1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

রোনালদোকে ছাড়াই পর্তুগালের দারুণ জয়

  • সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ পঠিত

রো'নালদোকে ছাড়াই পর্তুগালের দারুণ জয়

পর্তুগালের আগের ম্যাচে গড়েছেন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের বিশ্বরেকর্ড। একই ম্যাচে দেখেছেন হলুদ কার্ড; পেয়েছেন পরবর্তী ম্যাচের নিষে'ধাজ্ঞা।

ক্রিশ্চিয়ানো রো'নালদো তাই আর দলের স'ঙ্গে থাকেননি। ফিরে গেছেন পুরনো ঠিকানা ম্যানচেস্টারে। সেখানে প্রথম দিন অনুমতি নিয়ে নতুন সতীর্থদের অনুশীলন দেখেছেন তিনি।

এর কয়েক ঘণ্টা পর তাকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলছিল পর্তুগাল। কিন্তু মাঠে তার অভাবটা বুঝতেই দিলেন না সতীর্থরা। আজারবাইজানকে বিধ্বস্ত করেছে ৩-০ গোলে।

দাপুটে এই জয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল পর্তুগিজরা। তিন জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ১৩। দুইয়ে থাকা সার্বিয়ার পয়েন্ট ১০। আর পাঁচ ম্যাচে এক পয়েন্ট নিয়ে তলানিতে থাকল আজারবাইজান।

ম'ঙ্গলবার রাতে বাকুর অলিম্পিক স্টেডিয়ামের পর্তুগালের গোলগু'লো করেছেন তিনজন। প্রথমা'র্ধের প্রায় মাঝপথে বার্নাডো সিলভার গোলে লিড নেয় অতিথিরা।

কয়েক মিনিট বাদেই ব্যবধান দ্বিগু'ন করেন আন্দ্রে সিলভা। বিরতির পর আরো একটা গোল করে পর্তুগাল। স্কোরার'শিটে নাম তোলেন লিভারপুল ফরওয়ার্ড ডিয়েগো জোতা।

আজারবাইজানের মাঠে ম্যাচজুড়ে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলেছে পর্তুগাল। এদিন ৬৮ শতাংশ বল দখলে রেখেছে তারা। গোলের উদ্দেশ্যে ২১টি শট নিয়ে সাতটিই লক্ষ্যে রেখেছে পর্তুগিজরা।

অন্যদিকে স্বাগতিকদের চারটি শটই ছিল গোলমুখের বাইরে। এই ম্যাচের ২৬ মিনিটে পর্তুগালকে উচ্ছ্বাসে ভাসান বার্নাডো সিলভা। তার গোলের জোগানদাতা ব্রুনো ফার্নান্দেজ।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ান আন্দ্রে সিলভা। ৭৫ মিনিটে আজারবাইজানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জোতা। হোয়াও কানসেলোর নিখুঁত ক্রসে মাথা ছুঁয়ে জালে বল পাঠান লিভারপুল ফরওয়ার্ড।

দারুণ এই জয়ের আ'ত্মবিশ্বা'স নিয়েই বাছাইপর্বে পরবর্তী ম্যাচ খেলবে পর্তুগাল। আগামী ১২ অক্টোবর ঘরের মাঠে লুক্সেমবার্গকে মোকাবেলা করবে তারা। বাছাইপর্বে তিনটি ম্যাচ বাকি আছে ফার্নান্দো সান্তোসের দলের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!