1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন

পেজের রিচ বাড়ানোর জন্যই শুধু সাকিবকে দলে নিয়েছে কলকাতা

  • সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৮৬ পঠিত

পেজের রিচ বাড়ানোর জন্যই শুধু সাকিবকে দলে নিয়েছে কলকাতা

টি -টোয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। কিন্তু আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না সাকিব আল হাসান।

তা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। দাবি করবেন, স্রেফ ব্যবসায়িক কারণে শাকিবকে দলে নিয়েছে কেকেআর।

বৃহস্পতিবার দুপুরে কেকেআরের ফেসবুক পেজে একটি বৈদ্যুতিক তার প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপন পোস্ট করা হয়। তাতে ছিলেন শাকিব, ভেঙ্কটেশ আইয়ার এবং প্রসিধ কৃষ্ণা।

প্রথম একাদশে সুযোগ না পেলেও শাকিবকে বিজ্ঞাপনে রাখায় ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। এক নেটিজেন দাবি করেন, ‘কেকেআরের (ফেসবুক) পেজের রিচ বাড়ানোর জন্য শাকিবকে নেওয়া হয়েছে। খেলানোর জন্য নয়।’

অ'পর এক নেটিজেন বলেন, ‘শাকিবকে দিয়ে শুধু এগু'লোই করাবে। খেলায় নেবে না।’ একইসুরে ‘শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য আছেন শাকিব আল হাসান। কেন তাঁকে প্রথম একাদশে রাখছেন না আপনারা? কেন শাকিবকে খেলাচ্ছেন না?’

এমনিতে এবার আইপিএলে নিলামে নিজেদের ‘লাকি চার্ম’ শাকিবকে দলে নিয়েছে কেকেআর। চতুর্থ বিদেশি হিসেবে নারিনের স'ঙ্গে তাঁর মূলত লড়াই ছিল। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে বাংলাদেশি তারকাকে প্রথম একাদশেও

রেখেছিল নাইট ব্রিগেড। তাতে অবশ্য শাকিবের তেমন আ হা' মর'ি পারফরম্যান্স ছিল না। তিন ম্যাচে করেছেন মাত্র ৩৮ রান। স্ট্রাইক রেট ৯৭.৪৩। বল হাতেও সেভাবে দাপট দেখাতে পারেননি শাকিব।

তিন ম্যাচে নিয়েছিলেন মাত্র তিনটি উইকেট। গড় ৪০.৫০। ইকোনমি রেট ৮.১। তার জেরে চতুর্থ ম্যাচ থেকে বাদ পড়েন শাকিব। অনেকে আশা করেছিলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে আবারও দলে ফিরবেন তিনি।

কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দুরন্ত বোলিংয়ের কারণে শাকিবের আগে নারিনকে সুযোগ দেয় কেকেআর। যে ভরসার মর'্যাদাও রেখেছেন নারিন। ফলে কঠিন হয়েছে শাকিবের প্রথম একাদশে প্রত্ যাব'র্তনের রাস্তা।

এমনকী আন্দ্রে রাসেল ফিটনেস পরীক্ষা পাশ না করার পরেও প্রথম একাদশে সুযোগ পাননি শাকিব। দিল্লি ক্যাপিটালসের বিরু'দ্ধে সুযোগ পান টিম সাউদি। তাতে ক্ষোভের মাত্রা আরও বেড়েছে।

যদিও বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একাংশের মতে, কেকেআর অধিনায়ক ইয়ন মর'্গ্যানের পরিবর্তে শাকিবকে খেলানো হোক।

তাঁরা মর'্গ্যান এবং শাকিবের পারফরম্যান্সের তুলনাও করেছেন। ১১ ম্যাচে মাত্র ১০৭ রান করেছেন মর'্গ্যান। স্ট্রাইক রেট ১৪৪.৮২।

সেই পরিস্থিতিতে মর'্গ্যানের পরিবর্তে শাকিবকে প্রথম একাদশে নেওয়ার দাবিও উঠেছে। পালটা অবশ্য অনেকের বক্তব্য, শাকিব আপাতত তেমন ফর্মে নেই। তাই যুক্তিসংগত কারণেই তাঁকে প্রথম একাদশে রাখা হচ্ছে না

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!