1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন

কনমেবলের নিয়ম-ঃ ৭৪ নম্বর ধারাটি আর্জেন্টিনার পক্ষে যাচ্ছে

  • সময় সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯ পঠিত

কনমেবলের নিয়ম-ঃ ৭৪ নম্বর ধা'রাটি আর্জেন্টিনার পক্ষে যাচ্ছে

ম্যাচের মিনিট সাতেক খেলা হয়ে গিয়েছিল। এর মধ্যে নেইমা'রের স'ঙ্গে ক্রিস্টিয়ান রোমেরো ও লিয়ান্দ্রো পারেদেসের একটু ধাক্কাধাক্কিও হলো মাঠে। ধাক্কাধাক্কি বলতে কড়া ট্যাকল আর এরপর কথা-কা'টাকাটি কী!

ব্রাজিল আর আর্জেন্টিনার ম্যাচ বলে কথা, এমন একটু ধাক্কাধাক্কি তো হবেই! কিন্তু ম্যাচটাতে যখন উত্তেজনা ছড়াবে বলে অনুমান করা যাচ্ছিল, তখনই হঠাৎ খেলা বন্ধ। মাঠে ঢুকলেন ব্রাজিলের স্বাস্থ্যসেবা বি'ষয়ক প্রতিষ্ঠান আনভিসার লোকজন।

ইংল্যান্ড থেকে ব্রাজিলে যাওয়া অ-ব্রাজিলীয়দের স্বাস্থ্যবিধি মানা নিয়ে ব্রাজিলে অনেক কড়াকড়ি আছে, ইংল্যান্ডের ক্লাবে খেলা আর্জেন্টিনার চার খেলোয়াড় সেসব মানেননি—এই অ'ভিযোগে ওই চার খেলোয়াড়কে মাঠ থেকে উঠিয়ে নিয়ে আর্জেন্টিনায় ফেরত পাঠানোর ব্যবস্থা নিতে চেয়েছিল আনভিসা। ব্যস, খেলা বন্ধ!

এভাবে খেলা বন্ধ হওয়ায় আর্জেন্টিনার কাছে ৩ পয়েন্ট হারাতে পারে ব্রাজিল। লাতিন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের নিয়ম বলছে এমনই। কনমেবলের শৃঙ্খলাবিধির একটি ধা'রা আছে। ৭৪ নম্বর সেই ধা'রাটি পক্ষে যেতে পারে আর্জেন্টিনার।

যেখানে উল্লেখ আছে, ম্যাচ শুরুর পর খেলা থামিয়ে দেয়া যাব'ে না, খেলা থামিয়ে কোনো খেলোয়াড়কে ম্যাচ খেলায় নিষে'ধাজ্ঞা দেয়া যাব'ে না। কোনো খেলোয়াড়কে নিয়ে বিপত্তি থাকলে মিটমাট করে ফেলতে হবে ম্যাচ শুরুর বাঁশি বাজার আগেই।

এই হিসেবে তিন পয়েন্ট পাওয়ার কথা আর্জেন্টিনারই। যদিও এই ম্যাচ কেবল কনমেবলের আওতায় এমনও নয়। এটা ফিফার আয়োজন। চূড়ান্ত সি'দ্ধান্ত আসবে ফিফা থেকেই।

ম্যাচ স্থগিতের আনুষ্ঠানিক বিবৃতির পর কনমেবল জানি দিয়েছে সামনে কী ঘটবে। ম্যাচ রেফারি, ম্যাচ কমিশনার রিপোর্ট জমা দেবেন ফিফার শৃঙ্খলা কমিটির কাছে। এরপর ফিফাই নেবে চূড়ান্ত সি'দ্ধান্ত।

সব প্রক্রিয়া ফিফার বর্তমান নিয়ম দৃঢ়ভাবে অনুসরণ করে এগোবে। বিশ্বকাপ বাছাই ম্যাচ ঘিরে কোনো পদ'ক্ষেপের এখতিয়ার কেবল ফিফারই আছে বলে স্পষ্ট জানিয়েছে কনমেবল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!