1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন

যে রেকর্ডে শীর্ষে বাংলাদেশ, তলানিতে ভারত

  • সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

যে রেকর্ডে শীর্ষে বাংলাদেশ, তলানিতে ভারত

গত দেড় বছরে বাংলাদেশ খুব বেশি টেস্ট ম্যাচ খেলেনি। মাত্র ৭ ম্যাচ খেলেই চমৎকার এক রেকর্ড দখল করে আছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

২০২০ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত বাংলাদেশ টেস্ট ম্যাচ খেলেছে ৭টি। ম্যাচগু'লো ছিল, পাকিস্তানের সফরে ১টি, শ্রীলঙ্কা সফরে ২টি, জিম্বাবুয়ে সফরে ও ঘরের মাটিতে একটি করে ২টি,

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ২টি ম্যাচ। এই ৭ ম্যাচে বাংলাদেশের ব্যাটিং অর্ডারের ৩, ৪ ও ৫ নম্বর ব্যাটসম্যানই বিশ্বে সবচেয়ে বেশি ব্যাটিং গড়ের অধিকারী হয়েছেন।

বাংলাদেশে ৩, ৪ ও ৫ নম্বর স্থানে সাধারণত ব্যাটিং করেন নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। শান্ত, মুমিনুল ও মুশফিক গত দেড় বছরে দলে নিয়মিত হলেও সাকিব নিয়মিত খেলেননি।

এই সময়ে বাংলাদেশের ৩, ৪ ও ৫ নম্বরে ব্যাটিং করা ব্যাটসম্যানদের ব্যাটিং গড় ৫৩.২৫, যা বিশ্বে সর্বোচ্চ। এই সময়ে বাংলাদেশের এই পজিশনের ব্যাটসম্যানরা ৬টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ১০ ম্যাচে তাদের ব্যাটিং গড় ৫১.৩২। তাদের ব্যাট থেকে সেঞ্চুরি এসেছে ৫টি। আফগানিস্তানের ব্যাটসম্যানরা ২ ম্যাচে ২ সেঞ্চুরি করেছে, গড় ৪৭.৭০। অস্ট্রেলিয়ানরা আফগানদের চেয়ে বেশি পিছিয়ে নেই, ৫ ম্যাচে ৩ সেঞ্চুরিতে গড় ৪৭।

সবচেয়ে বেশি ২০ ম্যাচ খেলা ইংলিশদের গড় ৪০.৪৮। তাদের ব্যাট থেকে সেঞ্চুরি এসেছে ৯টি। শ্রীলঙ্কা খেলেছে ১০ ম্যাচ, ৪ সেঞ্চুরিতে গড় ৩৮.৪৪। ১২ ম্যাচে পাকিস্তানিদের গড় ৩৭.৯২। তারা সেঞ্চুরি করেছেন ৬টি। ৮ ম্যাচে ৪ সেঞ্চুরিতে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের গড় ৩৪.৯৭। দক্ষিণ আফ্রিকানরা ৯ ম্যাচে পেয়েছেন মাত্র একটি সেঞ্চুরি, গড় ২৯.৭৪।

তলানির শেষ দুইটি দল যথাক্রমে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ভারত খেলেছে ১৪টি ম্যাচ। মাত্র একটি সেঞ্চুরিতে তাদের গড় ২৮.২৯। সবার নিচে থাকা ওয়েস্ট ইন্ডিজ ১৩ ম্যাচে ২টি সেঞ্চুরি হাঁকিয়েছে এবং গড় ২৫.৭৪।

২০২০ সাল থেকে ৩, ৪ ও ৫ নং ব্যাটসম্যানদের গড়

দল ম্যাচ গড় শতক
বাংলাদেশ ৭ ৫৩.২৫ ৬
নিউজিল্যান্ড ১০ ৫১.৩২ ৫
আফগানিস্তান ২ ৪৭.৭০ ২
অস্ট্রেলিয়া ৫ ৪৭.০০ ৩
ইংল্যান্ড ২০ ৪০.৪৮ ৯

শ্রীলঙ্কা ১০ ৩৮.৪৪ ৪
পাকিস্তান ১২ ৩৭.৯২ ৬
জিম্বাবুয়ে ৮ ৩৪.৯৭ ৪
দক্ষিণ আফ্রিকা ৯ ২৯.৭৪ ১
ভারত ১৪ ২৮.২৯ ১
ওয়েস্ট ইন্ডিজ ১৩ ২৫.৭৪ ২

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!