1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১৫ অপরাহ্ন

পর পর উইকেট হারিয়ে বিপদে নিউজিল্যান্ড, দেখেনিন সর্বশেষ স্কোর

  • সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

পর পর উইকেট হারিয়ে বিপদে নিউজিল্যান্ড, দেখেনিন সর্বশেষ স্কোর

মেহেদীর শিকার ব্লান্ডেল: কিউইদের প্রথম ওভারের পত্ন তৃতীয় ওভারে। সাকিবের বলে ওপেনার রবীন্দ্রর বিদায়ের পর পরের ওভারে শেখ মেহেদী হাসানের ওভারের প্রথম বলেই আরেক ওপেনার টম ব্লান্ডেল (৬) স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেছেন সাজঘরে। কিউইদের সংগ্রহ ৪ ওভারে ২ উইকে'টে ১৯ রান।

ওপেনিং জুটি ভাংলেন সাকিব: কিউইদের প্রথম উইকে'টের পতন সাকিবের বলে। ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনার রাচীন রবীন্দ্র ১০ (৯)। ওভারের দ্বিতীয় বলে লং অনে ছক্কা মা'রেন এই ওপেনার। কিউকিদের সংগ্রহ ৩ ওভারে ১ উইকে'টে ১৮ রান।

বাংলাদেশ ইনিংস: প্রথম ম্যাচে নিউজিল্যান্ড অলআউট হয়ে যায় মাত্র ৬০ রানে। যৌ'থ ভাবে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ডের দিনে বাংলাদেশ তাদের হারিয়েছিল ৭ উইকে'টে। আজ অবশ্য টস জিতে আগে ব্যাট করার সি'দ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাট করে ১৪১ রান তুলেছে টাইগাররা। আগের ম্যাচের স'ঙ্গে তুলনা করলে বলা যায় কিউইদের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে টাইগাররা।

শুরুতে লিটন দাস ও নাঈম হাসান মিলে ৯.৩ ওভার খেলে যোগ করে ৫৯ রান। লিটন ৩৩(২৯) রান করে সাজঘরে ফেরেন রাচীন রবীন্দ্রর বলে ক্যাচ দিয়ে। পরের বলে মুশফিকুর রহিম ফেরেন শূন্য রানে স্ট্যাম্পিং হয়ে।

এক ওভার বাদে সাকিব আল হাসানও ফেরেন 'হতাশ করে। ৭ বলে ১২ রান করে ম্যাককনিকের বলে ক্যাচ দেন সার্সের হাতে। নাঈম শেখ ওয়ানডে মেজাজে খেলেছেন, ৩৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন রবীন্দ্রর বলে ব্লান্ডেলের হাতে ক্যাচ দিয়ে।

আফিফ 'হতাশ করেছেন ৩ বলে ৩ রানে সাজঘরে ফিরে। এরপর অবশ্য মাহমুদউল্লাহ রিয়াদের অ'পরাজিত ৩২ বলে ৩৭ আর নুরুল হাসানের ৮ বলে ১১ রানে ভর করে ৬ উইকে'টে ১৪১ রান তুলেছে বাংলাদেশ।

আফিফের বিদায়: নিয়মিত উইকেট হারনোর মিছিলে যোগ হলেন আফিফ হোসেন। শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করা আফিফ এদিন মাত্র ৩ বলে ৩ রান করে ফিরেছেন আজাজ প্যাটেলের বলে ক্যাচ দিয়ে। বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে ৫ উইকে'টে ১১০ রান।

'হতাশ করলেন নাঈম শেখ: ৩৯ বলে ৩৯ রানের ইনিংস খেলে বিদায় নিয়েছেন নাঈম শেখ। ম্যাচটা টি-টোয়েন্টি হলেও নাঈম শেখ খেলেছেন ওয়ানডে মেজাজে। ১০০ স্ট্রাইক রেটে খেলেছেন এই ওপেনার। শেষ পর্যন্ত রবীন্দ্রর বলে ব্লান্ডেলের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন সাজঘরে।

বাংলাদেশ: ১০২/৩ (১৫ ওভার)

নাঈম হাসান- ৩৮ (৩৬)

মাহমুদউল্লাহ- ১৮ (১৭)

সাকিবের বিদায়: এক ওভারে পরপর লিটন-মুশফিকের বিদায়ে চাপে পড়েছে বাংলাদেশ। এমন অবস্থায় সাকিব ব্যাট করতে এসে তিনিও ফিরলেন 'হতাশ করে। ৭ বলে ১২ রান করে ম্যাককনিকের বলে লং-অনে ক্যাচ দিয়েছেন বেন সার্সের হাতে। বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারে ৩ উইকে'টে ৭২ রান।

লিটন-মুশফিকের বিদায়: দলকে দারুণ সূচনা এনে দিয়ে লিটন দাস বিদায় নেন দলীয় ৫৯ রানের মাথায় ৩৩ (২৯) রান নিয়ে। রাচীন রবীন্দ্রর করা নবম ওভারের তৃতীয় বলে তার হাতেই ক্যাচ দেন এই টাইগার ওপেনার। পরের বলে মুশফিকুর রহিমও ফিরেছেন শূন্য হাতে। স্ট্যাম্পিং হয়েছেন মুশফিক।

পাওয়ার-প্লে

বাংলাদেশ: ৩৬/০ (৬ ওভার)

লিটন দাস- ২০ (১৮)

নাঈম শেখ- ১৬ (১৮)

টস: মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে নেমেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে কিউইদের ৬০ রানে অল আউট করে ৭ উইকে'টে জয় পায় টাইগাররা।

আজ শুক্রবার এগিয়ে যাব'ার লড়াইয়ে নেমেছে স্বাগতিকরা। এই ম্যাচে টসে জিতেছে বাংলাদেশ। টস জিতে সফরকারী অধিনায়ক টম ল্যাথামকে বোলিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

অ'পরিবর্তিত একাদশ নিয়েই ব্যাটিংয়ে বাংলাদেশ। অ'পরদিকে দুটি পরিবর্তন এসেছে নিউজিল্যান্ড শিবিরে। ব্লেয়ার টিকনার ও জ্যাকব ডাফির বদলে বেন সিয়ার্স ও হা'মিশ ব্যানেট যোগ হয়েছেন একাদশে।

বাংলাদেশ দল

লিটন কুমা'র দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন দ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মাহাদি হাসান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল

রাচিন রবীন্দ্র, কলিন ডি গ্র্যান্ডহোম, উইল ইয়ং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), হে'নরি নিকোলস, কোল ম্যাকনি, ডগ ব্রাসওয়েল, এজাজ প্যাটেল, বেন সিয়ার্স ও হা'মিশ ব্যানেট।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!