1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

ওল্ড ট্রাফোর্ডের আকাশে রোনালদোর বিরুদ্ধে ব্যানার

  • সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ পঠিত

ওল্ড ট্রাফোর্ডের আকাশে রো'নালদোর বিরু'দ্ধে ব্যানার

লেভেল আপ—ইংল্যান্ডের নারীবাদী এ সংগঠনটি আগেই একটা আভাস দিয়ে
রেখেছিল যে ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রো'নালদোর পুনরাভিষেকের দিনে তাঁর বিরু'দ্ধে

ওঠা ধ’র্ষ’ণের অ'ভিযোগের বি'ষয়টি সামনে নিয়ে আসবে। যেটা তারা বলেছিল,
সেটা করেও দেখিয়েছে। ইউনাইটেডের হয়ে রো'নালদোর আবার অ'ভিষেকের দিন তারা

ওল্ড ট্রাফোর্ডের আকাশে একটা ব্যানার উড়িয়েছে। যেটিতে লেখা ছিল—ক্যাথরিন মায়োরগাকে বিশ্বা'স করুন।

২০১৮ সালে রো'নালদোর বিরু'দ্ধে ধ’র্ষ’ণের অ'ভিযোগ তুলেছিলেন যুক্তরাষ্ট্রের নারী ক্যাথরিন মায়োরগা। সে অ'ভিযোগ প্রমাণ করা যায়নি বলে ত'দন্তটাই থেমে গেছে। কিন্তু এ ব্যাপারে রো'নালদোকে এখনো ‘দোষী’ মনে করেন অনেকেই। এর মধ্যে আছে লেভেল আপ নামের সংগঠনটিও।

রো'নালদোর ফেরা উপলক্ষে কাল ম্যানচেস্টারে ছিল সাজ সাজ রব। হাতেগোনা কয়েকজন স মর'্থক ছাড়া কাল ওল্ড ট্রাফোর্ডের গ্যালারিতে আসা ৭৬ হাজার দর্শকের সবাই এসেছিলেন রো'নালদোর সাত নম্বর জার্সি পরে।

পুরো ম্যাচ জুড়েই রো'নালদোর নামে গান পেয়েছে তারা। রো'নালদোও এর প্রতিদান দিয়েছেন জোড়া গোল করে। স্ মর'ণীয় করে রেখেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে নিজের নতুন পথচলার শুরুটাকে।

রো'নালদো নিজেই বলেছেন, এমন অ'ভিষেক তিনি কল্পনা করতে পারেননি। এমন আনন্দের এক দিনেই কি না লেভেল আপ কালির দাগ লাগিয়ে দিল রো'নালদোর শরীরে! ইংলিশ দৈনিক ডেইলি মেইল অবশ্য এমন কিছুর আভাস আগেই দিয়েছিল।

তারা লিখেছিল, কিছু নারীবাদী সংগঠন রো'নালদোর অ'ভিষেকের দিনে তাঁর বিরু'দ্ধে অবস্থান নেবে। ২০০৯ সালের জুনে লাস ভেগাসে রো'নালদো তাঁকে ধ’র্ষ’ণ করেছিলেন বলে যে অ'ভিযোগ করেছিলেন মায়োরগা, সে ইস্যুতেই সরব হয়েছে এই সংগঠনগু'লো। রো'নালদো এ ব্যাপারে সব সময়ই নিজেকে ‘নিরপরাধ’ বলে দাবি করেছেন।

মায়োরগা দাবি করেছেন, এ ঘটনা প্রকাশ না করার শর্তে তাঁকে ২ লাখ ৭০ হাজার পাউন্ডও দেওয়া হয়েছিল। কিন্তু এই ঘটনা চেপে রাখতে রাখতে গিয়ে ‘মানসিকভাবে বিপর্যস্ত’ হয়ে পড়েছিলেন। ব্যাপারটি আর মেনে নিতে পারছিলেন না বলে সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেন মায়োরগা।

নতুন করে ত'দন্ত শুরু হলেও সেটা ২০১৯ সালে আবার থেমে যায়। ‘সন্দে'হাতীতভাবে দোষী এটা প্রমাণ করা যাচ্ছে না’ বলে মা'মলা আর চালিয়ে না নেওয়ার সি'দ্ধান্ত নেয় পু'লিশ। কিন্তু মায়োরগা হাল ছাড়েননি। নতুন করে ৫ কোটি ৬০ লাখ পাউন্ডের ক্ষ'তিপূরণ মা’মলা করেছেন রো'নালদোর বিপক্ষে। সে মা’মলা এখনো চলছে।

মায়োরগার দাবি, ঘটনা প্রকাশ না করার চুক্তিতে যখন সই করেছিলেন, তখন ‘মানসিকভাবে সুস্থ’ ছিলেন না। ওদিকে রো'নালদোর আইনজীবীরা স্বীকার করেছেন, এমন একটা চুক্তি হয়েছে, তবে সেটা কোনোভাবেই ‘অ'পরাধ স্বীকার করে নেওয়ার প্রমাণ’ নয়।

ফলে নারীবাদী সংগঠনগু'লো এ ব্যাপারে রো'নালদোর নিরপরাধ দাবি ঠিক গ্রহণ করতে রাজি নয়। তাই ম্যাচের আগে অ'প্রীতিকর কিছু ঘটার আশঙ্কায় ম্যানচেস্টারের বিভিন্ন কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!