1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

স্লোয়ার-কাটারে আইপিএল মাতাবেন বাংলাদেশে ইতিহাসগড়া সেই ক্রিকেটার

  • সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ পঠিত

স্লোয়ার-কা'টারে আইপিএল মাতাবেন বাংলাদেশে ইতিহাসগড়া সেই ক্রিকেটার

দুই বছর আগেও ভাবছিলেন হয়তো শেষ হয়ে গেলো ক্রিকেট ক্যারিয়ার। তাসমানিয়া ও হোবার্ট হ্যারিকেনের কোচ অ্যাডাম গ্রিফিথের কাছে গিয়ে বলছিলেন সেই আশঙ্কার কথাই।

গ্রিফিথ তাকে কোনো আশ্বা'স দেননি। তবে দিয়েছিলেন তাসমানিয়া দলের হয়ে অনুশীলনের সুযোগ। সেই তিনি এখন বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি লিগে অ'ভিষেকের অ'পেক্ষায়।

বলা হচ্ছে, অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার নাথান এলিসের কথা। রূপকথার মতো বদলে গেছে যার জীবন, যাকে এখন দেখা যাব'ে আইপিএলের মতো বড় মঞ্চে।

নিয়মিত খেলোয়াড়রা না আসায় সুযোগ পেয়েছিলেন বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া ফলে। তাও মূল স্কোয়াডে নয়, ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের স'ঙ্গে রাখা হয়েছিল এলিসকে।

সেই তিনিই ঘটনাক্রমে পেয়ে যান আন্তর্জাতিক ক্রিকে'টে অ'ভিষেকের স্বাদ, সেদিনই গড়েন ইতিহাস। বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি অ'ভিষেকে হ্যাটট্রিকের ইতিহাস গড়েছেন এলিস।

এর পরপরই রিলে মেরে'ডিথের বদলি খেলোয়াড় হিসেবে তাকে দলে ভিড়িয়েছে আইপিএলের দল পাঞ্জাব কিংস। আসন্ন টুর্নামেন্টে হয়তো নিয়মিতই দেখা যাব'ে এলিসকে।

তার ক্রিকেট ক্যারিয়ারকে নতুন জীবন দেয়া গ্রিফিথের বিশ্বা'স স্লোয়ার, কা'টার আর ইয়র্কারের মিশেলে আইপিএলে দারুণ এক অ'স্ত্র হবেন এলিস।

বর্তমানে আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরুর সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন গ্রিফিথ। তবে তাসমানিয়া ও হোবার্টের কোচ হিসেবে এলিসকে খুব কাছ থেকেই দেখেছেন।

ইএসপিএনকে ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে নিজের শিষ্যের ব্যাপারে গর্বের কথা জানিয়েছেন গ্রিফিথ। তার মতে, এলিস বরাবরই কঠোর পরিশ্রমী।

যার ফল এখন মিলতে শুরু করেছে। আরব আমিরাতে 'হতে যাওয়া আইপিএলের বাকি অংশে সুযোগ পেলে এলিস ভালো করবেন বলে বিশ্বা'স গ্রিফিথের।

তিনি বলেছেন, ‘আমি এলিসের জন্য সত্যিই অনেক খুশি। সে অন্য যে কারও চেয়ে বেশি পরিশ্রম করে। আমি মনে করি, সে যদি সুযোগ পায়,

তাহলে এখানে (আমিরাত) সে ভালো করতে পারবে। এখানে কন্ডিশন পুরোপুরি আলাদা এবং টুর্নামেন্টজুড়েই বদলাতে থাকবে। কারণ এসব উইকে'টে টানা খেলা চলবে।

এসময় এলিসের বোলিংয়ের স্লোয়ার, কা'টারের বি'ষয়ে তিনি বলেন, ‘সে তার খেলার ভিন্ন দিকটাও নিয়ে আসবে এখানে। তার স্লোয়ার, গতির তারতম্য, কা'টার।

তবে একটা ভালো ইয়র্কার সবসময়ই ভালো। তার উচ্চতা যেমন, তাতে সে যেকোনো ব্যাটসম্যানের জন্য চিন্তার কারণ 'হতে পারবে। আর এই কন্ডিশনটাও তার খেলায় সাহায্য করবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!