1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২০ অপরাহ্ন

আইপিএলের নতুন দুই দলের নিলামের তারিখ ঘোষণা

  • সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ পঠিত

আইপিএলের নতুন দুই দলের নিলামের তারিখ ঘোষণা

আইপিএলের পরবর্তী মর'সুমে দুটি নতুন দলকে খেলতে দেখা যাব'ে। এর জন্য নিলাম প্রক্রিয়া ১৭ অক্টোবর অনুষ্ঠিত 'হতে পারে। বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আনুষ্ঠানিকভাবে নিলামের তারিখ ও স্থান ঘোষণা করেনি।

যদিও শীঘ্রই এটি ঘোষণা করা যেতে পারে। সংযুক্ত আরব আমিরশাহিতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের দ্বিতীয় পর্ব। নিলামের কাজ শেষ হওয়ার দুই দিন পরেই আয়োজন করা যেতে পারে।

সূত্রের খবর, নিলামের তারিখ প্রায় ১৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে এবং নিলাম সংক্রা'ন্ত যেকোনো ব্যাখ্যা ২১ সেপ্টেম্বর পর্যন্ত নেওয়া যাব'ে। আইপিএল গভর্নিং কাউন্সিল ৩১ আগস্ট নতুন দলের জন্য দরপত্র জারি করেছিল।

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হওয়ার মাত্র দুই দিন পর এই নিলাম 'হতে পারে, তাই এই অনুষ্ঠানটি দুবাই বা মাসকাটে অনুষ্ঠিত 'হতে পারে।

দেশে করো'না ম হা'মা'রীর পরিপ্রেক্ষিতে নিলামের ধরন নিয়ে সন্দে'হ ছিল। এখন এটা প্রায় স্পষ্ট যে ই-নিলাম হবে না। দলীয় বিডিংয়ের দুটি ধাপ আছে – আইনি এবং আর্থিক। আইনি বিভাগ দরদাতার যোগ্যতার মানদ'ণ্ড অনুমোদন করার পর আর্থিক বিড খোলা হবে।

এই নিয়মগু'লি কয়েক সপ্তাহ আগে ভারতীয় বোর্ড ঘোষণা করেছিল। প্রতিটি দরদাতার ন্যূনতম মূল্য ২৫০০ কোটি এবং টার্নওভার ৩০০০ কোটি হওয়া উচিত। দলগু'লোর মূল মূল্য রাখা হয়েছে ২০০০ কোটি টাকা।

বিসিসিআই দুটি দলের জন্য ৬টি শহর বাছাই করেছে। এর মধ্যে রয়েছে আহমেদাবাদ, কটক, গু'য়াহাটি, ধ'র্মশালা, ইন্দোর এবং লখনউ। বিসিসিআই এখনও খেলোয়াড়দের ধরে রাখার নিয়ম নিশ্চিত করেনি। অধিকন্তু,

মেগা নিলামের বিবরণ ২০২১ সালের নভেম্বরে সরবরাহ করা 'হতে পারে এবং নিলামের তারিখ জানুয়ারী ২০২২ নির্ধারণ করা যেতে পারে। দুটি দল যুক্ত হওয়ার পর প্রতিটি দলের ম্যাচ সংখ্যা বাড়ানো যেতে পারে।

যদিও এই বি'ষয়ে এখনও কোন সরকারী নিশ্চিতকরণ নেই। এখন পর্যন্ত আইপিএলে, প্রতিটি দল গ্রুপ পর্বে মোট ১৪টি হোম ম্যাচ এবং অন্যান্য ভেন্যুতে সাতটি ম্যাচ খেলবে

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!