1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
তালাকের কাগজ দেখালেন নাসিরের আইনজীবী বিয়ে ও বাচ্চা ছাড়া রাকিবের সব অভিযোগ মিথ্যা: নাসিরের স্ত্রী তামিমা ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে বার্সেলোনা গোলাপি বলের ছোবলে দিশেহারা ইংল্যান্ড ব্রেকিংনিউজঃ গণমাধ্যমের সাথে সরাসরি কথা বলছেন নাসির-তামিমা (ভিডিও)। যা ফাস করে দিল তারা। মেসির প্লেন ভাড়া করে রাষ্ট্রীয় সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট! নিউজিল্যান্ডে শৌচাগার সহ রুম সবই পরিষ্কার করতে হবে তামিম-মুশফিকদের নেইমারের সমান বেতন এবং চলে যাওয়ার স্বাধীনতা চায় এমবাপ্পে অভিষেকের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

কেমন হবে মিরপুরের ২২ গজ?জানালেন অধিনায়ক মুমিনুল

  • সময় বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৭ পঠিত

সিরিজে প্রথমবারের মত ব্যাকফুটে বাংলাদেশ। চট্টগ্রামের উইকেট কথা না শোনায়, উইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের আগে এখন সবচেয়ে আলোচিত বি'ষয় কেমন হবে মিরপুরের ২২ গজ? অধিনায়ক মুমিনুল নিজের চাহিদার কথা হয়তো জানিয়েছেন পিচ কিউরেটর গামিনি ডি সিলভাকে। কিন্তু তা প্রকাশ করেন নি সংবাদ মাধ্যমের সামনে। স্পিন না পেস, সে বিড়ম্বনায় না গিয়ে জানিয়েছেন, তিনি চান মিশ্র কিছু।

ঢাকা টেস্টের আগের দিন। সকাল ১০টা। মাত্রই অনুশীলনে নেমেছে বাংলাদেশ দল। শেষবারের মতো ঝালিয়ে নিচ্ছিল নিজেদের। আর মাঠের মাঝখানে, তখন উইকেট দেখছিলেন গামিনি ডি সিলভা। এই শ্রীলঙ্কানের ওপরই যে নির্ভর করছে কেমন হবে ২২ গজের আচরণ! ঘূর্ণি বলের ঝড় না পেসারদের দাপট দেখা যাব'ে ৫ দিন?

অনুশীলনের এক পর্যায়ে উইকে'টের কাছে যান বাংলাদেশের কোচিং স্টাফের সদস্যরা। ভালো করে পর্যবেক্ষণ করেন উইকেট। তবে পিচের আশপাশে রানিং করলেও, এদিকে খুব একটা নজর দিতে দেখা গেল না অধিনায়ককে। হয়তো মিরপুরের উইকে'টের দুর্বোধ্যতায় অভ্যস্ত হয়ে যাওয়ায়, খুব একটা ভাবছেন না বি'ষয়টি নিয়ে।

জন্ম থেকে হিসেব করলে, এ মাঠে সুখস্মৃ'তির অভাব নেই বাংলাদেশের। হাথুরুর যুগ থেকে ঘূর্ণিবলের জাদু দিয়ে প্রতিপক্ষকে কুপোকাত করার যে নে'শায় মেতেছে বাংলাদেশ, সেখানে বড় একটা প্রভাবক হয়ে আছে এই মিরপুর। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলগু'লো এখানে এসে নাকানি চুবানি খেয়ে গেছে সাকিব-মিরাজ-তাইজুলদের হাতে।

উইন্ডিজের শেষ স্মৃ'তিটাও ভালো নয় মিরপুরে। স্পিন বলের ভেলকিতে তারাও হেরেছে বাংলাদেশের বিপক্ষে। তাই তো, নিজেদের অনুশীলনের আগে তাদেরও আকর্ষণের কেন্দ্রতে ছিল উইকেট। তবে চট্টলার তাজা স্মৃ'তি ফেভারিট তকমাটা বসিয়ে দিয়েছে ক্যারিবিয়ানদের গায়েই।

সিরিজ বাঁচাতে হলে জিততে হবে, আর তার জন্য ভালো ক্রিকেট খেলতে হবে। এ কথাটাই এখন মুখ্য। তাই হয়তো, উইকেট নিয়ে আর খুব বেশি আলোচনায় যান নি মুমিনুল হক। চেয়েছেন, ভালো উইকেট।

মুমিনুল হক বলেন, স্পিন বা পেস নিয়ে আলাদা করে বলে লাভ নেই। আমা'দের দুই ডিপার্টমেন্টেই ভালো ক্রিকেটার আছে। আমি একটা মিশ্র উইকেট চাই, যাতে সবাই সুবিধা পায়।

মিরপুরে ২০টি টেস্ট খেলে, ৬টি জয় আছে টাইগারদের। আর ১১টি ম্যাচ হারলেও, ড্র করেছে তিনটিতে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!