1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন

রোহিতের বিশাল সেঞ্চুরি, সুবিধাজনক অবস্থানে ভারত

  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০০ পঠিত

অস্ট্রেলিয়ায় দুই টেস্টে চার ইনিংসে একটি মাত্র হাফ সেঞ্চুরি। ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে শোচনীয়ভাবে পরাজিত হওয়া ম্যাচেও ব্যাট হাতে যাচ্ছেতাই পারফরম্যান্স- রোহিত শর্মাকে নিয়ে সমালোচকদের সমালোচনামুখর হওয়ার দারুণ রসদ যুগিয়ে যাচ্ছিল। কেউ কেউ তো এমনও বলছিল, বেশ মুটিয়ে গেছেন রোহিত। তাকে দিয়ে আর টেস্ট হবে না।

সেই রোহিত শর্মা'র ব্যাটেই এবার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে ভারত। চেন্নাইতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামা'র পর স্কোরবোর্ডে রান যোগ হওয়ার আগেই শুভমান গিলের উইকেট হারিয়ে শুরু করার পর রোহিতের ব্যাটই কথা বলে গেছে।

ভারতের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন রোহিত। তার আগে খেলেছেন ১৬১ রানের বিশাল এক ইনিংস। টেস্ট ক্যারিয়ারে এটা তার ৬ষ্ঠ সেঞ্চুরি। তবে তিন অংকে পৌঁছার পর তিনি ছেড়ে যাননি। ইনিংসটাকে চেষ্টা করেছেন যতদুর বড় করা যায়। সে স'ঙ্গে উইকে'টে টিকে থেকে ভারতের দলীয় স্কোরকে কত বড় করা যায়, সে চেষ্টা করেছেন।

যে কারণে প্রথম দিন শেষে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের রান দাঁড়িয়েছে ৬ উইকেট হারিয়ে ৩০০। রান তোলার গড় ৩.৪০ করে। দিন শেষে ৩৩ রান নিয়ে রিশাভ পান্ত এবং ৫ রান নিয়ে অক্ষর প্যাটেল উইকে'টে রয়েছেন।

শুধু শুভমান গিলই নয়, ডাক মেরেছেন অধিনায়ক বিরাট কোহলিও। কোহলির ব্যাটে রান খরা লেগেই রয়েছে। যদিও প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭২ রান করেছিলেন তিনি। কিন্তু সেটা পরাজয় এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

ওয়ানডাউনে নামা চেতেশ্বর পুজারা করেন ২১ রান। এরপরই মাঠে নেমে কোনো রান না করেই মঈন আলির বলে বোল্ড হয়ে যান কোহলি। তবে এরপর আজিঙ্কা রাহানে বেশ ভালো একটা জুটি গড়ে তোলেন রোহিত শর্মা'র স'ঙ্গে। ১৬২ রানের জুটি গড়ে ওঠে এই দু’জনের ব্যাটে। ৬৭ রান করে আউট হন আজিঙ্কা রাহানে।

তার আগেই অবশ্য আউট হয়েছিলেন রোহিত শর্মা। দলীয় ২৪৮ রানের মাথায় ১৬১ রান করে বিদায় নেন ভারতীয় এই ওপেনার। ১৮টি বাউন্ডারির স'ঙ্গে ২টি ছক্কার মা'রও মা'রেন তিনি। দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে ১৩ রান করে আউট হন রবিচন্দ্রন অশ্বিন।

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন জ্যাক লিচ এবং মঈন আলি। ১টি উইকেট

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!