1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

কোহলিদের সামনে আর্চার-অ্যান্ডারসন ছাড়াই নামবে ইংল্যান্ড

  • সময় শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫ পঠিত

গত কিছুদিন ইংল্যান্ড দলে একই স'ঙ্গে দুই অ'ভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন আর স্টুয়ার্ট ব্রডকে দেখা যাচ্ছে না। ইংল্যান্ডের পেস বিভাগ এতটাই সমৃ'দ্ধ যে সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর বি'ষয়টা তো এর পেছনে কারণ হিসেবে আছেই, আছে জফরা আর্চারদের মতো পেসারদের গতিশীলতা ও দুর্দান্ত ফর্ম।

উপমহাদেশে আবার কোনো টেস্টে একই স'ঙ্গে ব্রড আর অ্যান্ডারসনকে দেখতে পাওয়ার সম্ভাবনার সৃষ্টি হলো। কিন্তু যেভাবে সুযোগটার সৃষ্টি হয়েছে, সেটা হয়তো কেউই চাননি, ইংল্যান্ড শিবিরের কেউ তো নন-ই। চোটের কারণে চেন্নাইয়ে ১৩ ফেব্রুয়ারি শুরু 'হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন আর্চার।

আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে মন খারাপ করা খবরটা জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড, ‘আগামী শনিবার থেকে চেন্নাইতে শুরু 'হতে যাওয়া ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না জফরা আর্চার। কারণ তাঁর ডান কনুইতে একটি ইনজেকশন দেওয়া হয়েছে।’

ইনজেকশনটা কেন দেওয়া হয়েছে, সেটাও পরিষ্কার করা হয়েছে এই বিবৃতিতে, ‘প্রথম টেস্টে একই ভেন্যুতে ২২৭ রানে জয় পাওয়ার পথে এই পেসার ডান কনুইতে একটু ব্যথা অনুভব করেন।’

করো'নাকালে পেস বোলারদের ফিট রাখতে এবং জৈব সুরক্ষাবলয়ে থাকা ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা রাখতে নিয়মিত বিশ্রাম দেওয়া হচ্ছে অনেককে। সে স'ঙ্গে ব্রড ও অ্যান্ডারসনের বয়সটাও ভেবে এই ব্যবস্থা করা হয়েছে। আর্চারের চোট চেন্নাইয়ে এ দুজনকে এক স'ঙ্গে দেখার সুযোগ করে দিয়েছিল। কিন্তু ইংল্যান্ড উপমহাদেশে টানা দুই ম্যাচ অ্যান্ডারসনকে খেলার ঝুঁকি নেয়নি। তাঁকেও বিশ্রামে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ইসিবি আশাবাদী, দ্বিতীয় টেস্টে আর্চারকে না পাওয়া গেলেও তৃতীয় টেস্টের আগে ঠিকই ফিরে আসবেন এই পেস তারকা, ‘আগের কোনো চোট সমস্যার স'ঙ্গে এই চোট সম্পর্কযুক্ত নয়। আশা করা যায় আহমেদাবাদে অনুষ্ঠিত 'হতে যাওয়া তৃতীয় টেস্টের আগে আর্চারকে আবারও নির্বাচন করার জন্য পাওয়া যাব'ে।’

প্রথম টেস্টে দুই স্পিনার ডম বেস আর জ্যাক লিচ চেন্নাইয়ের পিচে রাজত্ব করলেও আর্চার তাঁর কাজটা করেছেন ঠিকঠাক। প্রথম ইনিংসে দুই ওপেনার রোহিত শর্মা আর শুবমান গিলকে ফিরিয়েছিলেন আগেভাগেই। দ্বিতীয় ইনিংসে যশপ্রীত বু মর'াকে ফিরিয়ে দলের জয় নিশ্চিত করেছিলেন।

আর্চার না থাকার কারণে নিশ্চিত হয়ে গিয়েছিল, প্রথম টেস্টের দল থেকে অন্তত দুজনকে পরিবর্তন করে দ্বিতীয় টেস্টের দল নামাবে ইংল্যান্ড। উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার খেলবেন না, সেটা আগেই নিশ্চিত ছিল। তাঁর জায়গায় বেন ফোকসের খেলা নিশ্চিত ছিল।

আগামীকালের টেস্টের জন্য ১২ দলের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। এতে জানা গেছে শুধু আর্চার, বাটলার নন, থাকছেন না অ্যান্ডারসন ও অফ স্পিনার ডম বেসও! অ্যান্ডারসনের জায়গাটা আরেক অ'ভিজ্ঞ স্টুয়ার্ট ব্রড নিচ্ছে। আর আর্চারের জায়গায় ওলি স্টোন ও ক্রিস ওকসের মধ্যে যেকোনো একজন। আর অফ স্পিনার বেসের জায়গা নিচ্ছেন অলরাউন্ডার মঈন আলী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!