1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২০ অপরাহ্ন

’বালির বাধে’র মতো ভেঙ্গে পড়ল বাংলাদেশের ইনিংস

  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৮ পঠিত

স্কোরবোর্ডে ৭১ রান তুলতেই ৪ ব্যাটসম্যান প্যাভিলিয়নে। শেষ সেশনে মুশফিকুর রহিম-মো হা'ম্ম'দ মিঠুনের মন্থর ব্যাটিং। এতেই বড় রক্ষা পায় বাংলাদেশ। ফলো-অনের পড়ার শঙ্কা এই দুজনের ব্যাটিং দেখে কিছুটা হলেও দূর হয়। কিন্তু তৃতীয় দিন প্রথম ঘন্টায় এই দুজনের বিদায়ে আবারও ফলো-অনে পড়ার শঙ্কায় আছে মুমিনুল হকের দল।

তৃতীয় দিনও বোলারদের সব পরিকল্পনা ভেস্তে দেয়ার লক্ষ্যেই মাঠে নামেন মো হা'ম্ম'দ মিঠুন। ৬১ বলে ৬ রান দিয়ে দিন শুরু করা এই ব্যাটসম্যান ধীরগতিতেই আগাতে থাকেন। কিন্তু ৮৬তম বলে রাখিম কর্নওয়ালের বলে ব্রাথওয়েটের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

১৫ রানে মিঠুন ফিরার পর হাফ সেঞ্চুরি তুলে নেন মুশফিক। কিন্তু ব্যাক্তিগত মাইলফলকে পৌঁছার আগে একবার রিভিউ নিয়ে বাঁচলেও ৫৪ রানে রিভার্স সুইপ খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন অ'ভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৬ উইকেট হারিয়ে বসা বাংলাদেশ এখন ফলো-অন এড়াতে লড়ছে।

তৃতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের অম্ল-মধুর অনুভূ'তি। দিনের প্রথম সেশনে ২৫ ওভারে ৭৬ রান তুললেও উইকেট হারিয়েছে দুটি। মুশফিক-মিঠুনের বিদায়ের পর প্রতিরোধ গড়ে তুলেছেন লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ।

দলের বিপর্যয়ের সময় হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে লড়ছেন লিটন। বোনারকে চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ডানহাতি এই ব্যাটসম্যান। যা তাঁর ক্যারিয়ারে সপ্তম। এ ছাড়া এদিন টেস্টে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

হাফ সেঞ্চুরিকে রুপান্তর করতে ব্যর্থ হয়েছেন লিটন। রাকিম কর্নওয়ালের প্যাডেল সুইপ খেলতে গিয়ে ব্ল্যা'কউডের হাতে ক্যাচ তুলে দেন তিনি। সাজঘরে ফেরার আগে ১৩৩ বলে ৭১ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লিটনের বিদায়ের পর সাজঘরে ফিরেছেন নাঈম হাসান।

কোনো রান না করেই কর্নওয়ালের বলে আউট হয়েছেন তিনি। নাইমকে আউট করে নিজের ৫ উইকেট পূর্ণ করেন কর্নওয়াল। এরপর ৫৭ রান করা মিরাজকে ফেরান গ্ যাব'্রিয়েল। এরপর আর কোন ব্যাটসম্যানই স্থায়ী 'হতে পারেননি। বাংলাদেশ অল-আউট হয় ২৯৬ রানে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!