1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

২য় টেস্টে বাদ পড়ছেন শান্ত কপাল খুলছে যার

  • সময় বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৯ পঠিত

১ম টেস্টে চার দিন ভালোভাবে ডমিনেট করে বাংলাদেশ। কিন্তু শেষ দিন এসে ঘটে যত বিপত্তি। শেষ দিন এসে হেরে যায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে বোলারদের ব্যর্থতার কারণে রেকর্ড গড়ে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে পঞ্চম সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে সফরকারী দল।

এই ম্যাচে অবিশ্বা'স্যভাবে তিন উইকে'টে হেরেছে তামিম-মুমিনুলের দল। বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য যখন ক্যারিবিয়ানদের স্কোয়াড ঘোষণা করা হয় তখন কেবল দ্বিতীয় সারির দল আখ্যা দিয়েই ক্ষান্ত হননি ক্রিকেটভক্তরা! বরং আশা করেছিলেন দুই সিরিজেই হোয়াইটওয়াশ করবে তাদের।

ওয়ানডে সিরিজে অবশ্য টাইগাররা প্রত্যাশা অনুযায়ী খেলেছিল। সাদা পোশাকের সিরিজে এসে সিরিজের প্রথম ম্যাচের প্রথম চারদিন ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে থাকলেও শেষ দিনে এসে হেরে বসেছে টাইগাররা। তুলনামূলক খর্ব শক্তির দল নিয়ে এসে সাগরিকায় জয় তুলে নিয়ে প্রশংসায় ভাসছে গোটা ক্যারিবিয়ান দল।

কুঁচকির ইনজুরিতে পড়েছেন সাকিব আল হাসান। একাদশে থেকেও মাঠে নামতে পারেননি এই অলরাউন্ডার। তবে সুখবর হচ্ছে ঢাকা টেস্টের একাদশেও থাকতে পারেন তিনি। ইনজুরি থেকে ফিরতে আর খুব বেশি সময় লাগবে না তার। টিম ম্যানেজমেন্টও আশা প্রকাশ করছে তাকে ঢাকা টেস্টে খেলানোর জন্য।

অন্যদিকে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন ইনজুরিতে পড়েছেন ওপেনার তামিম ইকবাল। আঙুলে চোট পাওয়ার পর একদিনের ব্যবধানে অনেকটাই সেরে উঠেছেন তিনি। বিসিবির চিকিৎসকের পক্ষ থেকে অবশ্য জানিয়ে দেয়া হয়েছে তামিম আপাতত রয়েছেন সুস্থ। সেই সাথে তাকে রাখা হয়েছে পর্যবেক্ষণেও। শেষ পর্যন্ত তামিম হয়ত থাকতে পারেন একাদশে।

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ ছিলেন নাজমুল হোসেন শান্ত। এই টপ অর্ডার ব্যাটসম্যান দুই ইনিংসের মধ্যে একটিতে ডাক মা'রার পাশাপাশি অন্য ইনিংসে করেছিলেন মাত্র ২০ রান। ফলে তাকে রাখা 'হতে পারে একাদশের বাইরে। চট্টগ্রামের মত স্পিন ট্র্যাক না হলে হয়ত একাদশে দেখা যেতে পারে বাড়তি একজন স্পিনার।

এক্ষেত্রে নাইম ইসলাম চলে যেতে পারেন একাদশের বাইরে। নাইমের বদলি হিসেবে দলে পেসার হিসেবে দেখা যেতে পারে দুর্দান্ত সুইং করা আবু জায়েদ রাহীকে। এক নজরে দেখে নেয়া যাক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে কেমন 'হতে পারে বাংলাদেশ দলের একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মো হা'ম্ম'দ মিঠুন/সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!