1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

দেশে ভারতীয় ৩ ক্রিকেট জুয়াড়ি আটক, চলছে তদন্ত

  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৩ পঠিত

চট্টগ্রামে গোয়েন্দা জালে ধ’রা পড়া তিন ভারতীয় জুয়াড়ির একজন চেতন শর্মা নামে এক ব্যক্তি। জুয়ার সংশ্লিষ্টতায় ২৬টি দেশ ভ্রমণ করেছে সে। বিভিন্ন ক্রিকেট দলের সফরের সময় বাংলাদেশে এসেছে অনেকবার। তাই বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের কোনো খেলোয়াড় বা কর্মকর্তার স'ঙ্গে তার যোগসাজশ আছে কি না, তা অনুসন্ধান করেছে পু'লিশ।

তাদের জব্দকৃত মোবাইল ফোনসহ ইলেকট্রনিকস ডিভাইস ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে সিআইডির কাছে। পরীক্ষা করা হচ্ছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টুইটার অ্যাকাউন্টের তথ্য। কোনো স্পন্সর প্রতিষ্ঠানের টিকিট নিয়ে তারা মাঠে ঢোকার সুযোগ পেয়েছে তা জানতে চিঠি দেয়া হয়েছে বিসিবিকে।

আ'দালতের নির্দেশে ৩ দিনের রি'মান্ড শেষে তিন ভারতীয় জুয়াড়ি সুনীল কুমা'র, চেতন শর্মা এবং সানি ম্যাগু' এখন চট্টগ্রাম কেন্দ্রীয় কারা'গারে রয়েছে। কিন্তু জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে পাওয়া কিছু তথ্য নিয়ে বিভ্রান্তিতে রয়েছে মা'মলার ত'দন্তকারী সংস্থা ডিবি পু'লিশের।

বিশেষ করে গ্রে'ফতারকৃত চেতন শর্মা শুধু জুয়ার জন্য অন্তত ২৬টি দেশ ভ্রমণ করেছে। বিভিন্ন ক্রিকেট টিমের সফরকে কেন্দ্র করে বাংলাদেশেও এসেছে অসংখ্যবার। তার এই আসা-যাওয়ার মাঝে কার কার সাথে সখ্য গড়ে উঠেছে তার অনুসন্ধান শুরু করেছে নগর পু'লিশের গোয়েন্দা শাখা, (ডিবি) জানান সিএমপি উপকমিশনার মো হা'ম্ম'দ মঞ্জুর মোর্শেদ।

ত'দন্তকারী দলের সূত্রে জানা গেছে, প্রতিটি আন্তর্জাতিক ম্যাচের ভেন্যুতে বাজিকরদের প্রতিরোধে আইসিসির দুর্নীতি দমন টিম আকসু’র সদস্যরা থাকলেও এবার ছিল না। জুয়াড়িদের স'ঙ্গে সম্পর্ক রাখায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ বাংলাদেশের বেশ ক’জন ক্রিকেটারকে চরম মূল্য দিতে হয়েছে।

তাই এ তিন ভারতীয় জুয়াড়ির বি'ষয়টি গু'রুত্বের স'ঙ্গে দেখার জন্য আহ্বান জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড -বিসিবির সাবেক পরিচালক আলমগীর মো হা'ম্ম'দ সিরাজউদ্দিন।

এদিকে দর্শক শূন্য স্টেডিয়ামে এ তিন ভারতীয় জুয়াড়ির প্রবেশ নিয়েও সৃষ্টি হয়েছে নানা প্রশ্ন। জিজ্ঞাসাবাদে আট'ককৃত তিনজনই দাবি করেছে চট্টগ্রামের জহুর আহম্ম'দ চৌধুরী স্টেডিয়ামের বাইরে থেকে প্রতিটি ৫০০ টাকা করে তারা টিকিট সংগ্রহ করেছিল।

তবে গোয়েন্দা পু'লিশ নিশ্চিত হয়েছে, জব্দকৃত টিকিটগু'লো ছিল স্পন্সর প্রতিষ্ঠানের। কোন স্পন্সর প্রতিষ্ঠানের টিকিট কালোবাজারে বিক্রি হয়েছে, তা জানতে বিসিবিকে চিঠি দিয়েছে ত'দন্তকারী সংস্থা বলেন মো হা'ম্ম'দ মঞ্জুর মোর্শেদ।

গত ৬ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহম্ম'দ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের স'ঙ্গে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ম্যাচের চতুর্থ দিনে খেলা চলাকালে আট'ক করা হয় ৩ ভারতীয় জুয়াড়িকে।

পরের দিন বিসিবির পক্ষ থেকে নগরীর পাহাড়তলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মা'মলা করা হয়। এর আগেও একবার চট্টগ্রামের এই স্টেডিয়াম থেকে কয়েকজন ভারতীয় জুয়াড়িকে আট'কের পর ছেড়ে দেয়া হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!