1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

কোহলির বিদায় ঘন্টা দেখছেন ইংল্যান্ডের সাবেক স্পিনার

  • সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৮ পঠিত

টানা ১৪ ম্যাচ অ'পরাজিত থাকার পর ঘরের মাঠে প্রথম হার। আর চেন্নাইয়ে তারা হারল ১৯৯৯ সালের পর প্রথম। ভারতের স মর'্থকদের জন্য ইংল্যান্ডের কাছে চেন্নাইয়ের হারটি মেনে নেওয়া তাই একটু কঠিনই।

রেগেমেগে স মর'্থকদের একটা অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু করে অধিনায়ক কোহলির মুণ্ডপাত! তাঁর নেতৃত্বগু'ণ নিয়েই প্রশ্ন তুলেছে তারা।

ঘরের মানুষেরা যখন তির ছুড়ছেন কোহলির দিকে, সুযোগ পেয়ে গেছেন বাইরের মানুষেরাও! এ সুযোগ কি আর হাতছাড়া করবেন প্রতিপক্ষ ইংল্যান্ড শিবিরের কেউ!

তাই তো ভারতের ওই স মর'্থকদের সমালোচনার সূত্র ধরেই কোহলির নেতৃত্বগু'ণ নিয়ে কথা বলেছেন ইংল্যান্ডের সাবেক স্পিনার মন্টি পানেসার।পানেসার তো কোহলির অধিনায়কত্বেরই শেষ দেখছেন!

ব্যাটসম্যান কোহলির প্রতি পূর্ণ শ্র'দ্ধা দেখিয়েই তিনি বলেছেন, ‘বিরাট কোহলি সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু দল তার নেতৃত্বে ভালো খেলছে না। আমা'র মনে হয় কোহলি চাপে পড়ে যাব'ে।’

কোহলির নেতৃত্বে খেলা সর্বশেষ চার টেস্টেই হেরেছে ভারত। চেন্নাইয়ের আগে সর্বশেষটি ছিল অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্ট। অ্যাডিলেডের সেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে তো নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন রানে (৩৬) অলআউট হয়েছিল ভারত।

অ্যাডিলেড টেস্টে অমন বাজেভাবে হারার পর কোহলি দেশে ফিরে যান প্রথম সন্তান জন্মের সময় স্ত্রী আনুশকা শর্মা'র পাশে থাকতে। পরের তিন টেস্টে ভারতকে নেতৃত্ব দেন অজিঙ্কা রাহানে।

তাঁর নেতৃত্বে সিরিজ জিতে দেশে ফেরে ভারত। সেই থেকেই কোহলির নেতৃত্বগু'ণ নিয়ে অনেকেই অনেক কথা বলছেন। এবার পানেসার বললেন, ‘কোহলির অনুপস্থিতিতে রাহানে খুব ভালো অধিনায়কত্ব করেছে বলেই চাপটা বাড়বে।’

১৩ ফেব্রুয়ারি চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। এই টেস্টেও ভারত হারলে কোহলির অধিনায়কত্ব বিরাট এক ধাক্কা খাবে বলেই মনে করেন পানেসার, ‘কোহলির নেতৃত্বে ভারত টানা চারটি টেস্ট হেরেছে। সংখ্যাটা যদি এবার পাঁচ হয়, আমা'র মনে হয় অধিনায়কত্বের পদ থেকে সড়ে দাঁড়াবে সে।’

নেতা কোহলির ঠিক উল্টো মেরুতে অবস্থান ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের। শ্রীলঙ্কার মাটিতে দুই টেস্টের সিরিজে শ্রীলঙ্কাকে ধবলধো'লাই করে আসার পর ভারতে প্রথম টেস্টেই জয় পেয়েছে তাঁর দল।

সব মিলিয়ে জো রুটের প্রশংসায় পঞ্চমুখ পানেসার, ‘এটি (চেন্নাই টেস্ট) একটি অবিশ্বা'স্য জয়। ইংল্যান্ড পুরো পাঁচ দিন ধরে যেভাবে খেলেছে, তা দেখিয়ে দেয় দল কতটা আ'ত্মবিশ্বা'সী। জো রুট সামনে থেকে তাঁর খেলোয়াড়দের যেভাবে নেতৃত্ব দিয়েছে, তার জন্য প্রশংসা করতেই হবে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!