1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

ভালো উইকেটে খেলতে ভয় পেলে বিশ্বকাপে যাওয়ার অর্থ কী?

  • সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

ভালো উইকে'টে খেলতে ভয় পেলে বিশ্বকাপে যাওয়ার অর্থ কী?

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জেতার নিউজিল্যান্ডের স'ঙ্গেও একই সাফল্যের হাতছানি। আজ (রোববার) জিতে গেলেই দুই ম্যাচ হাতে সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশ দলের।

এখন প্রশ্ন হলো এই ম্যাচটিতে কেমন উইকে'টে খেলা হবে? যেমন পিচে কিউইদের ৬০ রানে গু'টিয়ে দিয়ে ৭ উইকে'টে জিতেছিল বাংলাদেশ? নাকি শুক্রবার যেমন পিচে ১৪১ করে প্রায় হারার উপক্রম হয়েছিল সেই পিচে? এ কৌতূহলি প্রশ্ন এখন অনেকের মনে।

তবে দেশের অন্যতম সিনিয়র ক্রিকেট কোচ সারোয়ার ই মর'ানের প্রশ্ন ভিন্ন। তার সোজা কথা, দ্বিতীয় ম্যাচ যে রকম উইকে'টে খেলা হয়েছে, তার চেয়েও ভাল এবং ‘ট্রু’ উইকে'টে খেলা হওয়া দরকার।

এ ক্রিকেট প্র'শিক্ষকের সোজা সা'পটা প্রশ্ন, নিউজিল্যান্ডের এই ভাঙাচোরা, দুর্বল ও আন্তর্জাতিক ক্রিকে'টে অনভিজ্ঞ এক ঝাঁক ক্রিকেটারে গড়া দলের বিপক্ষে কোন পিচে খেলা হবে, তা নিয়ে এতো ভাবাভাবির কী আছে?

ই মর'ান ঝাঁঝালো কণ্ঠে জানতে চান, ‘নিউজিল্যান্ডের এই দলের স'ঙ্গে যদি আ মর'া ঘরের মাঠে ভালো ও ট্রু উইকে'টে খেলতে ভয় পাই, তাহলে আ মর'া কেন ও কী জন্য বিশ্বকাপ খেলতে যাচ্ছি? নিউজিল্যান্ডের এই দলের স'ঙ্গে অন্তত ভালো টি-টোয়েন্টি উইকে'টে খেলা উচিত ছিল।’

ই মর'ানের পরা মর'্শ, ‘এ উইকে'টে খেললে চলবে না। টি-টোয়েন্টির উইকেট বানাতে হবে। সিরিজের বাকি ম্যাচগু'লো তুলনামূলক ভালো উইকে'টে খেলার ব্যবস্থা করা উচিত।

তাতেই লাভ হবে, আ মর'া টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে ভালো করতে পারব। আমি মনে করি, অস্ট্রেলিয়ার স'ঙ্গে সিরিজ জয় নিশ্চিতের পরেই ভাল উইকে'টে খেলা উচিত ছিল। কিন্তু শেষ পর্যন্ত একই উইকে'টে খেলা হলো।’

তিনি শেষ করেন এভাবে, ‘হ্যাঁ আমা'দের হোম অ্যাডভান্টেজ থাকবেই। উইকেট একটু স্লো থাকবে, খানিক নিচুও হবে বল।

কিন্তু তাই বলে এতটা, তা স্বপ্নেও ভাবিনি। এখনো সময় আছে অন্তত শেষ দুই ম্যাচ অতি অবশ্যই টি-টোয়েন্টি অনুকূল উইকে'টে খেলা দরকার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!