1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:১৭ অপরাহ্ন

রোনালদো দলে থাকলে কী অসুবিধা জানালেন জুভেন্টাস সতীর্থ

  • সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৩৫ পঠিত

রো'নালদো দলে থাকলে কী অসুবিধা জানালেন জুভেন্টাস সতীর্থ

‘ক্রিস্টিয়ানো রো'নালদো মাত্র একটি সুযোগ পেয়েছেন, এবং… তিনি তো ক্রিস্টিয়ানো রো'নালদো।’
ভিয়ারিয়ালের আর্জেন্টাইন ডিফেন্ডার একবাক্যেই বলে দিলেন, কাল চ্যাম্পিয়নস লিগে কী হয়েছে।

একজন ক্রিস্টিয়ানো রো'নালদো দলে থাকলে কী সুবিধা, সেটা কাল আবার জানল ম্যানচেস্টার ইউনাইটেড।
চ্যাম্পিয়নস লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ঘরের মাঠে বেশ ঝড় সামলাতে হয়েছিল ইউনাইটেডকে।

দ্বিতীয়ার্ধে অবশ্য সামলে উঠেছিল তারা। কিন্তু জয় পাওয়া যাব'ে, এমন আশা জাগছিল না। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে, বক্সের ভেতরে বল পেয়ে যান রো'নালদো। একটু দুরূহ কোণে, কিন্তু রো'নালদোর তবু গোল পেতে কোনো সমস্যা হয়নি।

এভাবে ভাগ্য বদলে দিতে জানেন বলেই তো রো'নালদোর এত কদর। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতাকে তাই পেতে চাইবে যেকোনো দল।

কিন্তু তাঁকে পেয়েও ছেড়ে দিয়েছে জুভেন্টাস। কেন, সেটার ব্যাখ্যায় আর্থিক অনেক বি'ষয় উঠে আসবে। আর মাঠে রো'নালদো থাকলে কী অসুবিধা, সেটা জানালেন লিওনার্দো বোনুচ্চি।

জুভেন্টাসের হয়ে অনেক কিছুই অর্জন করেছেন রো'নালদো। তিন মৌসুমে দুবার সিরি ‘আ’ জিতেছেন, জিতেছেন কো'পা ইতালিয়া ও সুপারকো'পা ইতালিয়ানা। ১৩৪ ম্যাচে ১০১ গোল করেছেন। কিন্তু তাঁকে জুভেন্টাস নিয়েছিল চ্যাম্পিয়নস লিগের খরা কা'টাতে।

সে কারণেই ক্লাবের আর্থিক স্বাস্থ্যঝুঁকির মুখে ফেলে দিয়েছিল মালিকপক্ষ। কিন্তু সে উদ্দেশ্য পূরণ না হওয়ায় এবং করো'নাকালে আর্থিক দুর্দশা সামলাতে না পারায় জুভেন্টাস তাঁকে ছেড়ে দিয়েছে।

এসব সবারই জানা। আর মাঠে কী 'হতো, সেটা জানালেন বোনুচ্চি। ইতালিয়ান এই ডিফেন্ডার দ্য অ্যাথলেটিককে বলেছেন, ‘সমস্যাটা হলো, এই যে চিন্তা,

একজন খেলোয়াড়, তিনি বিশ্বের সেরা খেলোয়াড় হলেও জুভেন্টাসকে জয় এনে দেওয়ার নিশ্চয়তা দিচ্ছেন। রো'নালদোর উপস্থিতি আমা'দের ওপর অনেক প্রভাব রেখেছিল।

তাঁর স'ঙ্গে অনুশীলন করাটাই আমা'দের বাড়তি কিছু দিত। কিন্তু অবচেতন মনে খেলোয়াড়েরা ভাবতে শুরু করেছিল, তিনি একাই আমা'দের ম্যাচ জেতাতে যথেষ্ট।’

এটা জুভেন্টাসের কীভাবে ক্ষ'তি করেছে, সেটাও জানিয়েছেন বোনুচ্চি, ‘দিনের কাজে ফাঁ'কি দেওয়া শুরু করেছিলাম।

দিনের পর দিন সতীর্থের কাজে লাগার জন্য যে পরিশ্রম, বিসর্জন আর ইচ্ছা দরকার হয়, সেটা কমে যাচ্ছিল। গত কয়েক বছরে এটা টের পাওয়া যাচ্ছিল।’

জুভেন্টাসের হয়ে অনেক দুর্দান্ত মুহূর্ত উপহার দিয়েছেন রো'নালদো। একাই আতলেতিকো মা'দ্রিদের বিপক্ষে নকআউট পর্বে জয় এনে দিয়েছিলেন। কিন্তু বোনুচ্চির ধারণা,তাঁরা যে সাফল্য পেয়েছেন,

সেটা রো'নালদো একা এনে দেননি। সাফল্যের জন্য সতীর্থরা রো'নালদোর ওপর যতটা নির্ভর করতেন, রো'নালদোও নাকি সতীর্থদের ওপর ততটাই নির্ভরশীল ছিলেন।

কীভাবে? ব্যাখ্যায় বোনুচ্চি বলেছেন, ‘গত মৌসুমে আ মর'া লিগে চতুর্থ হয়েছি। কিন্তু কো'পা ইতালিয়া জিতেছি, কারণ, আ মর'া আবার একটা দল হয়ে উঠেছি।

ড্রেসিংরুমে যদি একটা কাঠ ছুড়ে মা'রত কেউ, তাহলে নির্ঘা'ত তাতে আগু'ন ধরে যেত, সবাই এতটাই উত্তেজিত ছিলাম। আ মর'া এটার অভাবে ভুগছিলাম। আ মর'া হয়তো ধরেই নিয়েছিলাম, রো'নালদোকে বল দিলেই সে ম্যাচ জিতিয়ে আনবে।

কিন্তু আমা'দের যেমন তাঁকে দরকার ছিল, তাঁরও আমা'দের সাহায্য দরকার 'হতো। এখানে একটা আ'দান–প্রদানের ব্যাপার থাকতেই হয়। কারণ, দলই একজনকে আলাদা করে চূড়ায় তোলে, সে একজন বিশ্বের সেরা খেলোয়াড় হলেও।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!