1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০১ অপরাহ্ন

বিশ্বকাপে সুযোগ পেয়েই অবসরের ঘোষণা দিলেন তারকা ক্রিকেটার টেন ডেসকাট

  • সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

বিশ্বকাপে সুযোগ পেয়েই অবসরের ঘোষণা দিলেন তারকা ক্রিকেটার টেন ডেসকাট

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে শুরু 'হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেদারল্যান্ডস দলে জায়গা পেয়েছিলেন রায়ান টেন ডেসকাট।

কুড়ি ওভারের বিশ্বমঞ্চে খেলার সুযোগ পাওয়ার পরদিনই এই ব্যাটিং অলরাউন্ডার জানিয়ে দিলেন, চলতি বছরের শেষেই সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দেবেন তিনি।

নেদারল্যান্ডসের হয়ে এখন পর্যন্ত ৩৩টি একদিনের ম্যাচ খেলেছেন ডেসকাট। যেখানে ৬৭ গড়ে তার সংগ্রহ ১ হাজার ৫৪১ রান। ৫ সেঞ্চুরির পাশাপাশি আছে ৯ ফিফটি।

সব থেকে বড় কথা, ওয়ানডেতে হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে এত বেশি গড় আর কারও নেই। বল হাতেও কম যাননি ৪১ বছর বয়সী এই ক্রিকেটার। নিয়েছেন ৫৫ উইকেট।

টি-টোয়েন্টিতেও দুর্দান্ত ডেসকাট। ২২টি কুড়ি ওভারের ম্যাচে তিন ফিফটিতে করেছেন ৫৩৩ রান। গড় ৪৪.২২, স্ট্রাইকরেট ১৩৩.২৫। ৭ ইকোনমিতে বল হাতে শিকার করেছেন ১৩ উইকেট। ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট তার সেরা বোলিং ফিগার।

২০১১ বিশ্বকাপে সবচেয়ে বেশি নজর কাড়েন ডেসকাট। বাংলাদেশ, ভারত এবং শ্রীলঙ্কায় আয়োজিত সেবারের বিশ্বমঞ্চে হাঁকিয়েছিলেন দুই সেঞ্চুরি ও এক ফিফটি।

তাতেই ‘ছোট দলের বড় তারকা’ হিসেবে পরিচিতি পেয়ে যান। ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডসকে চ্যাম্পিয়ন করার পথে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া এই ক্রিকেটার।

কাউন্টির দল এসে'ক্সের হয়ে করেছেন ঈর্ষণীয় পারফরম্যান্স। ১৭ হাজারের বেশি রানের পাশাপাশি নিয়েছেন ৩৪৮ উইকেট।

২০৩টি প্রথম শ্রেণির ম্যাচে ২৯ সেঞ্চুরিতে ১১ হাজারের ওপর রান এবং ২১৪ উইকেট নিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের সাবেক এই তারকা ক্রিকেটার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!