1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

মাশরাফির জন্মদিনে আইসিসির শুভেচ্ছা বার্তা

  • সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৪৫ পঠিত

মাশরাফির জন্ম'দিনে আইসিসির শুভেচ্ছা বার্তা

বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি মুতর্জার জন্ম'দিন আজ ৫ অক্টোবর। দেখতে দেখতে ৩৮ বছর পূরণ করে ফেলেছেন।

১৯৮৩ সালের এই দিনে নড়াইল শহরের মহিষখোলায় জন্ম বাংলাদেশের সাবেক অধিনায়কের।
গো'লাম মুর্তজা স্বপন ও হা'মিদা বেগম বলাকার বড় ছেলে বয়সভিত্তিক ক্রিকেট পেরিয়ে

আন্তর্জাতিক আঙিনায় নিজের স'ঙ্গে বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তাই দেশের সবচেয়ে সফল অধিনায়কের জন্ম'দিনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল থেকে শুরু করে সতীর্থ ও ক্রিকে'টেপ্রেমী ভক্তরা শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ম'ঙ্গলবার সকালে আইসিসি মাশরাফির উইকেট উদযাপনের একটি ছবি পোস্ট করে জন্ম'দিনের শুভেচ্ছা জানিয়েছে। তার আন্তর্জাতিক ক্যারিয়ারের পরিসংখ্যান দিয়ে লিখেছে,

‘তিনি সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশকে ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন, তার দেশের হয়ে যা সর্বোচ্চ। মাশরাফি মুর্তজাকে জন্ম'দিনের শুভেচ্ছা।’

বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজেও মাশরাফিকে নিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। মাশরাফির ক্রিকেট ক্যারিয়ারের পরিসংখ্যান দিয়ে সেখানে লেখা, ‘৩১০ আন্তর্জাতিক ম্যাচ, ৩৯০ উইকেট, একজন লিজেন্ড।

ওয়ানডেতে তিনি বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ (২৬৯) উইকেট নিয়েছেন। অধিনায়ক হিসেবে ১০০ ওয়ানডে উইকেট নেওয়া পঞ্চম বোলার তিনি। শুভ জন্ম'দিন আমা'দের প্রিয় মাশরাফি বিন মুর্তাজাকে।’

পাশাপাশি লিটন দাস, আমিনুল ইসলাম বিপ্লব, খালেদ আহমেদ, সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলটসহ বেশ কয়েকজন ক্রিকেটারও মাশরাফির জন্ম'দিনের শুভেচ্ছা জানিয়েছেন।

মজার ব্যাপার হলো তার ছেলে সাহেলের জন্ম'দিনটাও একই! ২০১৪ সালের এই দিনে ঢাকায় জন্ম সাহেলের। মাশরাফির ছোট বেলাটা কে'টেছে দস্যিপনায়; স্কুল পালিয়ে চিত্রা নদীতে সাঁতার কে'টে, ফুটবল আর ব্যাডমিন্টন খেলে।

অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বোলিং কোচ অ্যান্ডি রবার্টস তাকে করেছেন আরও ধা'রালো।

প্রথম শ্রেণির কোন ম্যাচ না খেলেই টেস্টে অ'ভিষেক হয়েছিল তার। বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে এক ইনিংস বল করে ৪ উইকেট নিয়েছিলেন।

এর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ‘নড়াইল এক্সপ্রেস’কে। চট্টগ্রামে কিংবা পোর্ট অব স্পেন-ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম দুটি জয়েই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন।

৩৬ টেস্ট, ২২০ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন মাশরাফি। আন্তর্জাতিক উইকেট ৩৯০টি এবং ব্যাট হাতে রান ২ হাজার ৯৫৫।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!