1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ: টি-২০ বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে আফগানিস্তান

  • সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ পঠিত

ব্রেকিং নিউজ: টি-২০ বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে আফগানিস্তান

আর মাত্র মাসকানিক পর শুরু হবে ক্রিকে'টে সংক্ষি'প্ত ফরম্যাটের সবচেয়ে বড় আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তালেবান ইস্যুতে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির চিত্রপট একেবারেই বদলে গেছে।

এরই মধ্যে সরকার গঠন করে ফেলেছে তারা। তালেবান সরকার গঠন করছে আর বিভিন্ন সি'দ্ধান্ত নিচ্ছে। এরই মধ্যে মেয়েদের খেলাধুলা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে তালেবান সরকার।

আর এ ঘটনা নিয়ে ক্রিকেট বিশ্বে শুরু হয়ে গেছে নানান ধরনের প্রতিক্রিয়া। মেয়েদের ক্রিকেট বন্ধ করার বি'ষয়টি শোনার পর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, আফগানিস্তানের বিপক্ষে অ্যাশেজের আগে তাদের একটি টেস্ট খেলার কথা ছিল হোবার্টে, সেটি তারা খেলবে না।

ক্রিকেট অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচটি খেলতে না চাওয়ার ব্যাখ্যা দিয়েছে এ রকম—আইসিসি মেয়েদের ক্রিকে'টের বিশ্বায়ন করতে চায়।

আইসিসির একটি নিয়ম আছে, সব টেস্টখেলুড়ে সদস্য দেশের কার্যকর একটি মেয়েদের দল থাকতে হবে। আফগানিস্তান যদি মেয়েদের ক্রিকেটই বন্ধ করে দেয়, তাদের ছেলেদের দলের স'ঙ্গে টেস্ট তাহলে কেন খেলবে কেউ!

এবার তো আরও বড় প্রশ্ন তুলে দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন। এসইএন স্পোর্টস রে'ডিওর এক অনুষ্ঠানে বলেছেন, আফগানিস্তানে মেয়েদের ক্রিকেট বন্ধ হওয়ার কারণে বিশ্বের অন্য দলগু'লো টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেদের সরিয়ে নিতে পারে অথবা আফগানিস্তানের বিপক্ষে খেলা বয়কট করতে পারে!

টি-টোয়েন্টি বিশ্বকাপ আর আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট প্রস'ঙ্গে কথা বলতে গিয়ে এসইএন স্পোর্টস রে'ডিওতে পেইন বলেছেন, ‘আমি মনে করি, প্রতিটি দলই এ বি'ষয় নিয়ে আলোচনা করবে।

বিশ্বকাপের আগে দলগু'লো এ বি'ষয় নিয়ে নিশ্চয়ই ভাববে। তারা হয়তো টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নেওয়া এবং আফগানিস্তানের বিপক্ষে খেলা বয়কটের কথাও ভাবতে পারে।’

আফগানিস্তান বিশ্বকাপ খেলতে পারবে কি না, সে প্রশ্নও রেখেছেন পেইন, ‘দলটা কি বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে? আমা'র মনে হচ্ছে, দলগু'লো যদি তাদের স'ঙ্গে খেলতে রাজি না হয়

এবং সরকার যদি তাদের আমা'দের দেশে খেলতে দিতে রাজি না হয়, তাহলে এমন একটি দল আইসিসির ইভেন্টে কীভাবে খেলবে? এটা আমা'র কাছে বেশ কঠিন, অনেকটা অসম্ভব মনে হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!