1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
হুবহু নিজের মত আরেক সালাহকে দেখে বেজায় খুশি মোহাম্মদ সালাহ ভিনি নাকি ফাতি, কে হবে এল ক্লাসিকোর নতুন রাজা? টি-২০ বিশ্বকাপের সেরা বোলার-ব্যাটারের নাম ভবিষ্যৎবানী করলেন ব্রেট লি বাংলাদেশ অভিজ্ঞতা কাজে লাগিয়েছে, জয় প্রাপ্য ছিল : পিএনজি অধিনায়ক ভক্তদের জন্য একদিন হলেও বাংলাদেশের হয়ে খেলতে চাই: আশরাফুল ভারতের কাছে হারলে সেমিফাইনালে যেতে পারবে না পাকিস্তান! ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালোই হয়েছে-ঃ আশরাফুল সুপার টুয়ালেভে বাংলাদেশের বিপক্ষে চাপে থাকবে অস্ট্রেলিয়ারা ভারত-পাকিস্তান ম্যাচ যেন ফাইনালের আগে আরেক ফাইনাল : ইনজামাম বিশ্বকাপে বড় চমক দিতে পারে আফগানিস্তান আফগানিস্তান ক্রিকেট দল

যেকারনে মেসির কাছ থেকে শ্রদ্ধা প্রাপ্য এমবাপ্পের

  • সময় বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩ পঠিত

যেকারনে মেসির কাছ থেকে শ্র'দ্ধা প্রাপ্য এমবাপ্পের

লিওনেল মেসির উচিত কিলিয়ান এমবাপ্পেকে শ্র'দ্ধা করা- এমন মন্তব্য করেছেন ফ্রান্সের সাবেক ফুটবলার নিকোলাস আনেলকা। কারণ পিএসজি ক্যারিয়ারে মেসির চেয়ে এমবাপ্পের ক্যারিয়ার বেশি লম্বা।

কদিন ধরেই গু'ঞ্জন, পিএসজির ড্রেসিং রুমের সময়টা খুব ভাল যাচ্ছে না। ম্যাচেও ভুল বোঝাবুঝি হচ্ছে নেইমা'র, কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসিদের মধ্যে। এমবাপ্পেকে এ নিয়ে ক্ষোভও প্রকাশ করতে দেখা গেছে।

এবার চেলসি ও রিয়াল মা'দ্রিদের সাবেক ফরাসি তারকা আনেলকা বলেই ফেললেন, এমবাপ্পের মেসির কাছ থেকে শ্র'দ্ধা প্রাপ্য।

লা প্যারিসিয়ানকে ম'ঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আনেলকা বলেন, ‘এমবাপ্পে পিএসজির আ'ক্রমণভাগকে লিড দেন। সে ক্লাবের এক নম্বর খেলোয়াড়। মেসি বার্সেলোনায় ছিল, এখন তার উচিত এমবাপ্পেকে শ্র'দ্ধা করা। কারণ এমবাপ্পে গত পাঁচ বছর ধরে পিএসজিতে খেলছে।’

চেলসির হয়ে ২০০৭ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ১৮৪টি ম্যাচ খেলেছেন আনেলকা। ৪২ বছর বয়সি এই ব্যক্তিত্ব এমবাপ্পের গতিরও প্রশংসা করেন। ‘গতির বিবেচনায় সে (এমবাপ্পে) একজন ফেনোমেনাল প্লেয়ার।

তার চেয়ে এই পৃথিবীতে আর কোনো ভাল ফুটবলার নেই। পিএসজি যদি সবচেয়ে ভাল দল চায় তবে এমবাপ্পেকে তাদের ধরে রাখা উচিত। কিন্তু আমি জানি, এমবাপ্পের মাথায় অন্য কিছু ঘুরছে।

সে ব্যালন ডি’অর জিততে চায়। উয়েফার হিসাবে ষষ্ঠ সেরা কোনো লিগে খেলে কি ব্যালন পাওয়া যাব'ে? সে যদি সবশেষ তিন বছর ইংল্যান্ড কিংবা স্পেনের লিগে খেলতে তাহলে এখন পর্যন্ত তার পকে'টে ব্যালন ডি’অরও থাকতো।’

উল্লেখ্য, এমবাপ্পেকে দলে নিতে এবার প্রায় সব রকমের চেষ্টা করেছে রিয়াল মা'দ্রিদ। পিএসজিই তাকে ছাড়তে চায়নি, একেবারেই যে ছাড়তে চায়নি এমনটাও না। তবে পিএসজি যে ধরনের প্রস্তাব পেয়েছিল সেটা নাকি এমবাপ্পের দল বদলের জন্য যথেষ্ট ছিল না।

এ সম্পর্কে কদিন আগে পিএসজি পরিচালক লিওনার্দো বলেন, ‘আ মর'া আমা'দের অবস্থান নিয়ে পরিস্কার ছিলাম। এটা এমবাপ্পেকে বিক্রি করার জন্য যথেষ্ট ছিল না। তাকে আ মর'া যে পরিমাণ অর্থ দিয়ে কিনেছি তার চেয়েও কম।

সর্বশেষ যে অংকের প্রস্তাবের গু'ঞ্জন চলেছে তা আমা'দের কাছে এসে পৌঁছায়নি।’

দলবদলের শেষ দিন নাকি এমবাপ্পের জন্য ২০০ মিলিয়ন ইউরোই দিতে প্রস্তুত ছিলেন রিয়াল মা'দ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ! এমন গু'ঞ্জন এসেছে বেশ কয়েকটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে।

তার আগে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দিয়েছিল স্প্যানিশ ক্লাবটি। কিন্তু তবুও এমবাপ্পেকে ছাড়েনি পিএসজি। যদিও মেসি, রামোস, নেইমা'রদের মতো দামি ফুটবলারদের বেতন জোগানোও শঙ্কা জাগানিয়া ফুটবলবো'দ্ধাদের মতে।

শঙ্কা ছিল ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি ফেয়ার প্লের নীতিতে পড়তে পারেন উয়েফার তোপের মুখেও।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!