1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

৫ পেসার নিয়েও প্রশ্ন তুললেন পাপন

  • সময় রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫ পঠিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজের স্কোয়াডে ৫ জন পেসার থাকলেও দুই ম্যাচ মিলে খেলানো হয়েছে মাত্র দুজনকে। যেখানে প্রথম ম্যাচে মুস্তাফিজুর রহমানকে খেলানোর পর দ্বিতীয় ম্যাচে নেয়া হয়েছিল আবু জায়েদ রাহি। অলরাউন্ডার বাদ দিয়ে স্কোয়াডে ৫ পেসার নিয়েও কেন তাঁদেরকে কেন খেলানো হচ্ছে না?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার পর এমন প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই সভাপতি মনে করেন, ৫ জন পেসার নিয়ে যদি তাঁদের না খেলানো হয় তাহলে তাঁদেরকে দলে নেয় কেন। সেই স'ঙ্গে তিনি জানিয়েছেন দল নির্বাচন নিয়ে বলার ভাষা হারিয়ে ফেলেছেন।

সিরিজ শুরুর আগে থেকেই টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে বলা হচ্ছিলো স্পিনাররা প্রাধান্য পাবে। সেই পরিকল্পনা মাথায় রেখে ১৮ জনের স্কোয়াডে রাখা হয়েছিল মুস্তাফিজ, রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও হাসান মা হু’ম'দকে। যদিও একাদশ নির্বাচনের ক্ষেত্রে দেখা গেছে ভিন্ন চিত্র।

চট্টগ্রাম টেস্টে চার স্পিনারের স'ঙ্গে একমাত্র পেসার হিসেবে খেলানো হয়েছিল মুস্তাফিজকে। এরপর ঢাকা টেস্টে মুস্তাফিজের বদলি হিসেবে একাদশে দেখা যায় রাহিকে। ডানহাতি এই পেসারের স'ঙ্গে মিডিয়াম পেসার হিসেবে দলে রাখা হয়েছিল সৌম্য সরকারকে। দ্বিতীয় টেস্টে স্পিনারদের রাজত্বের মাঝে দাপট দেখিয়েছেন রাহি।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ২ উইকেট। যদিও দ্বিতীয় ইনিংসে খুব বেশি বল করার সুযোগ পাননি ডানহাতি এই পেসার। দলে বেশ কয়েকজন ভালো পেসার থাকার পরও না খেলানোর কারণ জানা নেই পাপনের। এ প্রস'ঙ্গে পাপন বলেন, ‘আমা'র ভুল হলে আপ'ত্তি নাই আমি ভুল বলতে পারি।

একটা জিনিসি হঠাৎ করে দেখছি আফগানিস্তান সিরিজ থেকে শুরু হয়েছে স্পিন উইকেট, স্পিন উইকেট, স্পিন উইকেট। আমা'দের একটা সময় ছিল স্পিনে আ মর'া মোটামুটি ভালো ছিলাম কারণ আমা'দের পেস ভালো ছিল না। আমা'দের পেস বোলার ছিল না এবং গত তিনটা বছর ধরে আ মর'া ধা'রাবাহিকভাবে ভাবছি কিভাবে পেস বান্ধব উইকেট বানানো যায়।

খুব বেশি উন্নতি করেছি তা না তবে আ মর'া অনেক উন্নতি করেছি ঘরোয়া ক্রিকে'টে। ‘আমা'দের সেটার ফলশ্রুতিতে আপনি যদি দেখেন আমা'দের ঘরোয়া ক্রিকে'টে বা যে টুর্নামেন্টগু'লা করলাম আমা'দের পেসাররা ভালো বল করেছে। আমা'দের এখন অনেকগু'লা পেসার রয়েছে।

এতগু'লো পেসার থাকতে আমি পেসার খেলাবো না। ৫জনকে নিয়ে এখানে অলরাউন্ডারের জায়গাটা বন্ধ করে দিয়েছে। এখানে একটা অলরাউন্ডার নেয়ার জায়গা বন্ধ করে দিয়ে ৫ জন পেসার নিলাম কিন্তু খেলাচ্ছি না। তাহলে নেই কেন আ মর'া। সুতরাং আপনি যদি দল নির্বাচন বলেন আমা'র এটা বলার কিছু নাই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!