1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
তালাকের কাগজ দেখালেন নাসিরের আইনজীবী বিয়ে ও বাচ্চা ছাড়া রাকিবের সব অভিযোগ মিথ্যা: নাসিরের স্ত্রী তামিমা ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে বার্সেলোনা গোলাপি বলের ছোবলে দিশেহারা ইংল্যান্ড ব্রেকিংনিউজঃ গণমাধ্যমের সাথে সরাসরি কথা বলছেন নাসির-তামিমা (ভিডিও)। যা ফাস করে দিল তারা। মেসির প্লেন ভাড়া করে রাষ্ট্রীয় সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট! নিউজিল্যান্ডে শৌচাগার সহ রুম সবই পরিষ্কার করতে হবে তামিম-মুশফিকদের নেইমারের সমান বেতন এবং চলে যাওয়ার স্বাধীনতা চায় এমবাপ্পে অভিষেকের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

র‌্যাংকিংয়ে উন্নতি সাকিব মুমিনুল ও মিরাজের, অবনতি তামিমের

  • সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮ পঠিত

ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছিল তামিম বাহিনী। আর টেস্ট সিরিজে এই দলটিই মুমিনুলদের হোয়াইটওয়াশের স্বপ্ন দেখছে।

সে লক্ষ্যে বৃহস্পতিবার ঢাকা টেস্টের প্রথম দিনে টস জিতে ব্যাট করছেন ক্রেইগ ব্রাথওয়েটরা।

চট্টগ্রামে প্রথম টেস্টে হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন অধিনায়ক মুমিনুল ও স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

দুজনেই সেঞ্চুরি পেয়েছেন। দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি (১১৫ রান) করেছেন মুমিনুল। অন্যদিকে সেঞ্চুরি ছাড়াও হাত ঘুরিয়ে ৮ উইকেট নিয়েছেন অফ-স্পিনার মিরাজ।

যে কারণে আইসিসির টেস্ট র‌ য়ে উন্নতি হয়েছে এ দুজনের। এদিকে ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়া অলরাউন্ডার সাকিব আল হাসানের র‌্যাংকিংয়ে উন্নতি এসেছে। যদিও সাগরিকায় মাত্র ৬ ওভার বল করেই কুঁচকির চোটের কারণে মাঠ ছাড়তে হয় তাকে। তবে এক বছর নিষে'ধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেই অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।

আইসিসি র‌্যাংকিং বলছে, চট্টগ্রাম টেস্টের পর ব্যাটিংয়ে চার ধাপ এগিয়ে ৩০তম স্থানে উঠে এসেছেন সাকিব। আট' ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের ৩৩তম স্থানে উঠেছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল। বোলারদের মধ্যে চার ধাপ এগিয়ে ২৪তম স্থানে উঠে এসেছেন মিরাজ। উন্নতি হয়েছে মুশফিকুর রহিমেরও। এখন তিনি ব্যাংকিংয়ে ২২তম।

তবে অবনমম ঘটেছে তামিমের। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই খারাপ করে ৩৭ নম্বরে নেমে গেছে বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক।

বোলারদের র‌্যাংকিংয়ে অ'পরিবর্তিত রয়েছেন সাকিব। উমেশ যাদবের স'ঙ্গে যুগ্মভাবে ২২তম হয়েছেন। উন্নতি ঘটিয়ে ২৭তম হয়েছেন তাইজুল ইসলাম।

অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন আসেনি। আগের মতোই চার নম্বরে আছেন সাকিব।

তথ্যসূত্র: আইসিসি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!