1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

সাতে সাত সাকিব–মুশফিক–মাহমুদউল্লাহর

  • সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ পঠিত

সাতে সাত সাকিব–মুশফিক–মাহমুদউল্লাহর

২০০৭ সাল। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হলো ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বাংলাদেশ ক্রিকেট দল নেলসন ম্যান্ডেলার দেশে গিয়েছিল ১৫ জনের দল নিয়ে।
১৪ বছর পর আজ আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান—১৪ বছর আগে বাংলাদেশ দলে থাকা তিনজন আছেন এবারের বিশ্বকাপেও।

সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা বাংলাদেশ দলে ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ছয়টি আসরেই। নিজ থেকে সরে না দাঁড়ালে সাকিব-মুশফিকদের মতো সপ্তম বিশ্বকাপ খেলতে যেতেন তামিম ইকবালও। বাংলাদেশের হয়ে প্রথম ছয়টি বিশ্বকাপ খেলেছেন আর মাত্র একজনই—মাশরাফি বিন মুর্তজা।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে পঞ্চ পাণ্ডব ছাড়াও ছিলেন মো হা'ম্ম'দ আশরাফুল, আবদুর রাজ্জাক, আফতাব আহমেদ, অলক কাপালি, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিক, নাদিফ চৌধুরী, নাজিমউদ্দিন, সৈয়দ রাসেল ও জিয়াউর রহমান। তাঁদের মধ্যে জিয়া কোনো ম্যাচই খেলার সুযোগ পাননি।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে থাকা ১১ জনই খেলেছেন একাধিক বিশ্বকাপ। ২০০৭ বিশ্বকাপটাই শেষ বিশ্বকাপ হয়ে আছে নাদিফ, অলক ও নাজিমউদ্দিনের।

এ ক্ষেত্রে সৈয়দ রাসেলের গল্পটা একটু অন্য রকম। বাঁহাতি পেসার বাংলাদেশ দলে ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের দুটি আসরেও। তবে পরের দুটি বিশ্বকাপে একটি ম্যাচও খেলা হয়নি রাসেলের।

বাংলাদেশের ২০২১ বিশ্বকাপের দলে সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অ'ভিজ্ঞতা আছে সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানের।

স্ট্যান্ডবাই হিসেবে থাকা রুবেল হোসেনেরও আছে বিশ্বকাপ খেলার অ'ভিজ্ঞতা। চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকলেও ডানহাতি পেসার অবশ্য ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন মোটে দুটি বিশ্বকাপে।

এবারের বিশ্বকাপে এ পর্যন্ত যারা দল ঘোষণা করেছে, সেই সব দলের মধ্যে পাকিস্তানের মো হা'ম্ম'দ হাফিজও খেলেছেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে। হাফিজ পাকিস্তান দলে ছিলেন না শুধু ২০০৯ সালে।

ওয়েস্ট ইন্ডিজ এখনো দল ঘোষণা করেনি, তবে ২০০৭ বিশ্বকাপ খেলা ক্রিস গেইল ও ডোয়াইন ব্রাভোর সম্ভাবনা আছে এবারের বিশ্বকাপের দলেও থাকার। দুই ক্যারিবীয় খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন টি-টোয়েন্টির সব কটি বিশ্বকাপেই

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!