1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪২ পূর্বাহ্ন

লজ্জাজনক হারের পর যে ভুলের কথা স্বীকার করলেন কোহলি

  • সময় বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬ পঠিত

ভারত আর ইংল্যান্ডের মধ্যে ৪ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ের মাঠে খেলা হয়েছে। ইংলিশ দল ম্যাচের পঞ্চম'দিন দ্বিতীয় সেশনে ভারতীয় দলকে ১৯২ রানে অলআউট করে ২২৭ রানের দুর্দান্ত জয় হাসিল করে। অতিথি দল ম্যাচের প্রথম দিন থেকেই এই ম্যাচে চালকের আসনে ছিল।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নিজের পিতৃত্বকালীন অবকাশের পর অধিনায়ক হিসেবে দলের স'ঙ্গে এটি প্রথম ম্যাচ ছিল। এই ম্যাচেও ভারতীয় দলকে সেই ফলাফলের মুখোমুখি 'হতে হয়েছে, যা তার অধিনায়কত্বে অ্যাডিলেডে হয়েছিল। ম্যাচের পর বিরাট কোহলি পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে দলের ভুলের ব্যাপারেও উল্লেখ করেছেন।

ইংল্যান্ডের কাছে ২২৭ রানে ল'জ্জাজনকভাবে হারার পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে দলের ভুলগু'লির ব্যাপারে বলতে গিয়ে বলেছেন যে, “আমা'র মনে হয় না আ মর'া ইংলিশ দলের উপর ম্যাচের প্রথম অংশে কোনো বিশেষ চাপ তৈরি করতে পেরেছি।

বোলিং বিভাগের কথা বলা হলে প্রথম ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন আর জোরে বোলাররা যথেষ্ট ভালো ক্রিকেট খেলেছিল।
কিন্তু আমা'দের আরও বেশি রান আট'কানো আর ওদের উপর চাপ তৈরি করার প্রয়োজন ছিল। উইকেট অনেকটাই স্লো ছিল যাতে স্পিনাররা কোনো সাহায্য পাচ্ছিল না আর ব্যাটসম্যান সহজেই স্ট্রাইক রোটেট করতে পারছিল। প্রথম দু’দিন দেখে বলা যেতে পারত যে উইকে'টে বেশিকিছু বিশেষ হচ্ছিল না”।

এছাড়াও ভারতীয় দলের অধিনায়ক ইংলিশ দলের প্রদর্শন আর ভারতের ভুলগু'লির ব্যাপারে আগে বলতে গিয়ে বলেছেন যে, “এই দুর্দান্ত জয়ের জন্য ইংলিশ দল প্রশংসার যোগ্য। ওরা মাঠে দাঁড়িয়ে যথেষ্ট ভালো খেলেছে আর স্কোরবোর্ডে একটা বড়ো স্কোর করতে সফল হয়েছে। আমা'দের বডি ল্যা'ঙ্গু'য়েজ আর তীব্রতা ততটা প্রভাবিত ছিল না, দ্বিতীয় ইনিংসে আ মর'া তাও সামান্য ভালো খেলেছি।

দ্বিতীয় ইনিংসে আমা'দের দল বোলিংয়ের দিক দিয়ে যথেষ্ট ভালো ক্রিকেট খেলেছে, কিন্তু কোথাও না কোথাও শুরুর ৪জন ব্যাটসম্যানের প্রদর্শন চিন্তার বি'ষয়। আমা'দের সেই জিনিসগু'লোকে বুঝতে হবে যা আ মর'া এই ম্যাচে যথেষ্ট ভালোভাবে ডেলিভারি করেছি।

তবে ইংলিশ দল এই পুরো ম্যাচ চলাকালীন পেশাদার আর ধা'রাবাহিক ক্রিকেট খেলেছে”।

এরপর এখন ভারতীয় দলকে ইংল্যান্ডের বিরু'দ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচও চেন্নাইতেই খেলতে হবে। ইংলিশ দলের মনোবল এই সময়ে বেড়ে রয়েছে। যার ফায়দা তারা পরবর্তী ম্যাচে পেতে পারে। অন্যদিকে যদি ভারতীয় দলের কথা বলা হয় তো তাদের এই ম্যাচ থেকে শিক্ষা নিতে হবে আর নিজেদের সি'দ্ধান্তগু'লোকে শক্তিশালী করতে হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!