1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন

ম্যাচ জয়ের আত্মবিশ্বাসটুকুই আমার কাছে গুরুত্বপূর্ণঃ সাইফউদ্দিন

  • সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ পঠিত

ম্যাচ জয়ের আ'ত্মবিশ্বা'সটুকুই আমা'র কাছে গু'রুত্বপূর্ণঃ সাইফউদ্দিন

আগস্টের শুরুর দিকে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষেও শুভ সূচনা করেছে বাংলাদেশ। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিশ্চিতভাবেই এমন কন্ডিশন পাচ্ছে না টাইগাররা। তাহলে কি এর কোন প্রভাব পড়বে? কিন্তু বেশিরভাগ ক্রিকেটারই মনে করছেন, ম্যাচ জেতার চেয়ে বড় আ'ত্মবিশ্বা'স আর কিছুতে নেই।

ওমান ও আরব আমিরাতের উইকেট মিরপুরের মতো এত স্লো নয়। ওখানে গিয়ে মানিয়ে নেওয়ার ব্যাপার থাকলেও সাইফউদ্দিনরা ম্যাচ জয়ের আ'ত্মবিশ্বা'সকেই বড় করে দেখছেন, ‘আ মর'া যখন ম্যাচ জিতি, তখন ক্রিকেটাররা শুধু নয়, সারা বাংলাদেশই খুশি হয়।

দিনশেষে আসলে সবাই বাংলাদেশের জয়টা দেখতে চায়। হয়তো কন্ডিশন একটু ভিন্ন বা কম রান হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেট অনুযায়ী। কিন্তু আ মর'া প্রত্যেকটা ম্যাচ জেতার জন্যই খেলি,

সেটা ১৯০ রান চেজ করেই হোক বা শুধু ৯০ রান হোক। যদিও বিশ্বকাপ খেলতে গেলে কন্ডিশন একটু ভিন্ন হবে। তবে ওমানে অনুশীলনের সুযোগ পাবো। সেখানে মানিয়ে নেয়ার চেষ্টা করবো।’

তার আগে অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচগু'লো জিতে আ'ত্মবিশ্বা'সে টগবগে থাকতে চাইছেন এই পেস বোলিং অলরাউন্ডার, ‘টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট, এখানে ফেভারিট বলাটা কঠিন।

এজন্য আ'ত্মবিশ্বা'সটা খুবই গু'রুত্বপূর্ণ। আ মর'া টানা জয়ের ধা'রায় আছি। নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচগু'লোতে জিততে পারলে, বিশ্বকাপের কোয়ালিফাই ম্যাচ থেকে শুরু করে সব ম্যাচে ভালো কাজে দিবে।

সাইফউদ্দিন আরও যোগ করে বলেছেন, ‘হয়তো বা এখানকার অ'ভিজ্ঞতাটা খুব একটা কাজে আসবে না। কিন্তু আ'ত্মবিশ্বা'সটা যদি নিয়ে যেতে পারি। তাহলে ওখানে (ওমানে) যতটা নিজেদের মানিয়ে নিতে পারবো, ততটাই ভালো হবে। আ মর'া বোলাররা অনেক বেশি সক্ষম, অনেক কন্ডিশনেই ম্যাচ খেলেছি। সুতরাং মানিয়ে নিতে পারবো বলে বিশ্বা'স আছে।’

মিরপুরের টার্নিং উইকে'টে সাফল্য আসলেও সাইফউদ্দিন জানালেন বিরু'দ্ধ কন্ডিশন জয় করতেও কাজ করছেন তিনি, ‘পেস বোলার হিসেবে আমাকে সব কন্ডিশন ও উইকে'টের স'ঙ্গে মানিয়ে নিতে হবে।

পরের ম্যাচে যদি পিচের চরিত্র বদল হয়, তাহলে সে অনুযায়ী বাউন্সার, স্লোয়ার, ইয়র্কার বা ওয়াইড ইয়র্কার দেওয়ার চেষ্টা করবো। যেহেতু এখানে কা'টারটা বেশি কার্যকরী, তাই এখন এটার চেষ্টা করছি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!