1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১৭ অপরাহ্ন

আসন্ন টি-২০ বিশ্বকাপে বাদ পড়া খেলোয়াড়দের শক্তিশালী বিশ্ব একাদশ

  • সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ পঠিত
????????

আসন্ন টি-২০ বিশ্বকাপে বাদ পড়া খেলোয়াড়দের শক্তিশালী বিশ্ব একাদশ

সামনেই শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। করো'না পরিস্থিতির কারণে এই বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে করা হচ্ছে আরব আমিরাতে। উক্ত আসরকে ঘিরে প্রত্যেকটি দলেরই আয়োজনের শেষ নেই।

সকলের মধ্যেই সাজ সাজ রব। ইতিমধ্যেই দল ঘোষণা করেছে প্রতিটি দেশ। আর তাতে করেই বেরিয়ে এসেছে কারা' কারা' খেলছেন আর কারা' কারা' মিস করছেন এবারের বিশ্বকাপ।

বাদ পড়া খেলোয়াড়দের নিয়েই সাজানো হয়েছে এই বিশ্ব একাদশ। চলুন দেখে নেয়া যাক কে কে আছেন এই বিশ্ব একাদশেঃ

১. তামিম ইকবালঃ বাংলাদেশের সুপারস্টার ব্যাটসম্যান ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবারের বিশ্বকাপে থাকছেন না বাংলাদেশ দলের সংগে। ইনজুরির কারণে দলের বাইরে থাকায় তিনি নিজেই নিজেকে সরিয়ে নিয়েছেন বিশ্বকাপের মঞ্চ থেকে। তাই এই একাদশের ওপেনিংয়ে আছেন তামিম।

২. শিখর ধাওয়ানঃ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান সম্প্রতি শ্রীলঙ্কা সফরে টি-২০ দলের ক্যাপ্টেন থাকা স্বত্ত্বেও বাদ পড়েছেন বিশ্বকাপ স্কোয়াড থেকে। তার এই বাদ পড়ায় অবশ 'হতাশ হয়েছে অনেকেই। তাই বাদ পড়া একাদশের আরেকজন ওপেনার হিসেবে থাকছেন শিখর ধাওয়ান।

৩. ফাফ ডু প্লেসিসঃ দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস সম্প্রতি টেস্ট থেকে অবসর নিয়েছিলেন টি-২০ তে ভালো করার জন্য। অথচ তাকে বিশ্বকাপের স্কোয়াডেই রাখেনি প্রোটিয়ান ক্রিকেট বোর্ড। তাই বাদ পড়া বিশ্ব একাদশের অধিনায়ক হিসেবে থাকছেন ফাফ ডু প্লেসিস।

৪. টম ল্যাথামঃ নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম বর্তমান বাংলাদেশ সিরিজেও দলকে নেতৃত্ব দিচ্ছেন। তার অনবদ্য পারফরম্যান্স এর কথা সকলেরই জানা। তবুও বিশ্বকাপ স্কোয়াডে নেই ল্যাথাম। তাই বাদ পড়া একাদশের উইকেটরক্ষক হিসেবে আছেন ল্যাথাম।

৫. বেন স্টোকসঃ বর্তমান আধুনিক ক্রিকে'টের ধারক ও বাহক হিসেবে যে ক’জন ক্রিকেটার আছেন তাদের মধ্যে অন্যতম নাম বেন স্টোকস। কিন্তু মানসিকভাবে নিজেকে ঠিক রাখার জন্য সব ধরনের ক্রিকেট থেকে আপাতত সরে আছেন স্টোকস।

তার ফেরার অ'পেক্ষা শেষ দিন পর্যন্ত করেছিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কিন্তু ফেরেননি স্টোকস। তাই বিশ্বকাপেও খেলা হচ্ছেনা এই অলরাউন্ডারের। বাদ পড়া বিশ্ব একাদশে পেস অলরাউন্ডার হিসেবে থাকছেন স্টোকস।

৬. শোয়েব মালিকঃ পাকিস্তানের সবচাইতে অ'ভিজ্ঞ ক্রিকেটারের নাম শোয়েব মালিক। বহুবছর ধরে দলের সাথে থাকা এই ক্রিকেটারের হয়তো শেষ আশা ছিলো এবারের বিশ্বকাপ খেলে বিদায় নেবার। কিন্তু পিসিবি স্কোয়াডে রাখেনি মালিক কে। বাদ পড়া বিশ্ব একাদশের স্পিন অলরাউন্ডার হিসেবে থাকছেন শোয়েব মালিক।

৭. ক্রিস মর'িসঃ দক্ষিণ আফ্রিকার পেস অলরাউন্ডার ক্রিস মর'িস দূর্দান্ত খেলেন টি-২০ তে। এমনকি এবারের আইপিএল তথা আইপিএল ইতিহাসে সবচাইতে দামি খেলোয়াড় মর'িস। অথচ বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন মর'িস। তাই পেস অলরাউন্ডার হিসেবে বাদ পড়া বিশ্ব একাদশে থাকছেন মর'িস।

৮. সুনীল নারাইনঃ ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইনের বোলিং কারিশমা কে না জানে। তার স্পিন বি'ষে নীল হয়ে থাকেন বাঘা বাঘা ব্যাটসম্যানেরা। কিন্তু এবারের বিশ্বকাপ আসরে থাকছেন না নারাইন। সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের জন্যই হয়তো বাদ পড়েছেন নারাইন। তাই বাদ পড়া বিশ্ব একাদশের স্পিনার হিসেবে থাকছেন সুনীল নারাইন।

৯. মো হা'ম্ম'দ আমিরঃ পাকিস্তানের বাঁহাতি পেসার মো হা'ম্ম'দ আমির এবারের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন। অবসর ভে'ঙ্গে তিনি ক্রিকে'টে ফেরার ঘোষণা দেয়ার আগেই দল ঘোষণা করেছে পাকিস্তান। তাই তার আর দলে ঢোকা হয়নি। বাদ পড়া বিশ্ব একাদশের পেসার হিসেবে থাকছেন আমির।

১০. জোফরা আর্চারঃ ক্যারিবীয় বংশোদ্ভূ'ত ইংলিশ পেসার জোফরা আর্চার তার এ গ্রে'সন আর গতির জন্য বিখ্যাত। কিন্তু এবারের বিশ্বকাপ মিস করছেন জো। ইনজুরির কারণে স্কোয়াডে থাকা সম্ভব হয়নি আর্চারের। তাই বাদ পড়া বিশ্ব একাদশের পেসার হিসেবে থাকছেন আর্চার।

১১. ই মর'ান তাহিরঃ দক্ষিণ আফ্রিকান স্পিনার ই মর'ান তাহির তার ঘূর্ণি জাদু এবং সেলিব্রেশনের জন্য তুমুল জনপ্রিয়। কিন্তু এবারের বিশ্বকাপে তাকে স্কোয়াডে রাখেনি প্রোটিয়ান ক্রিকেট বোর্ড। তাই বাদ পড়া বিশ্ব একাদশের স্পিনার হিসেবে থাকছেন তাহির।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!