1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৫১ অপরাহ্ন

মেসির গোলই সপ্তাহের সেরা

  • সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৪৮ পঠিত

মেসির গোলই সপ্তাহের সেরা

মেসি গোল করাবেন, গোল পাবেন—এটাই তো স্বাভাবিক ব্যাপার।

মেসির করা গোলের অসাধারণ, দুর্দান্ত বিশেষণ পাওয়াও নতুন কিছু নয়।
কোথায় কখন কত অসাধারণ বা দুর্দান্ত গোল করেছেন, তা হয়তো মেসি মনেও করতে পারবেন না!

তবে নিজের ক্যারিয়ারের সর্বশেষ গোলটি আর্জেন্টাইন তারকা মনে রাখবেন অনেক দিন, হয়তো–বা চিরকালই।
বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখানোর পর প্রথম গোল যে এটিই।

আর সে গোলটাই তাঁকে এনে দিল সপ্তাহের সেরা গোলের অর্জন। চ্যাম্পিয়নস লিগ এ সপ্তাহে হয়ে যাওয়া ম্যাচগু'লোর চারটি গোলের ভিডিও দিয়ে স মর'্থকদের জিজ্ঞেস করেছিল, কোনটি সেরা? স মর'্থকেরা ভোটে জিতিয়ে এনেছেন মেসির গোলকেই।

ম'ঙ্গলবার কী অসাধারণ একটা রাতই না কাটিয়েছেন মেসি। পিএসজির জার্সি গায়ে পাওয়া গোলটি যে ছিল বিশ্বজোড়া ফুটবলপ্রেমীদের মন ভরিয়ে দেওয়ার মতো।

গোলটি অনেককেই হয়তো বার্সেলোনায় তাঁর ক্যারিয়ারের মধ্যগগনের কথা মনে করিয়ে দিয়ে থাকবে। বল পেয়েছিলেন মাঝমাঠে, একেবারে নিজেদের সীমানার কাছাকাছি জায়গায়। সেখান থেকে বল নিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে যান মেসি।

প্রতিপক্ষের কাছাকাছি পর্যন্ত পৌঁছে বল দেন কিলিয়ান এমবাপ্পেকে। ফরাসি স্ট্রাইকার দারুণ ব্যাক ফ্লিকে বল আবার মেসিকে খুঁজে পেলে দুর্দান্ত এক শটে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এমন শৈল্পিক গোল ফুটবলপ্রেমীদের চোখে এঁকে দিয়েছে মায়াঞ্জন। সেই গোল এতটাই নয়নাভিরাম ছিল যে পিএসজি কোচ মর'িসিও পচেত্তিনো হাঁ করে চেয়ে থেকেছিলেন।

গোলটি উদ্‌যাপন করতেই যেন ভুলে গিয়েছিলেন তিনি! মেসির গোলের আগে ইদ্রিসা গানা গের গোলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পিএসজি জয় পেয়েছে ২-০ গোলে। রাতটি সত্যি মেসির জন্য ছিল স্ মর'ণীয়।

সেই গোলের রেশ অবশ্য আজও আছে। ৭৪ মিনিটে করা মেসির সেই জাদুকরি গোল যে চ্যাম্পিয়নস লিগে এ সপ্তাহের সেরা গোলের আখ্যা পেয়েছে। এই রায় অবশ্য কোনো জুরি বোর্ডের নয়।

উয়েফা প্রতি সপ্তাহেই চ্যাম্পিয়নস লিগের সেরা গোল নির্বাচন করে স মর'্থকদের ভোটে। এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে মেসির গোলটিই স মর'্থকদের কাছে সেরা মনে হয়েছে। মেসির গোলের উচ্চকিত প্রশংসা এর আগে করেছেন ইংল্যান্ডের সাবেক ডিফেন্ডার রিও ফার্ডিনান্ডও।

তাঁর চোখে ‘ফেনোমেনাল’ গোলটার বিশ্লেষণে ফার্ডিনান্ড বলছেন, ‘গতি, শক্তি, ওভাবে শরীরের ভারসাম্য ধরে রাখা—ও বলটাকে জালের যে অংশে পাঠিয়েছে (দৌড়ের মধ্যেই প্রথম স্পর্শে), ওভাবে বলটাকে ওখানে পাঠানো…চোখধাঁধানো!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!