1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫ অপরাহ্ন

আবারও মুখোমুখি হচ্ছে বার্সা-বায়ার্ন

  • সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫ পঠিত

লিওনেল মেসি, লুইস সুয়ারেসদের মতো তারকাদের নিয়েও বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। ৮-২ গোলের সেই ম্যাচটির ক্ষত হয়তো এখনও দগদগে রয়েছে। ২০১৯-২০ মৌসুমের সেই কোয়ার্টার ফাইনালের স্মৃ'তিটা ন্যু ক্যাম্পে ফিরে আসবে আজও। এবার আর নকআউট নয়, চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বেই মুখোমুখি ইউরোপের দুই পরাশক্তি।

তবে বায়ার্নকে এবার বার্সা কোচ রো'নাল্ড কোম্যান দিয়ে রাখলেন প্রচ্ছন্ন হু’মকি, ‘বছরখানেকের বেশি হয়ে গেছে আর অনেকেই ভুগেছে সেই ম্যাচে। আমা'দের এখন ভালো একটা দল আছে, যারা ভোগাতে পারে বায়ার্নকে। নিজেদের চেনা খেলাটা খেলেই প্রতিপক্ষকে কঠিন সময় দিতে পারি আ মর'া।’

নতুন মৌসুমের প্রথম দিন আজ অ'ভিযান শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসিরও । স্টাম্পফোর্ড ব্রিজে তাদের প্রতিপক্ষ জেনিত। ক্রিস্তিয়ানো রো'নালদোর ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হবে ইয়াং বয়েজের, জুভেন্টাসের প্রতিপক্ষ মালমো আর সেভিয়ার প্রতিপক্ষ সলসবুর্গ।

৮-২ গোলের সেই ম্যাচের পর বদলে গেছে বার্সেলোনা। রো'নাল্ড কোম্যানের হাত ধরে নতুন করে শুরু করা কাতালানরা অবশ্য ব্যর্থই ছিল গত মৌসুমে। এবার অর্থনৈতিক টানাপড়েনে প্রাণভো মর'া লিওনেল মেসি, আন্তোয়ান গ্রিয়েজমানসহ ক্লাব ছেড়েছেন ১০ জনের বেশি খেলোয়াড়। ইনজুরিতে ১০ নম্বর জার্সি পাওয়া আনসু ফাতি, উসমান দেম্বেলে, মা'র্টিন ব্রাথওয়েট ও সের্হিয়ো আগু'য়েরো। তাই ফরোয়ার্ড হিসেবে ফিলিপ্পে কৌতিনিয়োর স'ঙ্গে সেভিয়া থেকে আসা লুক ডি ইয়ংকে খেলাবেন কোম্যান। এ ছাড়া মেমফিস দেপেই, পেদ্রি, ফ্রাংকি ডি ইয়ং, জেরার্দ পিকে, টের স্টেগেনদের নিয়ে সমীহ জাগানিয়া দলই বার্সেলোনা। লা লিগায় নতুন মৌসুমে তিন ম্যাচে দুটি জয় আর একটি ড্র আ'ত্মবিশ্বা'স বাড়িয়েছে অধিনায়ক সের্হিয়ো বুশকেেজর, ‘মেসির চলে যাওয়া অনেক বড় আঘা'ত। এর পরও এগিয়ে যেতে হবে আর সেই সা মর'্থ্য আছে দলের।’ দর্শকরা অবশ্য এতটা আ'ত্মবিশ্বা'সী নন, তাই এখনো বিক্রি হয়নি গ্যালারির অনেক টিকিট।

১৯৯৮-৯৯ মৌসুমের পর এবারই প্রথম গ্রুপ পর্বে দেখা হচ্ছে বার্সা-বায়ার্নের। সেবার প্রথম লেগে ১-০ আর ফিরতি লেগে ২-১ গোলে জেতে বায়ার্ন। ৮-২ গোলের ঐতিহাসিক সেই ম্যাচের একাদশে থাকা সাতজন থাকবেন আজ ন্যু ক্যাম্পেও। গত মৌসুমে রেকর্ড ৪১ গোল করা রবার্ত লেভানদোস্কিকে আট'কাতে না পারলে ভুগতে হবে বার্সাকে। তা ছাড়া ইউলিয়ান নাগেলসমানের দলের অন্যরাও ছন্দে। জার্মান কাপে তারা ১২-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রেমা'রকে। বুন্দেসলিগার সর্বশেষ দুই ম্যাচে হার্থাকে ৫-০ আর লিপজিগকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে। এ জন্য আ'ত্মবিশ্বা'সী বায়ার্নের প্রধান নির্বাহী অলিভার কান, ‘আ মর'া এখনো ভীষণ শক্তিশালী একটা দল আর ফেভারিট হয়ে খেলব প্রতিটি টুর্নামেন্ট।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!