1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

সাকিবদের সাথে খেলা বাংলাদেশী ক্রিকেটার খেলবে যুক্তরাষ্ট্রের জাতীয় দলে

  • সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৩ পঠিত

বাংলাদেশের ক্রিকে'টে ইফতেখার নাঈম আদিব নামটি সেভাবে পরিচিত নয়। অবশ্য বছর দশেক আগে যারা ঘরোয়া ক্রিকেট বা বয়সভিত্তিক দলগু'লোর খবর রেখেছেন, তারা আদিবের ব্যাপারে নিশ্চয়ই কিছুটা হলেও জানেন। তার আরেকটি বড় পরিচয়, তিনি জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিসের ছোট ভাই।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের জাতীয় দলে ডাক পেয়েছেন আদিব। ১৯৮৮ সালে জন্মগ্রহণ করা আদিব মাত্র ১০ বছর বয়সে অনূর্ধ্ব-১৩ জাতীয় দলে খেলেছেন। ১৯৯৮ সালের সেই দলে খেলেছিলেন মো হা'ম্ম'দ আশরাফুলও। এরপর সাকিব, তামিম, নাসিরদের স'ঙ্গে অনূর্ধ্ব-১৯ দল থেকে শুরু করে বিভিন্ন বয়স ভিত্তিক দলে খেলেছেন তিনি।

জাতীয় দলে নাফিস সুযোগ পেলেও আদিব কখনো এতদূর আসতে পারেননি। নাফিস বর্তমানে বিসিবির ক্রিকেট অ'পারেশন্স ম্যানেজার হিসেবে কাজ করলেও আবিদ নেই বাংলাদেশে।জাতীয় দলে সুযোগ না পেয়ে 'হতাশায় ২৫ বছর বয়সে সুদুর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান আদিব। সেখানে গিয়েও ক্রিকেট ছাড়েননি তিনি।

গত কিছুদিন হলো শোনা যাচ্ছে বিশ্বের বড় বড় খেলোয়াড়দের দলে ভিড়িয়ে জাতীয় দল গঠনের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। এরই মধ্যে টেস্ট খেলুড়ে বিভিন্ন দেশের ৪৪ জন খেলোয়াড়কে নিয়ে একটি দলও প্রস্তুত করেছে তারা। এর বাইরে পাইপলাইন মজবুত করতে আরো ১০০ জনকে বাছাই করেছে ক্রিকেট ইউএসএ।

এই ১০০ জনকে নিয়ে মোট ছয়টি ভাগে ভাগ করে ট্রেনিং করানো হবে। সেখানে যারা ভালো করবেন, তারা ইউএসএ ক্রিকে'টের মূল স্ট্রিমে যোগ দিবেন। সেই দলেই ডাক পেয়েছেন আদিব। লাল-সবুজের জার্সিতে খেলা না হলেও এখন তার সুযোগ এসেছে ইউএসএ জাতীয় দলে খেলার। এখন ট্রেনিং ক্যাম্পে নিজের জাত চেনাতে পারলেই হয়।

এই সংবাদ পাওয়ার পরেই নিজের ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে যাব'ার কথা সবাইকে জানিয়েছেন আদিব। দেশের ঘরোয়া ক্রিকে'টে মোট ২৮টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ৪ ফিফটির স'ঙ্গে সেঞ্চুরি করেছিলেন দুটি। প্রথম শ্রেণির ক্রিকে'টে আদিবের সর্বোচ্চ ইনিংসটি ১৪৯ রানের। ব্যাট হাতে তার মোট রান ১৩৬৭।

এছাড়া লিস্ট এ ক্রিকে'টে ১৩ ম্যাচে প্রায় ২৬ গড়ে ব্যাট হাতে ২৩১ রান করেছেন নাফিসের ভাই। দেশের বেসরকারি এক টেলিভিশন চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে আদিব বলেন- যেখানেই যাই, যেখানেই থাকি আর যেভাবেই থাকি না কেনো যতদিন শরীরে শক্তি আছে ক্রিকেটই খেলে যাব'ো। আমেরিকার জাতীয় দলে জায়গা করে নেয়ার চেষ্টা থাকবে।

তবুও যদি বাংলাদেশের নাম কোথাও লেখাতে পারি সেটাই হবে আমা'র জন্য বড় পাওয়া এবং গর্বের। তিনি আরো বলেন, ইউএসএ ক্রিকেট বিশ্বের বড় বড় টেস্ট খেলুড়ে দল থেকে খেলোয়াড় সংগ্রহ করছে। বাংলাদেশের হয়ে জোনাল ট্রেনিং গ্রুপে থাকতে পেরে আমি গর্বিত।

দেশের হয়ে এখন আর খেলা সম্ভব নয়। তাই এখানকার ক্রিকে'টেই পূর্ণ মনোযোগ দিতে চাই। আর কখনো যদি দেশে আসি তখন ক্রিকেট নিয়েই কাজ করতে চাই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!