1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

ভারতের বিশ্বকাপ দলে আসছে পরিবর্তন

  • সময় বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৭ পঠিত

ভারতের বিশ্বকাপ দলে আসছে পরিবর্তন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত নয় সেপ্টেম্বর ভারতের দল ঘোষণা করা হয়েছে। তবে সেই দল থেকে বাদ পড়তে পারেন হার্দিক পান্ডিয়া। তাঁর পরিবর্তে দলে জায়গা পেতে পারেন শ্রেয়াস আইয়ার বা শার্দুল ঠাকুর।

মূলত ফিটনেসে ঘাটতি থাকার কারণেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন তিনি। আগামী দশ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ রয়েছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত নয় সেপ্টেম্বর ভারতের দল ঘোষণা করা হয়েছে। তবে সেই দল থেকে বাদ পড়তে পারেন হার্দিক পান্ডিয়া। তাঁর পরিবর্তে দলে জায়গা পেতে পারেন শ্রেয়াস আইয়ার বা শার্দুল ঠাকুর।

মূলত ফিটনেসে ঘাটতি থাকার কারণেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারেন তিনি। আগামী দশ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ রয়েছে।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন পান্ডিয়া। কিন্তু প্রথম দুই ম্যাচে ফিটনেসে সমস্যর কারণে একাদশে ছিলেন না তিনি।

নিজেদের তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরুর বিপক্ষে একাদশে ফিরেছিলেন এই অলরাউন্ডার। তবে ঐ ম্যাচে ব্যাট হাতে নামলেও বল হাতে দেখা যায়নি তাকে।

মূলত ফিটনেস সমস্যর কারণেই ঐ ম্যাচে বল হাতে দেখা যায়নি তাকে। বিশ্বকাপেও তিনি বল করতে পারবেন কিনা এটা এখনো নিশ্চিত নয়।

তাই অনেক প্রতিবেদনে উঠে এমেছে শুধু মাত্র ব্যাটিংয়ের কারণে তাকে দলে রাখা উচিত নয়। তাই তাঁর পরিবর্তে বিকল্প কাউকে দলে নেওয়ার সম্ভবনা রয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ডও জানিয়েছেন হার্দিক পান্ডিয়ার পুরো ফিটনেস ফিরে আসতে কিছু সময়ের প্রয়োজন হবে। পান্ডিয়া ব্যাট করতে পারলেও তাই বল করার ঝুঁকি নিচ্ছেন না। বন্ড জানিয়েছেন বিশ্বকাপের দিকে নজর রেখেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরুর বিপক্ষে বল করেননি তিনি।

বন্ড বলেন, ‘আ মর'া অবশ্যই আমা'দের দলের চাহিদা এবং ভারত জাতীয় দলের চাহিদার ভিতর ভারসাম্য বজায় রাখছি।

এই একটি জিনিস আমা'দের ফ্র্যাঞ্চাইজিটি সত্যিই ভাল ভাবে করে। আমা'দের খেলোয়াড়রা শুধুমাত্র এই টুর্নামেন্ট জেতার জন্য নয়, বিশ্বকাপের দিকেও নজর রাখছে।’

জাতীয় দলে পান্ডিয়ার ভূমিকা হলো শেষের দিকে দ্রুত কিছু রান সংগ্রহ করা এবং চার ওভার বোলিং করা। তাঁর চারটি ওভার দলের কাছে গু'রুত্বপূর্ণ। কিন্তু তিনি যদি চার ওভার করার মত ফিট না থাকেন

তবে তাঁর জায়গাটি পুনর্বিবেচনা করা হবে। পিঠের অ'স্ত্রোপচার করার পর বোলিংয়ের বি'ষয়ে তাকে স্বাধীনতা দেওয়া হয়েছে। তিনি চাইলে বল করবেন, না চাইলে করবেন না।

বিশ্বকাপে তিনি যদি বল করতে না পারেন তবে তাঁর জায়গাতে শার্দুল ঠাকুর বা শ্রেয়াস আইয়ার আসতে পারেন। তবে সব কিছুই নির্ভর করছে পান্ডিয়ার ফিটনেসের উপর। শ্রেয়াস আইয়ার এবং শার্দুল ঠাকুর দু’জনই ভারতের বিশ্বকাপ দলে স্ট্যান্ড বাই হিসাবে রয়েছেন।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। এরপর ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার পর ৩ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বিরাট কোহলিরা।

ভারতের বিশ্বকাপ স্কোয়াডবিরাট কোহলি, রোহিত শর্মা, সুরিয়াকুমা'র যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষাভ পান্ত, জাসপ্রিত বু মর'াহ, মো হা'ম্ম'দ শামি, ঈশান কিষাণ, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমা'র, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল।

স্ট্যান্ড বাই: শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার ও দীপক চাহার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!