1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

আইচের সেঞ্চুরি ও নয়নের বোলিং তোপে আফগান যুবাদের উড়িয়ে দিলো বাংলাদেশ

  • সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ পঠিত

দারুণ এক দিন পার করলো টাইগার যুবারা। সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ব্যাট হাতে আইচ মোল্লা সেঞ্চুরি হাঁকিয়েছেন এবং বল হাতে পাঁচ উইকেট পেয়েছেন নাইমুর রহমান নয়ন।

বাংলাদেশের দেওয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যানই ধীরগতিতে ব্যাটিং শুরু করেন। ৩৬ বলে ৯ রান করা সাবাউন বানুরিকে শিকার করে প্রথম উইকেট পায় বাংলাদেস। আরেক ওপেনার সুলিমান সুফি ৫৫ বলে ১৮ রান করে বিদায় নেন। এই দুইজনকেই আউট করেন আরিফুল ইসলাম।

তারপরে আফগানদের মিডল অর্ডার গু'ঁড়িয়ে দেন নাইমুর রহমান নয়ন। মিডল অর্ডারের টানা চার ব্যাটসম্যানকেই নয়ন শিকার করেন। পরের তিনটি উইকেট নেন পেসার রিপন মন্ডল। ইজহারউল্লাহ নাভিদকে শিকার করে পঞ্চম উইকেট শিকারের পাশাপাশি আফগানিস্তানকে অলআউট করেন নয়ন।

বাঁহাতি স্পিনার নয়ন ১৭ রানের বিনিময়ে নিয়েছেন ৫টি উইকেট। ডানহাতি স্পিনার আরিফুল ২৩ রানে দিয়ে নিয়েছেন ২টি উইকেট। পেসার রিপন ১৭ রানে ৩টি উইকেট শিকার করেছেন।

আফগানিস্তান অলআউট হয়েছে ১০১ রানে। বাংলাদেশের যুবারা পেয়েছে ১২১ রানের জয়। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হলো বাংলাদেশের।

তার আগে টস জিতে আগে ব্যাটিং করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। দ্বিতীয় ওভারেই বোল্ড হন প্রান্তিক নওরোজ নাবিল। রানের খাতা খোলার আগেই উইকেট ছুঁড়ে দেন খালিদ হাসান। তৃতীয় উইকে'টে মফিজুল ইসলাম রবিন ও আইচ গড়েন ৬১ রানের জুটি। ৯৩ বলে ২৭ রানের কচ্ছপগতির ইনিংস খেলে বিদায় নেন রবিন।

অধিনায়ক মেহেরব হাসান ১৬ বলে ৭ রান করে বিদায় নেন। মেহেরব ও আইচের জুটিতে আসে ৫৩ রান। গাজী তাহজিবুল ইসলামের সাথে ৩৩ রান যোগ করেন আইচ। তাহজিবুল বিদায় নেন ২৭ বলে ১৮ রান করে। তারপর আইচের সাথে যোগ দিয়ে দ্রুত রান তুলতে থাকেন আব্দুল্লাহ আল মামুন।

সতীর্থদের আসা-যাওয়া দেখতে দেখতে তিন অঙ্ক স্পর্শ করেন আইচ। ১৩০ বলে ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। আইচের ব্যাট থেকে আসে ৮টি চার ও ৪টি বিশাল ছক্কা। তার স্ট্রাইকরেট ছিল ৮৩.০৭।

শেষের দিকে দ্রুতগতিতে রান তোলেন মামুন। ২০ বলে ৩২ রান করে অ'পরাজিত থাকেন মামুন। তার ব্যাট থেকে ১টি চার ও ৩টি ছক্কা। ৪ বলে ৪ রান করে অ'পরাজিত থাকেন আরিফুল ইসলাম।

নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ সংগ্রহ করেছে ৬ উইকে'টের বিনিময়ে ২২২ রান। ইনিংসে অতিরিক্ত থেকেই এসেছে ২৫ রান। আফগানিস্তানের পক্ষে ফয়সাল খান ৩৯ রানে শিকার করেছেন ৩টি উইকেট।

সংক্ষি'প্ত স্কোর

বাংলাদেশঃ ২২২/৬ (৫০ ওভার)
আইচ ১০৮, মামুন ৩২*, রবিন ২৭;
ফয়সাল ৩/২৯

আফগানিস্তানঃ ১০১/১০ (৩৯.৪ ওভার)
বিলাল ২২, ইজাজ ২২;
নয়ন ৫/১৭, রিপন ৩/১৭, আরিফুল ২/২৩।

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ১২১ রানে জয়ী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!