1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০৮ অপরাহ্ন

মুমিনুল-ইমরুল-মিঠুনদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা করলো বিসিবি

  • সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮ পঠিত

মুমিনুল-ই মর'ুল-মিঠুনদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা করলো বিসিবি

জাতীয় দলের পাইপলাইন মসবুত করার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরই মধ্যে হাই-পারফরম্যান্স (এইচপি) ইউনিটের অনুশীলন ক্যাম্প শুরু হয়ে গেছে। একই স'ঙ্গে জাতীয় দলের যে সকল ক্রিকেটার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের বাইরে আছেন,

তাদের বসিয়ে না রেখে এইচপি দলের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছে বিসিবি। এজন্য তৈরি করা হয়েছে ‘এ’ দল। এইচপি দলের স'ঙ্গে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচের আজ (সোমবার) ‘এ’ দলের স্কোয়াড ঘোষণা করেছে বোর্ড।

এক বিবৃতির মাধ্যমে ১৫ সদস্যের ‘এ’ দলে কারা' জায়গা পেয়েছেন সেটি প্রকাশ করে বিসিবি। যেখানে চলমান নিউজিল্যান্ড সিরিজে সুযোগ না পাওয়া জাতীয় দলের প্রায় সকলেই আছেন। দুই ফরম্যাটেই অধিনায়কত্ব করবেন মুমিনুল হক। কিউইদের বিপক্ষে সিরিজে দল থেকে বাদ পড়া মো হা'ম্ম'দ মিঠুনকে প্রস্তুত হওয়ার সুযোগ করে দিতে ‘এ’ দলে রাখা হয়েছে।

‘এ’ দলে নাম আছে ই মর'ুল কায়েসেরও। তবে তাকে সাদা পোশাকের ভাবনায় তাকে রাখেনি বিসিবি। ১৫ সদস্যের দলে একমাত্র ক্রিকেটার হিসেবে শুধু পঞ্চাশ ওভারের ফরম্যাটে রাখা হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে।

এইচপির বিপক্ষে ‘এ’ দলের এই সিরিজ শুরু হবে চারদিনের ম্যাচ দিয়ে। সিরিজের সবগু'লো ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এজন্য আগামী ১২ সেপ্টেম্বর ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা করবে ‘এ’ দল।

এইচপি এবং ‘এ’ দলের মধ্যকার সিরিজের সূচি-
চারদিনের ম্যাচের সূচি: প্রথম চারদিনের ম্যাচ- ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর, দ্বিতীয় চারদিনের ম্যাচ-২৩ থেকে ২৭ সেপ্টেম্বর।

ওয়ানডে সিরিজের সূচি: প্রথম ওয়ানডে- ৩০ সেপ্টেম্বর, দ্বিতীয় ওয়ানডে- ২ অক্টোবর, তৃতীয় ওয়ানডে- ৪ অক্টোবর।

১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল-
মুমিনুল হক (অধিনায়ক), মো হা'ম্ম'দ সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মো হা'ম্ম'দ মিঠু, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান,

এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, কা মর'ুল ইসলাম রাব্বি, শহিদুল ইসলাম ও ই মর'ুল কায়েস (শুধুমাত্র একদিনের ম্যাচের জন্য)।

এইচপি স্কোয়াড-
ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মুনিম শাহরিয়ার, শাহাদাৎ হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয় ও আনিসুল ইসলাম।

উইকেটরক্ষক: ই মর'ানুজ্জামান ই মর'ান ও আকবর আলী
স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম ও মো হা'ম্ম'দ রিশাদ হোসেন।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মো হা'ম্ম'দ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও রুইয়েল মিয়া।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!