1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৩ অপরাহ্ন

এবার ৬ বলে ৬ ছক্কা হাঁকালেন যুক্তরাষ্ট্রের এই ব্যাটসম্যান

  • সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২০ পঠিত

এবার ৬ বলে ৬ ছক্কা হাঁকালেন যুক্তরাষ্ট্রের এই ব্যাটসম্যান

এবার ওভারে ছয় ছক্কা হাঁকালেন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান
এক ওভারে ছয় বল, প্রতি বলেই ছক্কা! এমন ঘটনা কি হর হা'মেশা ঘটে? তবে বিরল হলেও ক্রিকে'টে কিন্তু ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ড আছে একাধিক।

এবার সেই রেকর্ডে নাম জড়ালেন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাসকরন মালহোত্রা। আজ (বৃহস্পতিবার) ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে পাপুয়া নিউগিনির বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়েছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকে'টে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই বিরল রেকর্ড গড়েছেন মালহোত্রা। তার আগে ওভারে ছয় ছক্কা হাঁকানোর কৃতিত্ব আছে দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ভারতের যুবরাজ সিং আর ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের।

এদের মধ্যে যুবরাজ আর পোলার্ড রেকর্ডটি গড়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। ওয়ানডেতে আগে ছিলেন কেবল একজন-গিবস। এই ফরম্যাটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওভারে ছয় ছক্কার এলিট ক্লাবে ঢুকেছেন মালহোত্রা।

মজার ব্যাপার হলো, ওভারেই ৩৬ রান নেয়া ব্যাটসম্যানের ওয়ানডে ক্রিকে'টে আগের সর্বোচ্চ ইনিংসটি ছিল মাত্র ১৮ রানের। আজ পাপুয়া নিউগিনির পেসার গাওদি তোকার ওপর ইনিংসের শেষ ওভারে চড়াও হন মালহোত্রা।

৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান যখন ক্রিজে এসেছিলেন তখন দশম ওভার চলছে যুক্তরাষ্ট্রের ইনিংসে। ২৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছে দল। সেই জায়গায় দাঁড়িয়ে হার না মানা ১৭৩ রান করেছেন মালহোত্রা। যা কিনা যুক্তরাষ্ট্রের ইতিহাসে কোনো ব্যাটসম্যানের দ্বিতীয় ব্যক্তিগত সেরা।

দল ওয়ানডে মর'্যাদা পাওয়ার পর সেঞ্চুরি করা প্রথম আমেরিকান ব্যাটসম্যানও মালহোত্রা। সেইস'ঙ্গে ওয়ানডে ক্রিকে'টে পাঁচ নম্বরে নেমে সবচেয়ে বড় ইনিংসের মালিক এখন তিনি। ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডি ভিলিয়ার্সের ৬৬ বলে ১৬২ ছিল এতদিন এই পজিশনের সেরা।

সবমিলিয়ে ১২৪ বলে ১৭৩ রানের ইনিংসে ১৬টি ছক্কা হাঁকিয়েছেন মালহোত্রা। একটি ছক্কার জন্য ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ইংলিশ অধিনায়ক ইয়ন মর'গ্যানের ১৭ ছক্কার রেকর্ডটি ছুঁতে পারেননি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!