1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩২ অপরাহ্ন

ফিরে যাচ্ছেন ডমিঙ্গো-গিবসনসহ বিদেশী কচিং স্টাফরা

  • সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ পঠিত

ফিরে যাচ্ছেন ডমি'ঙ্গো-গিবসনসহ বিদেশী কচিং স্টাফরা

জাতীয় দলের কোচিং স্টাফরা লম্বা ছুটিতে যাচ্ছেন। রাসেল ডমি'ঙ্গো, ওটিস গিবসন, রায়ান কুকরা বাড়ি ফিরছেন।

দলের স'ঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওমানে যোগ দেবেন তারা। জিম্বাবুয়ে সিরিজের আগে দলের স'ঙ্গে যোগ দিয়েছিলেন কোচিং স্টাফরা। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজে ছিলেন তারা।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সফল মিশন শেষে হাসিমুখে ফিরছেন কোচিং স্টাফরা। প্রধান কোচ রাসেল ডমি'ঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক গতকাল রাতেই দক্ষিণ আফ্রিকার বিমান ধরেছেন। বোলিং কোচ ওটিস গিবসন যাব'েন ইংল্যান্ডে। আজ তার যাওয়ার কথা রয়েছে।

এছাড়া র'ঙ্গনা হেরাথ শ্রীলঙ্কায়, ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স যাব'েন দক্ষিণ আফ্রিকায়। কম্পিউটার অ্যানালিস্ট আইপিএলে কাজ করবেন।

তার ঠিকানা সংযুক্ত আরব আমিরাত। এছাড়া স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক লি ও ট্রেনার জুলিয়ান কেলাফতে রাতে ঢাকা ছাড়বেন বলে নিশ্চিত হওয়া গিয়েছে।

বিশ্বকাপে অংশ নিতে ৪ অক্টোবর ওমান যাব'ে বাংলাদেশ। কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া থাকলে ওমানে কোয়ারেন্টাইন লাগবে না।

তবে দেশ ছাড়ার আগে ও ওমানে পৌঁছার পর কোভিড নেগেটিভ 'হতে হবে। বাংলাদেশ দলের প্রত্যেকের পুরো ভ্যাকসিন নেওয়া আছে। ফলে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন করা লাগবে না।

ওমানে তিন দিন পরই শুরু হবে অনুশীলন। সপ্তাহখানেক নিজেদের খরচে ক্যাম্প করে বাংলাদেশ আইসিসির তত্ত্বাবধানে ঢুকে যাব'ে। এরপর আইসিসির সুযোগ সুবিধা নেবে বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচগু'লি খেলতে যেতে হবে দুবাই। এরপর আবার ফিরতে হবে ওমানে।

১৭ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিসিবি প্রস্তুতি ম্যাচের সূচি এখনো হাতে পায়নি। তবে ধারণা করা হচ্ছে মূল মঞ্চে মাঠে নামা'র দুই দিন আগেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলবে বাংলাদেশ। দুটি ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের ম্যাচের পর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি।

প্রতিপক্ষ বিবেচনায় বাংলাদেশের প্রতিটি ম্যাচ হেসে খেলে জেতা উচিত। তবে ম্যাচগু'লি টি-টোয়েন্টি বলেই অতিরিক্ত আ'ত্মবিশ্বা'সী নয় বাংলাদেশ।

বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। সেই সূচিও চূড়ান্ত। ২৫ অক্টোবর শারজা'হতে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ।

২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগু'লো হবে দুবাই ও শারজাতে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!