1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪০ অপরাহ্ন

বিশ্বকাপ দলে ‘দুই হাতের বোলার’ও নিয়েছে শ্রীলঙ্কা

  • সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩ পঠিত

বিশ্বকাপের দল ঘোষণার শেষদিন ছিলো শুক্রবার (১০ সেপ্টেম্বর)। কিন্তু ক্রীড়া মন্ত্রণালয়ের বাধ্যতামূলক অনুমতি না পাওয়ায় সেদিন তা ঘোষণা করতে পারেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। মাঝে একদিন বাদ দিয়ে আজ (রোববার) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে লঙ্কানদের বিশ্বকাপ স্কোয়াড।

নির্ধারিত সময়ের দুইদিন পরে ঘোষণা করা হলেও, আগেই জানা ছিলো কারা' থাকছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে। বোর্ডের নিষে'ধাজ্ঞার কারণে বিবেচিত হননি কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও দানুশকা গু'নাথিলাকা। দলে চমক হিসেবে সুযোগ পেয়েছেন মাহেশ থিকশানা, কামিন্দু, মেন্ডিস, প্রবীণ জয়াবিক্রম, ভানুকা রাজাপাকশেরা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিজের অ'ভিষেকেই রেকর্ডগড়া বোলিং করে বিশ্বকাপে জায়গা পেয়ে গেছেন মাহেশ থিকশানা। তাকে ধ’রা হচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের নতুন রহস্য স্পিনার হিসেবে। তবে শুধু রহস্য স্পিনারই নয়, নিজেদের বিশ্বকাপ দলে দুই হাতের বোলার কামিন্দু মেন্ডিসকেও রেখেছে লঙ্কানরা।

বয়সভিত্তিক ক্রিকেট থেকেই দুই হাতে স্পিন বোলিং করে সবার নজর কেড়েছিলেন ২২ বছর বয়সী কামিন্দু। তার মূল পরিচয় বাঁহাতি ব্যাটসম্যান, যিনি বোলিংও করতে পারেন। কিন্তু দুই হাতে বোলিং করার দক্ষতাই অন্যদের চেয়ে আলাদা করে দেয় তাকে। এবার ক্রিকে'টের বিশ্ব মঞ্চেও হয়তো তাকে দুই হাতে বোলিং করতে দেখা যাব'ে।

সাধারণত ডানহাতি ব্যাটসম্যান স্ট্রাইকে থাকলে বাম হাতে এবং বাঁহাতি ব্যাটসম্যান স্ট্রাইকে থাকলে ডান হাতে বোলিং করেন কামিন্দু। যাতে করে ব্যাটসম্যানকে ভেতরে ঢুকতে খেলতে না দিয়ে, বাইরে যাওয়া ডেলিভারি করতে পারেন তিনি। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকে'টে চারটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন কামিন্দু।

এদিকে স্কোয়াডে জায়গা পেয়েছেন রোববারই টি-টোয়েন্টি ক্রিকে'টে অ'ভিষেক হওয়া জয়াবিক্রম। চলতি বছরের শুরুর দিকে টেস্ট অ'ভিষেক হয়েছিল তার। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচে একাধিক রেকর্ড গড়ে নিয়েছিলেন ১১টি উইকেট। এরপর আরও পাঁচটি ওয়ানডে খেলে ৫ উইকেট শিকার করেছেন এ বাঁহাতি স্পিনার।

এমনকি ঘরোয়া টি-টোয়েন্টিতেও খুব একটা অ'ভিজ্ঞ নন তিনি। কেননা এখনও পর্যন্ত মাত্র ১৩টি স্বীকৃত ঘরোয়া কুড়ি ওভারের ম্যাচে বোলিং করেছেন তিনি। তবে মাত্র ৫.১৩ ইকোনমি রেটে শিকার করেছেন ১২টি উইকেট। ভানিন্দু হাসারা'ঙ্গা, ধনঞ্জয় ও থিকশানাকে নিয়ে গড়া স্পিন ডিপার্টমেন্টে থাকবেন তিনি।

আগামী ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার বিশ্বকাপ যাত্রা। প্রথম রাউন্ডে তাদের গ্রুপের অন্য দুই সদস্য আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। বিশ্বকাপের আগে ৭ ও ৯ অক্টোবর ওমানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লঙ্কানরা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকশে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারা'ঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম। রিজার্ভঃ নুয়ান প্রদীপ, পুলিনা থারা'ঙ্গা, লাহিরু মা'দুশাঙ্কা ও লাহিরু কুমা'রা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!