1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

মুশফিকুর রহিমকে ফেলনা মনে হয়?

  • সময় বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

মুশফিকুর রহিমকে ফেলনা মনে হয়?

বাংলাদেশ ক্রিকে'টে চোখ কতদিনের? তা যতদিনের হোক এখানে একটা বি'ষয় খুব ভালো করেই লক্ষ্য করেছি, বাংলাদেশের ক্রিকেট প্রেমিরা একজনকে পেয়ে অন্য জনের অবদান ভুলে যায়। আর সেটা খুব সহজেই। আর সেটা করতে তাকে অসম্মান করতেও দ্বিধা করে না।

মুশফিকুর রহিম বিশ্ব ক্রিকে'টের একজন সেরা ব্যাটসম্যান। ব্যাটসম্যান মুশিকে বাদ দিলে কিপার মুশফিকুর রহিম বিশ্ব সেরাদের একজন। আপনি যদি বাকি ১০ টা দলের খেলা দেখেন। আর সেই দলের কিপারদের সাথে মুশফিকুর রহিমকে দাঁড় করিয়ে দেন। তবে দেখবেন তাদের শারিরীক গড়নের কাছেই হারিয়ে যাব'ে মুশফিক। কিন্তু যখনই পারফরম্যান্স এর বিচার করতে যাব'েন, তখন দেখবেন ঐ সেরাদের লিস্টে ৪-৫ নম্বরে রয়েছে মুশফিকুর রহিম।

## ধরে নিলাম বিদেশিদের কাছে মুশি শূন্য (০)। হেসে গদোগদো হওয়ার আগে একটা কথা বলুন। আপনার দেশে কয়টা ১৪৫ গতির পেস বোলার আছে? কয়টা লেগ স্পিনার আছে। যাদের বলগু'লো খেলতে না পারায় ব্যাটের কানায় লেগে উইকে'টে পিছনে ক্যাচ উঠেছে? বাংলাদেশ বোলাররা সাকিব, রাজ্জাক, রুবেল, বর্তমান মোস্তাফিজ। আপনি জানেন কি এদের বলে উইকে'টের পিছনে ক্যাচ খুব কমই ওঠে। বোল্ড, এলবিডব্লু, সামনের দিকে ক্যাচ বেশি উঠেছে। বিশ্বা'স না হলে দেখে আসুন রাজ্জাকের ২০৭, মাশরাফির ২৭০, সাকিবের ২৭৭ রুবেলের ১২৯ এবং মোস্তাফিজ এর ১২৭ উইকে'টের কয়টি ক্যাচ উইকে'টের পিছনে ছিল।

👉 যে দেশে ক্যাচ মিসের বিশ্ব রেকর্ড ফিল্ডারদের দখলে। সেই দেশের কিপারের কাছে আমা'দের দাবি ১০০% ডিসমিসাল। কেন ভাই মুশফিকুর রহিম কি ভিন্ন ধাতুতে গড়া? তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাশরাফি, রিয়াদরা যদি ক্যাচ মিসের বিশ্ব রেকর্ড গড়ে, সেখানে মুশির হাত থেকে ক্যাচ মিস 'হতে পারে না? বাংলাদেশের ১০ জন ফিল্ডার যদি রানআউট মিস করতে পারে, তাহলে মুশি কেন পারে না?

