1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১০ অপরাহ্ন

তামিম, ইমরুলকে নিয়ে নতুন শক্তিশালী দল ঘোষণা করলো বিসিবি

  • সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১ পঠিত

তামিম, ই মর'ুলকে নিয়ে নতুন শক্তিশালী দল ঘোষণা করলো বিসিবি

বাংলাদেশের অবহেলিত ক্রিকেটারদের যদি তালিকা করা হয় তাহলে প্রথমে নাম আসবে ই মর'ুল কায়েসের। কেননা অনেক সময় ভালো খেলেও বাদ পড়ে। গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর থেকে দেশের তরুণ ক্রিকেটাররা কিছুটা দূরে রয়েছেন ক্রিকেট থেকে।

কোভিড পরিস্থির কারনে ক্রিকে'টের লম্বা বিরতি সেই সাথে অন্য দেশের সাথে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন না হওয়া সহ নানা জটিলতার কারনে বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা অনেকটাই পিছিয়ে পড়ছিলেন বলা যায়। তবে সেই অবস্থা কা'টাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভিন্ন রকম একটি উদ্যোগ গ্রহণ করেছে।

জাতীয় দল থেকে বাদ পড়া কিংবা অফফর্মে থাকা ক্রিকেটার সহ টেস্ট খেলুড়ে ক্রিকেটারদের নিয়ে নতুন করে ভিন্ন একটি দল তৈরি করার চেষ্টা করছে বোর্ড। যেখানে আবার হাই পারফরমায়ন্স দলও তৈরি করা হচ্ছে।

তরুণ ক্রিকেটারদের নিয়ে হাই পারফরম্যান্স দলের বিপক্ষে ‘এ’ দলের মধ্যে একটি সিরিজও আয়োজন করছে বিসিবি। যেখানে অনুশীলন ক্যাম্পের মাধ্যমে ক্রিকেটারদের ফর্ম ধরে রাখাটাই মূল উদ্দেশ্য!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এইচপি দল এবং ‘এ’ দলের মধ্যে তিনটি একদিনের ম্যাচের সাথে দুইটি চারদিনের ম্যাচও রয়েছে দুই এইচপি দল এবং ‘এ’ দলের মধ্যে।

আগের সূচিতে ওয়ানডে ম্যাচগু'লো প্রথমে অনুষ্ঠিত হবার কথা থাকলেও নতুন করে প্রকাশিত সূচি অনুযায়ী প্রথমে হবে দুইটি চারদিনের ম্যাচ। এরপর শুরু হবে একদিনের ম্যাচগু'লো।

এই সিরিজকে কেন্দ্র করে বেশ আগেই ঘোষণা করা হয়েছিলো ‘এ’ দল। এবার বিসিবির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে হাই পারফরম্যান্স দলও। যেখানে ডাক পেয়েছেন তানজিদ হাসান তামিম, আকবর আলি কিংবা পারভেজ হোসেন ইমনের মত তরুণ ক্রিকেটাররা ক্রিকেটাররা।

চারদিনের ম্যাচের সূচি:

প্রথম চারদিনের ম্যাচ- ১৬ থেকে ১৯ সেপ্টেম্বরদ্বিতীয় চারদিনের ম্যাচ-২৩ থেকে ২৭ সেপ্টেম্বর

ওয়ানডে সিরিজের সূচি:

প্রথম ওয়ানডে- ৩০ সেপ্টেম্বরদ্বিতীয় ওয়ানডে- ২ অক্টোবরতৃতীয় ওয়ানডে- ৪ অক্টোবর।

এক নজরে দেখে নেয়া যাক বিসিবি হাই পারফরম্যান্স স্কোয়াড:

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, মো হা'ম্ম'দ পারভেজ হোসেন ইমন, মুনিম শাহরিয়ার, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম।উইকেট কিপার: ই মর'ান উজ জামান, আকবর আলী।

স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, রাকিবুল হাসান, হাসান মুরাদন, তানভীর ইসলাম, মো হা'ম্ম'দ রিশাদ হোসেন।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মো হা'ম্ম'দ শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।

বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, মো হা'ম্ম'দ মিঠুন, ইরফান শুক্কুর,

মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, ইবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ, কা মর'ুল ইসলাম রাব্বি, শহিদুল ইসলাম ও ই মর'ুল কায়েস

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!