1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

বার্তেমেউকে পাঠানো মেসির সেই ব্যুরোফ্যাক্স ফাঁ’স,দেখুন যা লেখাছিলো

  • সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ পঠিত

বার্তেমেউকে পাঠানো মেসির সেই ব্যুরোফ্যাক্স ফাঁ'’স,দেখু'ন যা লেখাছিলো

বার্সেলোনার তৎকালীন প্রেসিডেন্ট জোসেপ মা'রিয়া বার্তেমেউকে এক বছরের বেশি সময় আগে একটি ব্যুরোফ্যাক্স পাঠিয়েছিলেন নিওনেল মেসি। যেখানে মেসি জানিয়েছিলেন যে, তিনি ক্লাব ছাড়তে চান। অবশ্য আর্জেন্টাইন তারকার সত্যিকার অর্থেই ক্যাম্প ন্যু ছাড়তে তারপর আরো ১২ মাস সময় লেগেছিল।

২০২০ সালের ২৪ আগস্ট মেসি ও তার ক্যাম্প বার্তেমিউ এবং তার বোর্ডের কাছে এটা স্পষ্ট করেন যে, চুক্তির একটি ধা'রা অনুযায়ী তিনি একই মাসের ৩০ তারিখ থেকে চলে যাওয়ার পরিকল্পনা করছেন, ধা'রাটি তাকে মুক্ত হওয়ার ক্ষেত্রে অনুমতি দেয়।

মেসির পাঠানো সেই ব্যুরোফ্যাক্সটি ফাঁ'স করেছে স্প্যানিশ ডেইলি মুন্ডো দেপোর্তিভো। এতে দেখা যাচ্ছে যে, মেসি নিজেই ওই নথিতে স্বাক্ষর করেছেন এবং তিনি যে চুক্তির ধা'রাটির শর্তাবলী সুনির্দিষ্ট করেছেন- তা তাকে ক্লাব ছাড়ার ক্ষেত্রে অনুমতি দেয়।

‘প্রিয় মিস্টার বার্তেমেউ’ লিখে শুরু করা মেসির সেই ব্যুরোফ্যাক্সে যা বলা হয়েছে

‘২০১৭ সালে ২৫ নভেম্বর সম্পাদিত চুক্তির ধা'রা ৩.১ এর বিধান অনুসারে, আমি ৩০ আগস্ট ২০২০ থেকে একজন পেশাদার ফুটবলার হিসেবে আমা'র কর্মসংস্থান চুক্তির সমাপ্তি ঘটানোর ইচ্ছা প্রকাশ করছি।’

‘আমি বুঝতে পারছি যে, উপরে উল্লিখিত চুক্তি ধা'রা অনুযায়ী একতরফাভাবে কর্মসংস্থানের সমাপ্তি ঘটানোর ক্ষেত্রে কোভিড-১৯ ম হা'মা'রির কারণে সৃষ্ট জরুরি অবস্থার প্রেক্ষাপটে যেভাবে ২০১৯-২০ ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে, সেই অনুযায়ী বি'ষয়টির অবশ্যই ব্যাখ্যা দিতে হবে।’

‘এই বিশেষ পরিস্থিতির কারণে- গতকাল শেষ হয়েছে ২০১৯-২০ প্রতিযোগিতার মৌসুম- কোনো প্রকার পূর্বানুমান ছাড়াই ১৫ আগস্ট সমাপ্ত হয়েছে- আ মর'া ১৪ আগস্ট রাতে চ্যাম্পিয়ন লিগ থেকে বাদ পড়ার পর বার্সেলোনায় ফিরে আসি।’

‘যেকোনো ক্ষেত্রে প্রতিযোগিতা মৌসুম শেষ হওয়ার ১০ দিনের মধ্যে এবং উল্লিখিত ৩.১ ধা'রা অনুযায়ী সম্মত সময়সীমা ২০১৯-২০ মৌসুমের বিশেষ পরিস্থিতির আলোকে অবশ্যই ব্যাখ্যা করতে হবে, এক্ষেত্রে আমি আমা'র অধিকার-বলে ৩০ আগস্ট ২০২০ থেকে চুক্তির অবসান ঘটাতে চাই।’

‘আপনার একান্ত বিশ্বস্ত,

‘‘লিওনেল অ্যান্ড্রেস মেসি।’’

শেষ পর্যন্ত, বার্সেলোনা এটিকে যথেষ্ট মনে করেনি এবং মেসির ক্লাব ছাড়ার বি'ষয়টি প্রত্যাখ্যান করে। মেসির চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল এক বছর পর অর্থাৎ চলতি বছরের ৩০ জুন।

তিনি আশা করেছিলেন যে, ক্লাবের ব্যবস্থাপনায় একটা পরিবর্তন আসবে। যদিও সেটা এসেছিল কয়েক মাস পর- বার্তেমেউয়ের পরিবর্তে হুয়ান লাপোর্তা যখন বার্সেলোনার প্রেসিডেন্ট হন।

বার্সেলোনা আর্থিকভাবে এতটাই বেশি সংকটের মুখে পড়ে যে- লাপোর্তা এবং তার বোর্ড মেসিকে রাখার সা মর'্থ্য হারিয়ে ফেলে, যদিও ৩৪ বছর বয়সী এই তারকা ৫০ শতাংশ বেতন কর্তনে রাজি ছিলেন।

চলতি ২০২১ সালের ৫ আগস্ট, বার্সেলোনা একটি বিবৃতি দিয়ে বি'ষয়টি স্পষ্ট করে যে- তারা মেসিকে রাখতে পারবে না এবং লা লিগার বেতন ক্যাপের নিয়ম মানতে পারবে না। এর পাঁচ দিন পর, মেসির প্যারিস সেন্ট জার্মেইনে, পিএসজি, যাওয়ার বি'ষয়টি নিশ্চিত হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!