1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

বিশ্বরেকর্ডটা আরো এগিয়ে নিল ইতালি

  • সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ পঠিত

বিশ্বরেকর্ডটা আরো এগিয়ে নিল ইতালি

পাঁচ দশকেরও বেশি সময় পর ইউরো চ্যাম্পিয়নশিপ জিতে বড্ড ক্লান্ত হয়ে গিয়েছিল ইতালি। ইউরো জয়ের পর দুই ম্যাচ খেলে জিততে পারেনি একটিতেও।

প্রথমটি বুলগেরিয়ার স'ঙ্গে; পরেরটিতে সুইজারল্যান্ডের বিরু'দ্ধে ড্র করে তারা। অবশেষে গা ঝাড়া দিয়ে উঠল রবার্তো মানচিনির দল। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিথুয়ানিয়াকে ইতালি বিধ্বস্ত করল ৫-০ গোলে।

বুধবার রাতে ঘরের মাঠে আধঘণ্টার মধ্যে চার গোল করে ফেলে ইতালি। যা দেশটির ফুটবল ইতিহাসে দ্রুততম চার গোল। ১১ মিনিটে ময়েজেস কিনের গোলে লিড নেওয়ার চার মিনিট পর আট'কাসের আ'ত্মঘা'তী গোলে ডাবলস হয় আজ্জুরিদের।

পরে ২৯ মিনিটে জোড়া গোল পূরণ করেন কিন। তার দুই গোলের মাঝে জালের ঠিকানা খুঁজে নেন রাসপাদোরি। ৫৪ মিনিটে ডি লরেঞ্জোর লক্ষ্যভেদে শেষ হয় ইতালির গোল উৎসব।

দাপুটে এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ম্যাচে অজেয় থাকার বিশ্বরেকর্ডটা আরো এগিয়ে নিল ইতালি। এই মুহূর্তে টানা ৩৭ ম্যাচ অ'পরাজিত আছে আজ্জুরিরা। রেকর্ডটা কোথায় গিয়ে থামে সেটাই দেখার অ'পেক্ষা।

কার্যত বাছাইপর্বে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান সবার ধ’রাছোঁয়ার বাইরে নিয়ে গেছে মানচিনির দল। ছয় ম্যাচে ১৪ পয়েন্ট ইতালির। চার ম্যাচে আট' পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সুইজারল্যান্ড।

এমন রাজসিক জয়ের ম্যাচটা অবশ্য ইতালি খেলেছে তিন তারকা সিরো ইম্মোবিলে, লরেঞ্জো ইনসিগনে ও ফেডেরিকো চিয়েসাকে ছাড়াই। যদিও খর্বশক্তির লিথুয়ানিয়ার বিপক্ষের ম্যাচে এই ত্রয়ীর অভাবটা বুঝতেই দেয়নি ইতালি।

জার্মানি অবশ্য পূর্ণ শক্তির দল নিয়েই খেলেছে আইসল্যান্ডের মাঠে। ইতালির মতো প্রত্যাশিত বড় জয় পেয়েছে তারাও। কাল রাতে আইসল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানরা।

‘জে’ গ্রুপের ম্যাচে দুই অর্ধে দুটি করে গোল করেছে জার্মানি। গোলগু'লো করেন সার্জি জিন্ যাব'্রি, অ্যান্তনিও রুদিগার, লিরয় সানে ও টিমো ওয়ার্নার।

প্রথম দুজন বিরতির আগে এবং পরের দুজন গোল করেন বিরতির পর। দুর্দান্ত এই জয়ে গ্রুপ টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করল জার্মানি। ছয় ম্যাচে পাঁচ ১৫ পয়েন্ট হানসি ফ্লিকের দলের। ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকল আর্মেনিয়া।

একনজরে ফলাফল:

আইসল্যান্ড ০-৪ জার্মানি
কসোভো ০-২ স্পেন
ইতালি ৫-০ লিথুয়ানিয়া
উত্তর আয়ারল্যান্ড ০-০ সুইজারল্যান্ড

বেলারুশ ০-১ বেলজিয়াম
ওয়েলস ০-০ এস্তোনিয়া
পোল্যান্ড ১-১ ইংল্যান্ড
আর্মেনিয়া ১-১ লিখটেনস্টেইন

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!