1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
লাসিথ মালিঙ্গার সিংহাসন কেড়ে নিলেন সাকিব মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব টি-টুয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট সাকিবের মডেল বানানোর কথা বলে ৫ লাখ টাকা আদায়, আসল ঘটনা জানালেন তৌসিফ খুশির খবর : স্কটল্যান্ডের বিপক্ষে আজ আর মাত্র ২ উইকেট নিতে পারলে একসাথে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব আল হাসান। শোয়েব মালিককে বিশ্বকাপ দলে পেয়ে খুব খুশি বাবর আজম বন্ধুর বউকে ভাগিয়ে নেওয়ার ৭ বছর পর সেই আর্জেন্টাইন ফুটবলারের সংসার ভাঙছে ল্যাতিন আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি দক্ষিণ আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের ৫ জন; জায়গা হয়নি মেসির বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে – তামিম ইকবাল

পাকিস্তানের সঙ্গে লড়ার সামর্থ্য নেই ভারতের: আবদুল রাজ্জাক

  • সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৩১ পঠিত

পাকিস্তানের স'ঙ্গে লড়ার সা মর'্থ্য নেই ভারতের: আবদুল রাজ্জাক

আবদুল রাজ্জাক একসময় পাকিস্তান দলের দুর্দান্ত এক অলরাউন্ডার ছিলেন। ব্যাটে-বলে তাঁর শৈলী ছিল অনবদ্য। দীর্ঘ দিন খেলেছেন।

কিংবদন্তি না হলেও পাকিস্তান ক্রিকে'টের আলোচিত পারফরমা'রদের তালিকায় সব সময়ই থাকবেন।
খেলা ছেড়ে দেওয়ার পর কোচিং পেশায়ও ভালো করছেন।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকে'টে কোচ হিসেবে সাম্প্রতিক সাফল্য তাঁকে জাতীয় দলের দায়িত্বেও এনেছে। কিন্তু তিনি পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলকে যা বলেছেন, তাতে তিনি যে হাসির পাত্র হবেন, সেটা না বললেও চলছে।

কী বলেছেন রাজ্জাক? তাঁর মন্তব্য, ভারত নাকি পাকিস্তানের স'ঙ্গে লড়ার সা মর'্থ্যই রাখে না। ভারতের চেয়ে পাকিস্তান অনেক ভালো দল। কীসের ভিত্তিতে, কেন রাজ্জাক এই মন্তব্য করলেন, তা বোঝা যাচ্ছে না। সারা দুনিয়া দেখছে, ভারত ক্রিকে'টে এখন কী করছে।

টেস্ট, কিংবা ওয়ানডে অথবা টি-টোয়েন্টি—ভারতীয় ক্রিকেট অবলীলায় উড়িয়ে যাচ্ছে সাফল্যের ঝান্ডা। দেশে কিংবা বিদেশে, সবখানেই ভারতীয় ক্রিকেট দল এখন ভয়ংকর।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকে'টের ছোট সংস্করণের বিশ্বকাপটা প্রথম জিতেছিল ভারতই। গত এক দশকে তারা একটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছে, টেস্ট ক্রিকে'টের শীর্ষ দল হয়েছে,

আরও দুটি ওয়ানডে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের খুব কাছে পৌঁছেছে। জিতেছে ক্রিকে'টের আরেক বৈশ্বিক ট্রফি চ্যাম্পিয়নস ট্রফি। তারপরও ভারত পাকিস্তান ক্রিকেট দলের স'ঙ্গে লড়াইয়ের সা মর'্থ্য রাখে না!

এআরওয়াই টিভির স'ঙ্গে আলাপকালে রাজ্জাক বলেছেন, ভারত পাকিস্তানের স'ঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে চায় না হারের ভয়ে, ‘আমি মনে করি পাকিস্তানের স'ঙ্গে ভারত কোনোভাবেই লড়তে পারবে না।

পাকিস্তান দলে যে পরিমাণ প্রতিভা আছে, ভারতের তা নেই। তবে পাকিস্তান ও ভারতের ম্যাচ না হওয়া ক্রিকে'টের জন্য বড় ক্ষ'তিই। ভারত, পাকিস্তান ম্যাচেই আসলে একজন ক্রিকেটার কতটুকু চাপ সামলাতে পারে, তার একটা বড় পরীক্ষা।

তবে এই দুই দলের মধ্যে সিরিজ হলে লোকেরা সহজেই বুঝতে পারত আসল কথাটা। ভারত এটা খুব ভালোই বোঝে। কারণ, পাকিস্তানের মতো চাপ সামলানোর মতো ক্রিকেটার তাদের নেই।’

অতীতেও যে পাকিস্তান ভারতের চেয়ে এগিয়ে ছিল, রাজ্জাকের খুব ভালোই স্ মর'ণে আছে তা, ‘আমা'দের দলে একজন ই মর'ান খান ছিলেন। ভারতও ভালো দল ছিল। ওদের দলে ছিলেন কপিল দেব।

কিন্তু ই মর'ান খানের প্রতিভা অনেক বেশি। তিনি কপিলের চেয়ে এগিয়ে ছিলেন। ওয়াসিম আকরামের মতো কেউই ছিল না ভারতের। আমা'দের জাভেদ মিয়াঁদাদের স'ঙ্গে সুনীল গাভাস্কারেরও কোনো তুলনা হয় না।

আমা'দের ইনজামাম-উল-হক, ওয়াকার ইউনিসদের সময় অবশ্য ভারতের শেবাগ ও দ্রাবিড়ের মতো ভালো ক্রিকেটাররা ছিলেন। কিন্তু সার্বিকভাবে ভারতের চেয়ে পাকিস্তান দলে প্রতিভা বেশি ছিল।’

ভারতের পাকিস্তানের বিপক্ষে লড়ার সা মর'্থ্য কেমন সেটি রাজ্জাক খুব শিগগির দেখতে পাবেন। ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। বিশ্বকাপে অবশ্য ই মর'ান-ওয়াসিম-মিয়াঁদাদরাও ‘পিছিয়ে থাকা’ ভারতকে কখনো হারাতে পারেননি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!