1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

ফুটবলারদের নিয়ে বিশেষ উদ্যোগ কাজী সালাউদ্দিনের

  • সময় শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৭ পঠিত

মা'র্চের প্রথম সপ্তাহে নির্ধারিত ব'ঙ্গবন্ধু গোল্ডকাপ হচ্ছে না। ২৫ মা'র্চ আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি হবে কিনা তাও নিশ্চিত নয়। করো'নাভাইরাসের অজুহাত দেখিয়ে বাংলাদেশে খেলতে না আসার পায়তাঁরা করছে যু'দ্ধবিধ্বস্ত দেশটি।

ঠিক একারণেই বলা যাচ্ছে না জাতীয় ফুটবল দল আবার কবে মাঠে নামবে। যদি আফগানিস্তানকে বাংলাদেশে এসে খেলতে বাধ্য করে এএফসি, তাহলে মা'র্চের প্রথম দিকেই প্রস্তুতিতে নেমে পড়তে হবে বাংলাদেশকে। না হলে বাকি তিন ম্যাচ সেন্ট্রাল ভেন্যুতে 'হতে পারে জুনে ।

খেলা যখনই হোক, হবে। এএফসি অংশগ্রহণকারী দলগু'লোকে জানিয়ে দিয়েছে মা'র্চে খেলা কোনো কারণে আয়োজন করতে না পারলে জুনে হবেই। তখন সেন্ট্রাল ভেন্যুতে হবে বাকি ম্যাচগু'লো। সেই সেন্ট্রাল ভেন্যু যে ওমান, সেটা ধরেই নেয়া যায়। কারণ, দেশটি অনেক আগেই সেন্ট্রাল ভেন্যু হওয়ার আগ্রহের কথা জানিয়েছে এএফসিকে।

আমা'দের দেশে খেলতে আসো-‘ই’ গ্রুপের অন্য দেশগু'লোকেও এ প্রস্তাব দিয়ে রেখেছে ওমান। যদিও বাংলাদেশ ওমানের প্রস্তাব নাকচ করে ঘরের মাঠেই বাকি তিন ম্যাচ খেলার কথা বলেছে। কাতারও আগ্রহ প্রকাশ করে রেখেছে-প্রয়োজনে তারা বাকি ম্যাচগু'লোর আয়োজক 'হতে প্রস্তুত।

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। ইতমধ্যে ৭ রাউন্ড শেষ। কোচ জেমি ডে তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিসকে নিয়ে ভেন্যুতে ভেন্যুতে গিয়ে খেলা দেখছেন এবং খেলোয়াড়দের পারফরম্যান্স পরখ করছেন।

বসে নেই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনও। তিনি মাঠে এসে নিয়মিত লিগের খেলা না দেখলেও টিভিতে দেখেন এবং খোঁজ-খবর রাখছেন। সর্বশেষ জাতীয় দলের ক্যাম্পে যারা ডাক পেয়েছিলেন তাদের ওপর নজর বাফুফে সভাপতির। ভালো করলে তাকে ডেকে নিয়ে উৎসাহ দিচ্ছেন এবং পারফরম্যান্স খারাপ হলে সাহস দিচ্ছেন।

একস'ঙ্গে সবাইকে নয়, বাফুফে সভাপতি প্রতি ক্লাবের দুই-তিনজন করে ডাকার সি'দ্ধান্ত নিয়েছেন। যেদিন যে ক্লাবের প্রাকটিস থাকবে না সেদিন ওই ক্লাবের বাছাই করা খেলোয়াড়দের স'ঙ্গে বসবেন বাফুফে সভাপতি।

ইতিমধ্যে তিনি সাইফ স্পোর্টিং ক্লাবের দুই ফুটবলার রহমত মিয়া ও ফয়সাল আহমেদ ফাহিমকে ডেকেছিলেন। তিনি তাদের গাইডলাইন দিয়েছেন এবং জাতীয় দলে ভালো খেলতে উদ্বু'দ্ধ করেছেন।

শেখ জামালের বিপক্ষে তরুণ ফয়সাল আহমেদ ফাহিমের গোলটি দেখেছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। ওই গোলটির প্রশংসা করে বাফুফে সভাপতি ফাহিমকে আরো ভালো গোল করতে উদ্বু'দ্ধ করেছেন।

বাফুফে সভাপতি আগামী সপ্তাহে ডাকবেন আবাহনী ও বসুন্ধ’রা কিংসের চার ফুটবলারকে। তবে একস'ঙ্গে নয়, দুই ক্লাবের দুইজন করে আলাদা আলাদা ডাকবেন বলে জানা গেছে।

বাফুফে থেকে ইতিমধ্যে ওই দুই ক্লাবের চার ফুটবলার নির্ধারণ করা হয়েছে। বসুন্ধ’রা কিংসের তপু বর্মন ও বিপলু আহমেদ এবং আবাহনীর টুটুল হোসেন বাদশা ও সাদ উদ্দিনে বাফুফে সভাপতি ডাকবেন উৎসাহ দিতে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!