1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ অপরাহ্ন

নিজেদের বাঁচাতে টেস্টের বদলে ইংল্যান্ডকে নতুন একটি প্রস্তাব দিল ভারত

  • সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ পঠিত

নিজেদের বাঁচাতে টেস্টের বদলে ইংল্যান্ডকে নতুন একটি প্রস্তাব দিল ভারত

হঠাৎ করে কেন ম্যানচেস্টার টেস্ট বাতিল করে দিলো ভারত, তা নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছেই। এর মধ্যে সবচেয়ে বড় যুক্তি দাঁড় করানো হয়েছে যে, আইপিএলের কারণেই টেস্ট ম্যাচটি খেলা থেকে বিরত থেকেছে ভারতীয় ক্রিকেটাররা।

যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গা'ঙ্গু'লি এর পেছনে বড় কারণ দেখছেন, দলের ফিজিওর করো'না আ'ক্রা'ন্ত হওয়াকে।কিন্তু এখন ধীরে ধীরে পরিস্কার 'হতে শুরু করেছে ভারতের মূল চিন্তা ধা'রা কী।

সৌরভ গা'ঙ্গু'লি একদিকে বলছেন, পরবর্তী সময়ে টেস্ট ম্যাচটি আয়োজন করলে তারা খেলবেন। কিন্তু অন্যদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এরই মধ্যে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে প্রস্তাব পাঠানো হয়েছে, টেস্টের পরিবর্তে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য।

ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট নিয়ে জলঘোলা এমনিতেই অব্যা'হত রয়েছে। ম্যানচেস্টারের বাতিল করা টেস্ট কবে খেলা হবে, আদৌ হবে কি না, তা কী ভিন্ন সিরিজের অংশ হবে, যদি হয় তাহলে এই সিরিজের ফলাফল কী, এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট মহলে।

এরই মধ্যে টেস্ট নয়, বরং পরিবর্তে ইসিবিকে সামনের বছরের সফরে বাড়তি দু’টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে বিসিসিআই।

দলে করো'নার প্রকো'প বাড়ায়, সংক্রমণ এড়াতে ভারতীয় দল পঞ্চম টেস্ট খেলতে রাজি হয়নি। টেস্ট বাতিল হওয়ায় ইসিবির প্রায় ৫০০ কোটি টাকার মতো ক্ষ'তি হবে বলে খবর জানা গেছে।

আবার সামনের বছরই পুনরায় ইংল্যান্ড সফরে যাব'ে ভারতীয় দল। সে সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা বিরাট কোহলিদের।

ইসিবির এই বিপুল পরিমাণ ক্ষ'তি পোষাতে ওই সফরেই বাড়তি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে ভারতীয় বোর্ড, যা আর্থিক দিক থেকে অধিক লাভবান 'হতে পারে ইংল্যান্ড।

ভারতের কাছ থেকে পাওয়া এই প্রস্তাব নিয়ে আলাপ আলোচনা করছে ইসিবি এবং পাশপাশি সমস্যা সমাধানের রাস্তা খুঁজে বের করার জন্য দুই বোর্ড কথাবার্তাও চালিয়ে যাচ্ছে।

যদিও পুরো বি'ষয়ে ব্রডকাস্টার যারা প্রায় ম্যাচের জন্য ২৫ মিলিয়ন ডলার ব্যয় করেছিল, তাদের মতামত খুবই গু'রুত্বপূর্ণ 'হতে চলেছে।

মনে করা হচ্ছে, দুই সন্ধ্যার ক্রিকে'টের বদলে পাঁচদিন ধরে চলা ম্যাচেই তাদের অধিক লাভ হবে। পাশপাশি খাদ্য়, পানীয় এবং অন্যান্য সুযোগ সুবিধা থেকেও দুই দিনের বদলে পাঁচ দিনে অধিক লাভ হবে।

সমস্যা রয়েছে মাঠ নিয়েও। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে এমনিতেই ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি আয়োজিত হওয়ার কথা।

পাশপাশি ভারতের পরেই আবার দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডের বিরু'দ্ধে খেলবে, যে সিরিজের দ্বিতীয় ওয়ানডেও এখানেই অনুষ্ঠিত হবে।

দুই সিরিজের মধ্যে ব্যবধানও মাত্র পাঁচ দিনের। এমতাবস্থায় সেখানে খেলা সম্ভব কি না, তা নিয়েও প্রশ্ন রয়েছে। সবমিলিয়ে এই সমস্যা যে খুব তাড়াতাড়ি মেটার নয়, তা সহজেই বোঝা যাচ্ছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!