1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন

আর্জেন্টিনা ছেড়ে দিল ওই চারজনকে

  • সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ পঠিত

আর্জেন্টিনা ছেড়ে দিল ওই চারজনকে

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে না হয় একটা দফা-রফা হয়ে গেল। আগামী শুক্রবার বলিভিয়ার বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা।
সেখানেও যদি একই সমস্যা হয়? আর সে জন্যই সেই চার খেলোয়াড়কে জাতীয় দলের দায়িত্ব থেকে আপাতত অব্যা’'হতি দেওয়া হয়েছে।

তাঁদেরকে বলা হয়েছে নিজ নিজ ক্লাবে ফিরে যাওয়ার জন্য।
ফলে গোলকিপার এমিলিয়ানো মা’র্তিনেজ ও মিডফিল্ডার বুয়েন্দিয়া অ্যাস্টন ভিলার উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন,

ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো ও মিডফিল্ডার জোভান্নি লো সেলসো পাড়ি জমিয়েছেন টটেন হা’মে। এর মধ্যেই আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ব্যাপারটা নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল সংস্থা।

ফলে বলিভিয়ার বিপক্ষে এই চারজনকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে কোচ লিওনেল স্কালোনিকে। তবে এই চারজনের বিকল্প হিসেবে কাকে কাকে ডাকা হবে, সেটা এখনও নিশ্চিত করেনি আর্জেন্টিনা।

চারজনই আর্জেন্টিনা থেকে মা’দ্রিদ হয়ে ইংল্যান্ডে না গিয়ে ক্রোয়েশিয়ায় যাব'’েন। সরাসরি ইংল্যান্ডে গেলে দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিন কা’টাতে হবে তাঁদের, ফলে দুটি ম্যাচে খেলতে পারবেন না। কিন্তু ক্রোয়েশিয়ায় গিয়ে যথাযথ প্রক্রিয়ায় স’'ঙ্গনিরোধ করলে দশ দিনের মাথায় ছাড়া পাবেন,

তখন দুই ম্যাচের জায়গায় এক ম্যাচ খেলতে পারবেন না তাঁরা। অ্যাস্টন ভিলার আগামী ম্যাচ চেলসির বিপক্ষে, ক্রোয়েশিয়া হয়ে ইংল্যান্ডে পা রাখলে শুধু ওই ম্যাচটায় খেলতে পারবেন না মা’র্তিনেজ-বুয়েন্দিয়া। এভারটনের বিপক্ষে পরের ম্যাচটায় ঠিকই খেলতে পারবেন।

একই কথা প্রযোজ্য টটেন হা’মের হয়ে খেলা রোমেরো-লো সেলসোদের জন্যেও। ১৪ দিন নয়, বরং ক্রোয়েশিয়ায় গিয়ে দশদিনের কোয়ারেন্টিন করলে শুধু ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচটায় দেখা যাব'’ে না তাঁদের।

চেলসির বিপক্ষে পরের ম্যাচে ঠিকই ফিরবেন তাঁরা। ব্রাজিল-আর্জেন্টিনার ঘটনাটা ফিফার দ্বার পর্যন্ত গড়িয়েছে। দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানিয়েছে,

বিশ্বকাপ বাছাইপর্ব যেহেতু ফিফার টুর্নামেন্ট, এ ম্যাচের রিপোর্ট ফিফার দরবারে জমা পড়বে, যা সি’'দ্ধান্ত নেওয়ার ফিফাই নেবে। যদিও সংবাদমাধ্যম জানিয়েছে, স্থগিত ম্যাচ থেকে আর্জেন্টিনার পূর্ণ ৩ পয়েন্ট পাওয়ার সম্ভাবনাই বেশি।

কনমেবল শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধা’রায় বেশ স্পষ্টভাবে বলা আছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে খেলোয়াড়দের ম্যাচ খেলায় নিষে'’ধাজ্ঞা দেওয়া যাব'’ে না। খেলতে বাধা দেওয়া যাব'’ে না।

খেলোয়াড়–সংক্রা'’ন্ত সমস্যা থাকলে সেটা মেটাতে হবে ম্যাচ শুরুর আগে বা পরে, ম্যাচ চলাকালীন নয়। এমনটি হলে যে দলের কারণে ম্যাচ থেমে যাব'’ে, সে দল তিন পয়েন্ট হারাবে। প্রতিপক্ষ দল পাবে সেই তিন পয়েন্ট। সে ক্ষেত্রে ব্রাজিলের কপালে দুঃখই আছে!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!