1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

শীর্ষস্থান থেকে চতুর্থ স্থানে ভারত

  • সময় মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮ পঠিত

সব অঙ্ক যেন একটা ম্যাচেই বদলে গেল। অস্ট্রেলিয়ার মাটিতে অবিশ্বা'স্য সাফল্যের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের খেলাটা কার্যত নিশ্চিত মনে হচ্ছিল। কারণ অধিকাংশ বিশেষজ্ঞই অস্ট্রেলিয়া সিরিজের ফর্ম দেখে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরু'দ্ধে ভারতকেই এগিয়ে রেখেছিলেন। কিন্তু চার ম্যাচের সিরিজের প্রথমটিতেই বিরাট-ব্রিগেডকে জোর ধাক্কা দিলেন জো রুটরা।

ভারতকে ২২৭ রানে হারাল ইংল্যান্ড। এই হারের ফলে একদিকে যেমন চার ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-০ তে পিছিয়ে গেল, অন্যদিকে তেমনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে টিম ইন্ডিয়া শীর্ষস্থান থেকে সোজা নেমে এল চতুর্থ স্থানে।

পাকিস্তানের বিরু'দ্ধে সিরিজ জয়ের সুবাদে ইতিমধ্যেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছে নিউজিল্যান্ডের। দ্বিতীয় স্থানটির জন্য লড়াই ভারত, ইংল্যান্ড (England) এবং অস্ট্রেলিয়ার।

ইংল্যান্ডের বিরু'দ্ধে ১-০ ব্যবধানে সিরিজ জিতলেই ফাইনালে উঠে যেত টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ভারতের লড়াই কিছুটা কঠিন হল। এখন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে ভারতকে হয় ২-১ বা ৩-১ ম্যাচের ব্যবধানে সিরিজ জিততে হবে। অর্থাৎ সিরিজের বাকি তিন ম্যাচের মধ্যে যে কোনও ২টি ভারতকে জিততেই হবে।

ইংল্যান্ড আবার প্রথম ম্যাচ জিতে নেওয়ায় ফাইনালে ওঠার আশা দেখতে শুরু করেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে তাঁদের সিরিজ জিততে হবে ৩-১ বা ৩-০ ম্যাচের ব্যবধানে।

অন্যদিকে, ভারত ইংল্যান্ডের সিরিজে নজর দিয়ে বসে অজিরাও। তারা চাইবে এই সিরিজ হয় ড্র হোক বা ইংল্যান্ড জিতুক। ইংল্যান্ড যদি এই সিরিজ ১-০, ২-০, ২-১ ম্যাচের ব্যবধানে জেতে বা সিরিজ যদি ১-১ বা ২-২ ম্যাচে ড্র হয়, তাতেও অজিরা নিউজিল্যান্ডের বিরু'দ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!