1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
লাসিথ মালিঙ্গার সিংহাসন কেড়ে নিলেন সাকিব মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব টি-টুয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট সাকিবের মডেল বানানোর কথা বলে ৫ লাখ টাকা আদায়, আসল ঘটনা জানালেন তৌসিফ খুশির খবর : স্কটল্যান্ডের বিপক্ষে আজ আর মাত্র ২ উইকেট নিতে পারলে একসাথে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব আল হাসান। শোয়েব মালিককে বিশ্বকাপ দলে পেয়ে খুব খুশি বাবর আজম বন্ধুর বউকে ভাগিয়ে নেওয়ার ৭ বছর পর সেই আর্জেন্টাইন ফুটবলারের সংসার ভাঙছে ল্যাতিন আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি দক্ষিণ আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের ৫ জন; জায়গা হয়নি মেসির বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে – তামিম ইকবাল

আরেকটি বিশ্বকাপে চোখ যুবাদের

  • সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

আরেকটি বিশ্বকাপে চোখ যুবাদের

করো'নার কারণে শুধু ছুটি আর অনুশীলন ক্যাম্প করেই প্রায় একটি বছর পার করে দিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।
সদ্য শেষ হওয়া আফগানিস্তান সিরিজ দিয়ে আবার ক্রিকে'টে ফিরেছেন তাঁরা।

পাঁচ ম্যাচের যুব ওয়ানডে সিরিজটি ৩-২ ব্যবধানে জিতলেও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কাছে একমাত্র যুব টেস্টে হেরে গেছেন যুবারা।

তবে দীর্ঘ বিরতির পর প্রতিযোগিতামূলক ক্রিকে'টে ফেরা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯
দলের পারফরম্যান্সে প্রধান কোচ নাভিদ নেওয়াজকে সন্তুষ্টই মনে হচ্ছে।

কাল প্রথম আলোকে মুঠোফোনে তিনি বলছিলেন, ‘আমা'দের ছেলেদের সম্পর্কে জানার দরকার ছিল। সেটা আ মর'া ৬০-৭০ ভাগ করতে পেরেছি।

ওয়ানডে সিরিজ জেতার পর পরের দুই ম্যাচে অনেক পরীক্ষা–নিরীক্ষা করেছি। শুধু জয়ই শেষ কথা ছিল না, ক্রিকেটারদের খেলার সুযোগ দেওয়া, তাদের সা মর'্থ্য দেখা—এসবও ছিল গু'রুত্বপূর্ণ।’

সবকিছু মিলিয়ে দলের পারফরম্যান্সে খুশি এই শ্রীলঙ্কান কোচ। চার দিনের ম্যাচটি বাংলাদেশ হারলেও সেটিরও ব্যাখ্যা আছে তাঁর কাছে, ‘ওরা গত দুই বছর লাল বলে খেলেনি। উইকেটও ভালো ছিল না।’

অনূর্ধ্ব-১৯ দলের সামনে এখন শুধুই ব্যস্ততা। আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে টানা খেলার মধ্যে থাকবেন যুব দলের ক্রিকেটাররা।

এই অক্টোবরেই আছে শ্রীলঙ্কা সফর। কাল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সিরিজের সূচিও ঘোষণা করে দিয়েছে। সিরিজে পাঁচটি যুব ওয়ানডে খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

নভেম্বরে ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলার কথা বাংলাদেশের যুবাদের। এরপর ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে খেলবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এর এক সপ্তাহ পরই শুরু হবে বিশ্বকাপ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ কাল জানিয়েছেন, শ্রীলঙ্কা ও ভারত সফরকে কাজে লাগিয়ে এশিয়া কাপের আগেই দলের সমন্বয় ঠিক করতে চান তিনি।

সে জন্য আফগানিস্তান সিরিজের মতো শ্রীলঙ্কা এবং ভারত সফরেও দল নিয়ে পরীক্ষা–নিরীক্ষার আভাস দিয়েছেন তিনি, ‘এশিয়া কাপের আগে নিশ্চিত 'হতে চাই আমা'দের হাতে কেমন ক্রিকেটার আছে।

আ মর'া ১৬ জন নিয়ে শ্রীলঙ্কা যাব'। এশিয়া কাপের আগে ভারতেও সিরিজ খেলার কথা। যে কয়জন নিয়মিত খেলবে, তাদেরই বেশি সুযোগ দিয়ে বাকিদের ঘুরেফিরে দেখা হবে।’

অধিনায়কত্ব নিয়েও পরীক্ষা–নিরীক্ষা চালিয়ে যেতে চান বিশ্বকাপজয়ী এই কোচ। আফগানিস্তানের বিপক্ষে যুব ওয়ানডে সিরিজে অধিনায়ক ছিলেন মেহরব হাসান,

সিরিজের একমাত্র যুব টেস্টে নেতৃত্ব দিয়েছেন আইচ মোল্লা। শ্রীলঙ্কা সফরেও আইচকে অধিনায়ক রাখার আভাস দিয়েছেন কোচ।

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগেও অধিনায়কত্ব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা হয়েছিল। প্রথমে তৌহিদ হৃদয়কে অধিনায়ক করা হলেও কয়েক সিরিজ পর নেতৃত্ব দেওয়া হয় আকবর আলীকে।

শেষ পর্যন্ত সেই আকবরের হাত ধরেই আসে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা। চূড়ান্ত দল সাজানোর ক্ষেত্রেও দেখা হয়েছিল ২২-২৩ জন ক্রিকেটার।

বাংলাদেশ এবার ‘বর্তমান চ্যাম্পিয়ন’ হিসেবেই খেলবে যুব বিশ্বকাপ। তবে করো'নার কারণে আকবরদের মতো ভালো প্রস্তুতি হয়নি এবারের দলটির। বিশ্বকাপের আগে অনেক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন আকবররা। এবার সে সুযোগ কমই।

তবে ম্যাচ না খেলায় যে ক্ষ'তি হয়েছে, সেটি পুষিয়ে নেওয়ার চেষ্টা হবে আগামী কয়েক মাসে। কোচ নাভিদ নেওয়াজ তাকিয়ে সেদিকেই, ‘এবার আমা'দের অনেক সিরিজ বাতিল হয়েছে।

আশা করছি, আগামী ৩-৪ মাস ভালো যাব'ে। আ মর'া যে পরিকল্পনা করেছি, সেটি যদি ভালোভাবে কার্যকর হয়, তাহলে বিশ্বকাপের জন্য আমা'দের ছেলেদের প্রস্তুতিটা ভালো হয়ে যাব'ে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!