👉👉বিশ্বকাপে নিউজিল্যান্ডের সেই রানআউট মিস নিয়ে মুশিকে ছোট করা হচ্ছে। সেদিনের সেই রান আউট হয়ে গেলেই বাংলাদেশ ম্যাচ জিতে যেত? মাত্র ২৪৫ রানের টার্গেট। প্রথম ৭ ওভারেই ৫০ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। ১০ ওভারে তুলে ৫৫/২ রান । শেষ ৪০ ওভারে ওদের দরকার ১৯০ রান।➡️ ১১.২ ওভারে কেন উইলিয়ামসন এর রানআউট মিস করে মুশফিক। তখন উইলিয়ামসন এর রান ৯(১৭)। কেন উইলিয়ামসন করতে পারেন ৭২ বলে ৪০ রান।জীবন পেয়ে ৫৫ বলে যোগ করেন করেন মাত্র ৩৩। আপনার ধরেই নিলেন কেন উইলিয়ামসন আউট হলেই ম্যাচ জিততো বাংলাদেশ। আরে মিয়া রস টেইলর এর রান আউট তো মিস হয়নি। হ্যা এটা বলতে পারেন ঐ রান আউট হয়ে গেলে ভিন্ন কিছু 'হতেও পারতো। 'হতোই এমন নয়👉 সেটাই যদি হয় তবে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে থাকা ম্যাচ নিউজিল্যান্ড বের করে নিতে পারতো? ফালতু প্যানা দিতে চাই না।

👉👉আমি বলতে চাই মুশফিকুর রহিম এবং নুরুল হোসেন সোহানকে নিয়ে তৈরি হওয়া বর্তমান পরিস্থিতির কথা। মুশফিকুর রহিম থাকা অবস্থায় সোহানের হাতে কিপিং গ্লোভস দিলে বাংলাদেশ ক্রিকে'টের ক্ষ'তি? কোন অ্যা'ঙ্গেল থেকে মনে হয়। সোহান একজন ভালো মানের কিপার, তার হাতে গ্লোভস ছাড়লো বাংলাদেশের লাভই হবে। কেননা মুশফিকুর রহিম তো আরও ১০ বছর খেলবে না। তার পরিবর্তে কাউকে না কাউকে তো কিপিং দিতেই হবে। সেটা লিটন দাসের হাতে না দিয়ে সোহানকে দেয়াই বেস্ট হবে।

আর এটা নিয়েই কিছু লোক বারাবাড়ি করছে, সেটা হলো সারাদিন মুশিকে ছোট করে সোহানকে চাওয়া হলো। আর যখন নিউজ এলো সোহান কিপিং করবে, তখন মুশফিককে আরও বেশি ছোট করা হচ্ছে। অনেকে ধরেই নিলেন মুশিকে কিপিং দেয়নি মানে মুশি কোনো কিপারের মধ্যেই পরে না। আরে ভাই আগে ইতিহাস জানো।

খালেদ মাসুদ পাইলট বাংলাদেশ ইতিহাসের একজন সেরা কিপার ছিলেন। সেই মাসুদের কাছ থেকে কিপিং গ্লোভস পেয়ে দীর্ঘ ১৫ বছর ধরে উইকে'টের পিছনে দায়িব পালন করছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকে'টের এই গু'রুদায়িত্ব সফলভাবেই পালন করেছেন। সবার চোখে তার ব্যর্থতাই লেগে আছে। কিন্তু সফলতা তলিয়ে গেছে বর্তমান পরিস্থিতির কাছে। সোহান ফেরার আগেও লিটনকে সরিয়ে মুশিকে চাওয়া হলো। আর আজ সোহানকে পেতে মুশির ব্যর্থ দিক গু'লো তুলে ধ’রা হচ্ছে।

আপনি বাংলাদেশ ক্রিকে'টের ভবি'ষ্যৎ স্বার্থে অবশ্যই সোহানকে চাইতে পারেন। কিপিংয়ের কথা উঠলে সবাই চাইবে সোহানকে। কিন্তু মুশিকে পর্যাপ্ত সম্মান দেওয়ার পর।

মনে রেখো, বাংলাদেশ ক্রিকে'টের দুঃসময়ে মুশফিক ছিল অটল প্রহরী হয়ে। উইকে'টে পিছনে থেকে কতশত উইকেট এনে দিয়েছেন। যার জন্য আবেদনই করতো না বাংলাদেশের বোলাররা। একজন পরিপূর্ণ মুশফিক বাংলাদেশ ক্রিকে'টের গর্ব!

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!