1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ অপরাহ্ন

ক্রিকেট নিয়ে মুখোমুখি তালে’বান অস্ট্রেলিয়া

  • সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

ক্রিকেট নিয়ে মুখোমুখি তালে’বান অস্ট্রেলিয়া

আফগানি’স্তানে তালে’বান সরকার নারী ক্রিকেট দলকে খেলার অনুমতি না দিলে আফগা’নিস্তানের স'ঙ্গে ’প্রথম টেস্ট’ ম্যাচে অংশ নেবে না অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক ঘোষণায় এ তথ্য জানান দিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বক্তব্য, আফগানি’স্তানের নতুন সংস্কৃতি কমিশন থেকে নারীদের ক্রিকেট খেলার ওপর নিষে'ধাজ্ঞা দেওয়া হয়েছে। এই নিষে'ধজ্ঞা না তুলে দিলে দুই দেশের মধ্যে প্রথম টেস্ট মা'রা’ত্মক হু’ম’কির মধ্যে থাকবে।

তালে’বান সরকারের কালচারাল কমিশনের প্রধান আহমা'দ উল্লাহ ওয়াসিক অস্ট্রেলিয়ার এসবিএস চ্যানেলকে বুধবার (৮ সেপ্টেম্বর) বলেছিলেন, নারীরা ক্রিকেট খেলবে আমি চিন্তা করতে পারি না। নারীদের ক্রিকেট খেলার প্রয়োজন নেই।

কারণ হিসেবে তিনি বলেন, ক্রিকেট খেলতে গেলে একজন নারীর মুখ ও শরীর ঢেকে রাখা সম্ভব নয়। আর ইসলাম এটা স মর'্থন করে না।

ওয়াসিক বলেন, বর্তমান যুগ মিডিয়ার যুগ। নারীরা খেলবে আর বিশ্বের মানুষ সেই ছবি কিংবা ভিডিও দেখবে। ইসলামিক এমিরেটস আফগানি’স্তান নারীদের ক্রিকেট খেলার অনুমোদন দেবে না। এমনকি যে কোনো খেলা যাতে নারীদের পর্দা থাকবে না তা অনুমোদন দেওয়া হবে না।

তালে’বান আফগানি’স্তান দখলে নেওয়ার পর তারা ক্রিকে'টের ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখিয়েছিল। তারা ঘোষণা দেয় আফগানি’স্তানের ক্রিকে'টের উন্নয়নে তারা কাজ করবে। আগামী ২৭ নভেম্বর আফগানি’স্তানের স'ঙ্গে একটি মাইলফলক টেস্ট ম্যাচ অনুষ্ঠানের ঘোষণা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

সংস্থাটি বলছে, বিশ্বব্যাপী নারী ক্রিকে'টের উন্নয়ন তাদের কাছে খুবই গু'রুত্বপূর্ণ। আ মর'া চাই নারীদের ক্রিকেট বিশ্বের সবখানে ছড়িয়ে পড়ুক। খেলাধুলা সবার জন্য হোক এ মিশন নিয়ে কাজ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আফগান সরকার যদি নারীদের ক্রিকেট অনুমোদন না দেয় তাহলে নভেম্বরে হোবার্টে যে টেস্ট ম্যাচ হওয়ার কথা রয়েছে আফগানি’স্তানের সাথে, তা বাতিল করা ছাড়া কোনো বিকল্প পথ নেই

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!