1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

সব টুর্নামেন্ট খেলার অধিকার আমাদের আছে: পেইনকে আসগর

  • সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

সব টুর্নামেন্ট খেলার অধিকার আমা'দের আছে: পেইনকে আসগর

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের অংশগ্রহণ নিয়ে আপ'ত্তি জানিয়েছেন, অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন। পেইনের এই আপ'ত্তির কড়া জবাব দিয়েছেন আফগানিস্তানের ক্রিকেটার আসগর আফগান।

আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পরে পশ্চিমা বিশ্বসহ বিভিন্ন দেশ তাদের বিরু'দ্ধে চরম অবস্থানে দাঁড়িয়েছেন। সেই তালিকায় অস্ট্রেলিয়া রাজনীতি ছাড়িয়ে ক্রিকেট নিয়েও কথা তুলেছে।

অজিদের টেস্ট অধিনায়ক পেইন সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, বর্তমান পরিস্থিতিতে আফগানিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণ আপ'ত্তিজনক।

তার আগে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, আফগানিস্তানের নারী ক্রিকেটাররা খেলার সুযোগ না পেলে আফগানিস্তান পুরুষ দলের বিপক্ষে আগামী নভেম্বরে আসন্ন টেস্ট ম্যাচটি অস্ট্রেলিয়া খেলবে না। তবে আর কোনো ক্রিকেট বোর্ড ও আইসিসি এখনো কোনো মতামত দেয়নি।

পেইনের এই আপ'ত্তিজনক কথার জবাব দিয়েছেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক ও এখনো দলের গু'রুত্বপূর্ণ সদস্য আসগর। তিনি বলেন, আইসিসির নিয়ম অনুযায়ী সকল টুর্নামেন্ট খেলার অধিকারই আফগানিস্তানের আছে।

আসগরের ভাষায়, “শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপেই নয়, আইসিসির নিয়ম অনুযায়ী আইসিসির সব টুর্নামেন্ট খেলার অধিকার আফগানিস্তানের আছে। আমি নিশ্চিত, আমা'দের সাহসী ক্রিকেটাররা তাদের সেরাটা খেলবে এবং তাদের মেধার প্রমাণ দিবে।”

আসগর আরও বলেন, “আ মর'া যে পর্যায়ে এসেছি, এখানে আসতে আমা'দের কঠোর পরিশ্রম করতে হয়েছে। একদম শূন্য থেকে শুরু করে এখন সেরা ১০ দলের সাথে লড়ছি আ মর'া।

এইজন্য দৃঢ় প্রত্যয়, পরিশ্রম ও মেধা দরকার। আপনি যদি পরিস্থিতি নাও জানেন, আমা'দের সব অর্জনকে এভাবে বলতে পারেন না। রাজনীতির থেকে খেলাধুলা পৃথক থাকা উচিত।”

“বর্তমানে আফগানিস্তানের সেরা খেলা ক্রিকেট। প্রায় ৩০ মিলিয়ন আফগান আমা'দের ক্রিকেট খেলা দেখে। তাই আপনি মোটেও এমন কোনো আ'ক্রমণাত্মক কথা বলতে পারেন না, যা আফগানিস্তান ক্রিকেটকে একঘরে করে দেওয়ার ই'ঙ্গিত দেয়।”

এর আগে অস্ট্রেলিয়ার পেইন বলেন, “এখন কি হয় তা দেখার বি'ষয়। দলটিকে কি বিশ্বকাপ থেকে বের করে দেওয়া হবে? দলগু'লো যদি তাদের বিপক্ষে খেলতে না চায়

এবং সরকার তাদের ভ্রমণ করতে না দেয় তাহলে তাদের পক্ষে বিশ্বকাপ খেলা অসম্ভব। এরকম একটা দল আইসিসির ইভেন্টে কীভাবে খেলতে পারে? কঠিন, খুব কঠিন।”

আফগানদের ইস্যুতে আইসিসির নীরবতা দেখেও অসন্তোষ জানান পেইন, “ক্রিকেট অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়ার সরকার, ক্রিকেটার্স এসোসিয়েশনের উদ্বেগ আ মর'া দেখেছি।

কিন্তু আইসিসির কাছ থেকে এখনও কিছু শুনিনি। এটা অবাক করার মত। বিশ্বকাপ আর এক মাস দূরে আর আফগানিস্তান সেখানে আছে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!