1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

ক্যারিবীয়দের জন্য ‘আর ৪৭ থেকে ৭৭ রান’ রেখেছে বাংলাদেশ

  • সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৫ পঠিত

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ম্যাচে যতোই দিন গড়ায়, ততই কঠিন 'হতে থাকে ব্যাটিং। রৌদ্রোজ্জ্বল আবহাওয়ায় প্রথম দিনের ব্যাটিংটাই তুলনামূলক সহজ হয়ে থাকে হোম অব ক্রিকে'টে। তাই সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাটিং নিতে দ্বিতীয়বার ভাবেননি ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

মূলতঃ স্বাগতিক বাংলাদেশকে চতুর্থ ইনিংসে চাপে ফেলার লক্ষ্যেই এ সি'দ্ধান্ত সফরকারীদের। ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দিনের প্রথম ঘণ্টায় মাত্র ১৫তম ওভারে কোনো উইকেট না হারিয়েই করে ফেলে ৫৫ রান। সেখান থেকে তাদের আট'কে রেখে রানের চাকা'টা থামাতে স মর'্থ হয়েছে বাংলাদেশ দল।

দিন শেষে দেখা যাচ্ছে, ৯০ ওভার খেলে ৫ উইকে'টের বিনিময়ে ২২৩ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। যা কি না শেরে বাংলায় হওয়া সব টেস্টের মধ্যে প্রথম'দিনে (অন্তত ৯০ ওভার) করা সর্বনিম্ন রান। ক্যারিবীয়দের এই অল্প রানের মধ্যে প্রথম দিনে আট'কে রাখতে পারায় সন্তুষ্ট বাংলাদেশ দল।

দ্বিতীয় দিন (শুক্রবার) তাদেরকে ২৭০ থেকে ৩০০ রানের মধ্যে বেঁধে ফেলার পরিকল্পনা স্বাগতিকদের। অর্থাৎ ক্যারিবীয়দের জন্য আর ৪৭ থেকে ৭৭ রান বরা'দ্ধ রেখেছে বাংলাদেশ দল!এছাড়া প্রথম দিনের খেলায় সন্তুষ্ট টাইগাররা। প্রথম দিনের খেলা শেষে দলের হয়ে কথা বলেছেন ডানহাতি পেসার আবু জায়েদ রাহি।

তার ভাষ্য, ‘আমি সন্তুষ্ট। স্কোরকার্ড দেখেন, (ওয়েস্ট ইন্ডিজ) ৯০ ওভারে ২২৩ করেছে এই উইকে'টে, আমা'র কাছে মনে হয় যে এখন দুই দলের জন্যই সমান-সমান। আমা'দের টেস্ট জেতা প্রয়োজন। তো আমা'র কাছে মনে হয় যে, আমা'দের ২৭০ থেকে ৩০০ এর মধ্যে আউট করা উচিত।

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিন আগে ব্যাট করে বাংলাদেশ দল করেছিল ২৪২ রান। দিনের খেলা শেষে ক্যারিবীয়দের হয়ে জোমেল ওয়ারিকানও বলেছিলেন, তারা বাংলাদেশকে ৩০০ রানের মধ্যে আট'কে রাখতে চান। কিন্তু সফল হয়নি ওয়েস্ট ইন্ডিজের সেই পরিকল্পনা।

বাংলাদেশ ম্যাচের প্রথম ইনিংসে দাঁড় করিয়েছিল ৪৩০ রানের বড় সংগ্রহ। পরে ক্যারিবীয়দের প্রথম ইনিংসে মাত্র ৬ রানের ব্যবধানে শেষের ৫ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। আবার দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানের লক্ষ্য দিয়েও বাঁচাতে পারেনি ম্যাচ। এখন ঢাকায় কি ৩০০ রানে বেঁধে ফেলা কিংবা ম্যাচ জেতা সম্ভব?

রাহির উত্তর, ইনশাআল্লাহ, যদি ভালো বোলিং করতে পারি (অলআউট করা সম্ভব)। আসলে ক্রিকেট তো কিছু বলা যায় না, ইনশাআল্লাহ (আ মর'া জিতব)। সিরিজের প্রথম ম্যাচের একাদশে ছিলেন না রাহি। ডাগআউটে বসেই দেখেছেন দলের পরাজয়। সেই ম্যাচের ব্যাপারে রাহি বলেন, ‘সত্যি বলতে প্রথমে মনেই হয়নি, আ মর'া হারব।

হয়তো ড্র হবে। ম্যাচটা এরকম ছিল, যখনই বলের অর্ধেক রান হয়ে গিয়েছিল, তখন মনে হয়েছিল হারব হারব। দূর্ভাগ্যবশত হেরে গেছি ম্যাচটা, আসলে কল্পনার বাইরে, স্বপ্নের মত হয়েছে। সত্যি বলতে আমি প্রস্তুত ছিলাম না এমন ফলের জন্য। বড় একটা ধাক্কা ছিল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!