1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন

রিজওয়ানের প্রেমে মজেছেন এই নারী ক্রিকেটার

  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩২ পঠিত

ব্রেন্ডন ম্যাককালামের পর দ্বিতীয় উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করেছেন পাকিস্তানের মো হা'ম্ম'দ রিজওয়ান। বৃহস্পতিবার লাহোরে মো হা'ম্ম'দ রিজওয়ানের সেঞ্চুরির উপর ভর করেই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান।

৬৪ বলে হার না মানা ১০৪* রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানী উইকেটরক্ষক ব্যাটসম্যান। যেখানে ৬ চার আর ৭ ছয়ে দূর্দান্ত এই ইনিংস সাজিয়ে ছিলেন তিনি। সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের পর মাত্র দ্বিতীয় উইকেটকিপার হিসেবে আন্তর্জাতিক ক্রিকে'টের তিন ফরম্যাটেই সেঞ্চুরির কীর্তি গড়েছেন রিজওয়ান।

তাছাড়া আহমেদ শেহজাদের পর দ্বিতীয় পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে তিন অ 'ঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছেছেন তিনি। সেই সাথে পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে এক ইনিংস সর্বোচ্চ ছয়ের রেকর্ডও নিজের করে নিয়েছেন রিজওয়ান। এমন দূর্দান্ত এক ইনিংস খেলে স্বভাবতই প্রশংসার জোয়ারে ভাসছেন পাকিস্তানের এই ক্রিকেটার।

সেই তালিকা থেকে বাদ যায়নি প্রতিপক্ষ দেশের নারী ক্রিকেটারও। রিজওয়ানের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকা নারী দলের নিয়মিত অলরাউন্ডার মা'রিজান কাপ।রিজওয়ানের দুর্দান্ত ইনিংসটিকে স্বীকৃতি জানাতে মা'রিজান এক টুইট বার্তায় লিখেছেন, “এই ছেলেকে ভীষণ ভালোবাসি, দূর্দান্ত ক্রিকেটার।”

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকান নারী ক্রিকেটাদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডটি রয়েছে মা'রিজান কাপের নামেই। ২০১৩ বিশ্বকাপে ভারতের মাটিতে পাকিস্তানের বিপক্ষেই ১০২* রানের ইনিংস খেলেছিলেন তিনি। ব্যক্তিজীবন অবশ্য বিবাহিত এই প্রোটিয়া অলরাউন্ডার। মা'রিজান কাপ তার সতীর্থ এবং দক্ষিণ আফ্রিকার মহিলা দলের অধিনায়ক ডেন ফন নাইকার্ককে বিয়ে করেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!